মঙ্গলবার লাইভ অনুষ্ঠানে এই মহামারী সম্পর্কে জানানো হবে প্রতিযোগীদের (ছবি সৌজন্যে-বিগ ব্রাদার)
মঙ্গলবার লাইভ অনুষ্ঠানে এই মহামারী সম্পর্কে জানানো হবে প্রতিযোগীদের (ছবি সৌজন্যে-বিগ ব্রাদার)

জার্মানিতে করোনা আক্রান্ত ৭০০০,মহামারী সম্পর্কে অন্ধকারে বিগ ব্রাদার প্রতিযোগীরা

  • দেশে ১৭ জন মানুষ প্রাণ হারিয়েছেন করোনায় আক্রান্ত হয়ে। অথচ এই রিয়ালিটি শোয়ের প্রতিযোগীরা এই কঠিন রিয়ালিটি থেকে এখনও দূরে।
  • মঙ্গলবার লাইভ অনুষ্ঠানে করোনা পরিস্থিতি সম্পর্কে জানানো হবে বিগ ব্রাদার জার্মানির প্রতিযোগীদের।

সারা বিশ্বের কাছে এখন ত্রাস হয়ে দাঁড়িয়েছে করোনাভাইরাস। গোটা বিশ্বের ১৬৪ দেশের ১ লক্ষ ৮২ হাজারের বেশি মানুষ আক্রান্ত করোনা ভাইরাসে। প্রতি মুহূর্তে লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। বিশ্ব স্বাস্থ্য সংস্থা আগেই করোনাভাইরাস সংক্রমণকে মহামরী বলে ঘোষণা করেছে। অথচ এই পরিস্থিতি সম্পর্কে কোনও ধারণাই নেই এই পৃথিবীর কিছু মানুষের, তাও আবার জার্মানির মতো দেশে। যে দেশ করোনাভাইরাসের অন্যতম আতুঁড়ঘর হয়ে দাঁড়িয়েছে।

ভাবছেন এও কী সম্ভব! জার্মানির রিয়ালিটি শো বিগ ব্রাদার-এর প্রতিযোগীরা এই মারণরোগ সম্পর্কে এখনও কিছুই জানেনা। বিগ ব্রাদারের ধাঁচে তৈরি শো ভারতের বিগ বস। এখানের প্রতিযোগীদের বাইরের জগতের সঙ্গে যোগাযোগ বিছিন্ন। তাই এই ব্যাপারে তাঁদের কিছু জানা সম্ভব হয়নি। এই কঠিন রিয়ালিটি থেকে দূরেই রয়েছে রিয়ালিটি শোয়ের প্রতিযোগীরা।


এই নিয়ে ব্যাপক বিতর্ক তৈরি হয় সোশ্যাল মিডিয়ায়। জার্মানিতে ক্রমেই জটিল হচ্ছে করোনা পরিস্থিতি। তা সত্ত্বেও কেন সচতেন করা হয়নি ওই প্রতিযোগীদের? সোশ্যাল মিডিয়ায় চ্যানেলের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেয় সাধারণ মানুষ। এরপর জানা যায়, মঙ্গলবার লাইভ অনুষ্ঠানে তাঁদের এই পরিস্থিতি সম্পর্কে জানানো হবে। পাশাপাশি হলিউড রিপোর্টারকে চ্যানেল কর্তৃপক্ষ জানিয়েছে প্রতিযোগীদের সুরক্ষায় বিশেষ ব্যবস্থা নিয়েছে তারা। তবে কী সেই ব্যবস্থা? স্পষ্টভাবে কিছুই জানা যায় নি।

জার্মানিতে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৭০০০ ছাড়িয়েছে, মৃত্যু হয়েছে ১৭ জনের।

চ্যান্সেলার অ্যাঞ্জেলা মেরকেল বন্ধ রেখেছেন ক্লাব থেকে শুরু করে বিনোদনের সমস্ত রকম জায়গা। বন্ধ চিড়িয়াখানা থেকে খেলার মাঠও।

বন্ধ করুন