বাংলা নিউজ > বায়োস্কোপ > করোনা যুদ্ধে মানুষের পাশে নীল-তৃণা, রক্তদান করে অন্যরকম মাতৃদিবস পালন নবদম্পতির
নীল-তৃণা (ছবি-ইনস্টাগ্রাম)
নীল-তৃণা (ছবি-ইনস্টাগ্রাম)

করোনা যুদ্ধে মানুষের পাশে নীল-তৃণা, রক্তদান করে অন্যরকম মাতৃদিবস পালন নবদম্পতির

  • রক্তদান করে অনুরাগীদের এগিয়ে আসবার বার্তা দিলেন নীল-তৃণা। বললেন- ‘একজন রক্তদান করে তিনজন রোগীর প্রাণ বাঁচাতে পারে’। 

এ বছর মাদার্স ডে-টা অন্যরকমভাবে সেলিব্রেট করলেন টেলিভিশনের তারকা দম্পতি নীল-তৃণা। এদিন রক্তদান করলেন টেলিপাড়ার এই রিয়েল লাইফ জুটি। করোনা যুদ্ধে এখন দেশজুড়ে রক্তের হাহাকার, টিকা নিলে ১৪ দিন পর্যন্ত রক্তদান করা যাবে না। তাই টিকা নেওয়ার আগেভাগেই রক্তদান করে কোভিড যুদ্ধে নিজেদের অবদার রাখলেন তৃনীল জুটি।

এর আগে স্বস্তিকা মুখোপাধ্যায়, শ্রীলেখা মিত্ররা রক্তদান করেছেন। এবার সেই তালিকায় শামিল হলেন নীল-তৃণাও। নিজেদের মতো করে করোনার বিরুদ্ধে লড়াইয়ে  মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করছেন টলি তারকারা। কেউ আর্থিক সাহায্য করছেন, তো কেউ আবার সারাক্ষণ অক্সিজেন, রক্ত কিংবা হাসপাতালের বেড জোগাড়ের প্রচেষ্টা চালাচ্ছেন, সোশ্যাল মিডিয়ার মাধ্যমে সেই বার্তা ছড়িয়ে দিচ্ছেন। এদিন রক্তদান করবার পাশাপাশি, সেই ছবি পোস্ট করে অনুরাগী,বন্ধুদের রক্তদানে উত্সাহিত করবারচেষ্টা করেন নীল-তৃণা। দুজনেরই সোশ্যাল মিডিয়ায় ফলোয়ার সংখ্যা আকাশছোঁয়া।

তৃণা ইনস্টাগ্রামের দেওয়ালে লেখেন, ‘আমাদের কর্তব্য পালন করলাম, বন্ধুরা তোমরা কখন নিজেদের দায়িত্ব পালন করছো? একজন রক্তদান করে তিনজন রোগীর জীবন বাঁচাতে পারে। একত্রিত হয়ে এসো আমরা জীবন বাঁচাই’। মাতৃদিবসে ‘পৃথিবী মা’-এর পাশে থাকবার কথা বললেন নীল। এগিয়ে আসতে বললেন রক্তদানে। তৃনীলের এই বার্তায় সহমত পোষণ করেছেন প্রায় ১ লক্ষ মানুষ। প্রশংসা জানিয়েছেন তাঁদের এই পদক্ষেপের। 

দিন কয়েক আগেই নিজেদের বিবাহবার্ষিকীর সেলিব্রেশনের টাকা মুখ্যমন্ত্রীর করোনা ত্রাণ তহবিলে দান করেছিলেন টেলিভিশনের অপর তারকা জুটি নবনীতা ও জিতু কমল। নানা ভাবে করোনা আক্রান্ত মানুষদের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন সৃজিত মুখোপাধ্যায়, মৈনাক বন্দ্যোপাধ্যায়, অনিন্দিতা রায়চৌধুরী, অরিজিৎ চট্টোপাধ্যায়রা। 

বন্ধ করুন