বাংলা নিউজ > বায়োস্কোপ > Oscars 2023: অস্কারের মঞ্চে RRR-কে ডাকা হল বলিউড সিনেমা বলে, ক্ষোভে ফেটে পড়ল নেট-নাগরিকরা

Oscars 2023: অস্কারের মঞ্চে RRR-কে ডাকা হল বলিউড সিনেমা বলে, ক্ষোভে ফেটে পড়ল নেট-নাগরিকরা

অস্কারের মঞ্চে আরআরআর-কে ডাকা হল বলিউড সিনেমা বলে, ঝড় সোশ্যাল মিডিয়ায়। 

বেস্ট অরিজিনাল স্কোর বিভাগে অস্কার জিতল আরআরআর-এর নাটু নাটু গানটি। তবে মঞ্চে উপস্থাপক ছবিটিকে বলিউড সিনেমা বলে উল্লেখ করতেই চটল নেটিজেনদের একটা বড় অংশ। 

জিমি কিমেল, যিনি ৯৫তম একাডেমি অ্যাওয়ার্ডের হোস্ট ছিলেন, তিনি RRR-কে 'বলিউড মুভি' বলে উল্লেখ করেন। মঞ্চে পুরস্কারের বিভাগ ঘোষণা করার সময়ে নাটু নাটু-র পরিবেশনকারীদের কথা উল্লেখ করেন। সেই সময় আরআরআর-কে এসএস রাজামৌলির পরিচালনায় 'বলিউড মুভি' বলেও অভিহিত করেন।

টুইটারে এক জনৈকর অ্যাকাউন্ট থেকে একটি ভিডিয়োটি শেয়ার করা হয়েছে। জিমির মন্তব্যের প্রতিক্রিয়ায়, একজন লিখেছেন, ‘১৫ মিনিটও হয়নি, জিমি কিমেল RRR-কে বলিউডের সিনেমা বললেন। উফ!’ অন্য একজন টুইটার ব্যবহারকারী লিখেছেন, ‘জিমি কিমেল বলছেন যে আরআরআর একটি বলিউড সিনেমা, এটি আমার বড় বিরক্তির কারণ। কীভাবে একজন এত জঘন্য হতে পারে। ঈশ্বর আমি এটি নিতে পারি না।’ ‘জিমি কিমেলের ভুলকরে RRR-কে একটি বলিউড সিনেমা বলা আমি অন্তত শুনতে চাই না,’ লেখেন আরেকজন।

‘কেন এরা আরআরআর-কে বলিউড সিনেমা বলে উল্লেখ করছে, যেখানে এটি একটি টলিউড (তেলেগু ইন্ডাস্ট্রি) ফিল্ম? দুর্ভাগ্যজনক, পশ্চিমা বিশ্বে প্রতিনিধিত্বের অভাব রয়েছে। #TheAcademy-এই ভুল লজ্জাজনক!’, মন্তব্য করেন একজন। ‘হলিউড শুধু RRR-কে বলিউড মুভি বলে ডাকে’, লিখলেন অন্য আরেকজন।

আরআরআর, একটি তেলেগু ভাষার সিনেমা। যাতে অভিনয় করেছেন রাম চরণ, জুনিয়র এনটিআর, আলিয়া ভাট এবং অজয় ​​দেবগন। চলচ্চিত্রটি দুই তেলেগু মুক্তিযোদ্ধার জীবনের উপর ভিত্তি করে একটি কাল্পনিক গল্প, আল্লুরী সীতারামা রাজু এবং কোমরাম ভীম। রাম চরণ এবং জুনিয়র এনটিআর প্রধান চরিত্রে অভিনয় করেছেন। ছবিটি বিশ্বব্যাপী ১২০০ কোটিরও বেশি সংগ্রহ করেছে।

অস্কারের মঞ্চে সোমবার সকালে (ভারতীয় সময়ে) রাহুল সিপলিগঞ্জ এবং কালা ভৈরব নাটু নাটু গানের পারফরম করেন। যা শেষ হলে উঠে দাঁড়িয়ে প্রশংসা করেন উপস্থিত দর্শকরা। অভিনেতা-নৃত্যশিল্পী লরেন গটলিবও এদিন পা মেলান মঞ্চে গানের তালে। উপস্থাপনার দায়িত্বে থাকা বলিউড অভিনেত্রী দীপিকা পাড়ুকোন দর্শকদের কাছে ‘নাটু নাটু’-র পরিচয় করিয়ে দেন।

গানটির মিউজিক করেছেন এমএম কিরাভানি, আর এর কথা লিখেছেন চন্দ্রবোস। নাটু নাটু ভারতকে বিশ্বব্যাপী নিয়ে গিয়েছে সেরা মৌলিক গান বিভাগে অস্কার জিতে। রিহানা এবং লেডি গাগাকে টক্কর দিয়ে পুরস্কার জিতেছে গানটি। সুরকার এমএম কিরাভানি এবং গীতিকার চন্দ্রবোস আরআরআর টিমের পক্ষ থেকে পুরস্কার গ্রহণ করেন।

গায়ক রাহুল সিপলিগঞ্জ এবং কালা ভৈরব এবং সহ-পরিচালক এসএস রাজামৌলি, সুরকার কিরাবানি উপস্থিত ছিলেন এদিন অস্কারে। নাটু নাটু হল প্রথম ভারতীয় ছবির গান গান যা অস্কারে 'অরিজিনাল স্কোর' বিভাগে পুরস্কৃত হয়েছে। এর আগে ২০০৯ সালে এই বিভাগে জিতেছিল স্লামডগ মিলিওনেয়ার থেকে জয় হো গানটি।

 

বায়োস্কোপ খবর
বন্ধ করুন

Latest News

খুচরো সোনা পার করেছে ৬৪ হাজারের গণ্ডি, আজ কলকাতায় দর কত? রইল রুপোর বাজারদরও অসুস্থ রামকৃষ্ণ মঠের প্রেসিডেন্ট স্বামী স্মরণানন্দ, আরোগ্য কামনা মুখ্যমন্ত্রীর IPL-এর আগেই ক্রিকেটারদের মিলনক্ষেত্র, আম্বানিদের অনুষ্ঠানে ধোনিদের সেরা মুহূর্ত Mamata Speech LIVE: 'আমায় অত বিশ্বাস করবেন না', ‘পকেটমারি’ নিয়ে কাকে তোপ মমতার? বিধানসভায় ইস্তফা দিতে গেলেন তৃণমূল বিধায়ক তাপস রায়!‌ যোগ দেবেন বিজেপিতে?‌ IPL জয়ের সুযোগ হাতছাড়া করেছে RCB, ওদের মতো আপনি ডিল মিস করবেন না! ভাইরাল অ্যাড বাইক দুর্ঘটনার পরে কেমন আছেন রবিন মিঞ্জ? বড় আপডেট দিলেন ক্রিকেটারের বাবা মুখ্যমন্ত্রীর মেদিনীপুর সফরের আগে ভূপতিনগরে প্রচুর বোমার মশলা উদ্ধার! মধ্যরাতের কলকাতার রাস্তায় ৩ আরোহীকে নিয়ে ছুটল বাইক, বেপরোয়া গতির বলি ২, আহত ১ ছেলে অনন্তের হস্তাক্ষর অনুষ্ঠানে নেচে তাক লাগালেন নীতা আম্বানি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.