বাংলা নিউজ > বায়োস্কোপ > Shaunak Sen: ‘এক ঘন্টা মন খারাপ ছিল…’ অস্কার হাতছাড়া হওয়ার পর ‘লুজার’ শৌনকের নতুন লক্ষ্য কী?

Shaunak Sen: ‘এক ঘন্টা মন খারাপ ছিল…’ অস্কার হাতছাড়া হওয়ার পর ‘লুজার’ শৌনকের নতুন লক্ষ্য কী?

শৌনকের বার্তা

Shaunak Sen: অস্কারের ট্রফি হাতছাড়া হয়েছে ‘অল দ্যাট ব্রিদ’ পরিচালকের। তবে ইতিহাসের পাতায় নাম না লিখতে পারার আক্ষেপ একঘন্টার বেশি স্থায়ী হয়নি তাঁর মনে। নতুন লক্ষ্য় সাজিয়ে নতুন উদ্যমে কাজে ফিরছেন শৌনক সেন। 

সোমবার জোড়া অস্কার এসেছে ভারতের ঝুলিতে। ‘আরআরআর' এবং ‘দ্য এলিফ্যান্ট হুইসপার্স’এর অস্কার জয় যতটা আনন্দের ততটাই আক্ষেপ ‘অল দ্যাট ব্রিদ’-এর খালি হাতে ফেরাটা। আসলে সত্যজিৎ রায়ের পর দ্বিতীয় বাঙালি হিসাবে ৯৫তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডের মঞ্চে সোনালি ট্রফি ঝুলিতে পুরে ফেলবার হাতছানি ছিল শৌনক সেনের কাছে। কিন্তু অল্পের জন্য অস্কার হাতছাড়া হয় শৌনকের। তবে আন্তর্জাতিক মঞ্চে বাঙালির বিজয়কেতন আগেই উড়িয়েছেন শৌনক।

সেরা তথ্যচিত্র (ফিচার) বিভাগে মনোনীত ছিল ‘অল দ্যাট ব্রিদস’। তবে 'নাভালনি'র কাছে হার স্বীকার করতে হয় শৌনিককে। মন খারাপের রেশ কাটিয়ে চব্বিশ ঘন্টার মধ্যেই সামাজিক যোগাযোগের মাধ্যমে ফিরলেন শৌনক। শুধু ফিরলেন না জানালেন তাঁর পরবর্তী লক্ষ্যের কথাও। সঙ্গে শেয়ার করলেন অস্কার হাতছাড়া হওয়ার পর ঠিক কেমন ছিল মনের অবস্থা?

মঙ্গলবার ইনস্টাগ্রামের দেওয়ালে একাধিক ছবি পোস্ট করেন শৌনক সেন। প্রথম ছবিতে দেখা যায়, ‘অল দ্যাট ব্রিদস’ ছবির টিমের অপর দুই সদস্যের সঙ্গে অস্কারের বিশাল স্ট্যাচুর সামনে দাঁড়িয়ে শৌনক। মজার ছলেই তিনজনের আঙুলের ভঙ্গিমায় উঠে এল ‘এল’ অর্থাৎ ‘লুজার’। অস্কার হাতছাড়া হওয়ার আক্ষেপ ভুলে এই প্রজন্মের ভাষাতেই নিজেদের ‘লুজার’ বলতেও পিছপা হলেন না শৌনিকরা।

ইনস্টাগ্রাম পোস্টে পরিচালক তিনি লেখেন, ‘কাল থেকে অনেক সাপোর্টিভ মেসেজ পেয়েছি। অস্কার হারানোর পর প্রায় এক ঘণ্টা খুব হতাশ লাগছিল, তবে তার পরেই এই চাকচিক্যে ভরা দুনিয়ায় মজে গেলাম। এখনও ভাবতে অবাক লাগছে যে, এখানেই এই অধ্যায়ের ইতি।’

হতে অস্কার হাতছাড়া হলেও ‘অল দ্যাট ব্রিদস'কে নিয়ে অনেকটা সফর বাকি শৌনকের। যে তথ্যচিত্রের জন্য তাঁর জগত জোড়া নাম, পশ্চিমী দুনিয়া কুর্নিশ জানাচ্ছে এই বাঙালিকে, সেই কাজ তো এখনও ভারতবাসীরই দেখা হয়ে উঠেনি। তাই নিজের পরবর্তী লক্ষ্য়ের কথাও এদিন জানিয়ে দিলেন শৌনক। এদেশে ‘অল দ্যাট ব্রিদস’-এর মুক্তি নিশ্চিত করাই এখন শৌনকের ধ্যানজ্ঞান। পোস্টে পরিচালক লেখেন, 'এবার ভারতে আমাদের ছবির ডিসট্রিবিউশন নিয়ে ভাবতে হবে। যেহেতু এইচবিও ইতিমধ্যেই ডিজনি প্লাস হটস্টারের সঙ্গে চুক্তি শেষ করেছে। কী ভাবে, কোন ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পাবে ছবি, তা নিয়ে এ বার ভাবনাচিন্তা করতে হবে।’ পরের ছবি নিয়ে কী ভাবছেন শৌনক সেন? তথ্যচিত্রের পর এবার কি ফিচার ফিল্মও পরিচালনা করবেন? তা অবশ্য এখনই খোলসা করেননি তিনি। 

 

বায়োস্কোপ খবর

Latest News

জয় নিয়ে নিশ্চিত NDA? মোদীর শপথের জন্য এবার ভাঙবে প্রথা! ১ মাস আগেই ঠিক হয় সবকিছু কৃতজ্ঞ.. টানা দ্বিতীয় বার T20-তে ICC-র বর্ষসেরা প্লেয়ার হয়ে উচ্ছ্বসিত সূর্য জয়ার পর, ঐশ্বর্যকে ‘অপমান’ অমিতাভের? নেটপাড়া খচে লাল, বউমার সাথে কী করল বিগ বি পর্নস্টারকে ঘুষকাণ্ডে কোণঠাসা ট্রাম্প নিজেকে তুলনা করলেন মাদার টেরিজার সঙ্গে! আজ কাদের প্রেমের সম্পর্কের অবনতি হতে পারে? দেখে নিন কী বলছে আজকের প্রেম রাশিফল T20 WC: ভারত-পাক ম্যাচে জঙ্গি হামলার হুমকি, বাড়ানো হচ্ছে নিরাপত্তা ব্যবস্থা সেনসেক্সে 'ধসের' পর শেয়ার বাজার নিয়ে বড় দাবি শাহের, বললেন- '১২০০-১৩০০ পয়েন্ট…' '...বিশ্বে কেউ গান্ধীকে চিনত না', কংগ্রেসকে তোপ দাগতে গিয়ে বিস্ফোরক দাবি মোদীর নখের রং বুঝিয়ে দেয় ক্যানসার হবে কিনা! কীভাবে শনাক্ত করবেন Bike Tips: বর্ষাকালে বাইকের ফুয়েল ট্যাঙ্কে জল ঢুকে গিয়েছে! বের করুন এত সহজেই

Latest IPL News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.