বাংলা নিউজ > টুকিটাকি > IIT স্নাতক, মাত্র ৩৩ বছর বয়সে অবসর জানালেন চাকরিকে! কারণ কী?

IIT স্নাতক, মাত্র ৩৩ বছর বয়সে অবসর জানালেন চাকরিকে! কারণ কী?

এক্স অ্যাকাউন্টের পোস্ট

মাত্র ৩৩ বছর বয়সে লন্ডনের মোটা অঙ্কের চাকরি থেকে অবসর! দিল্লি আইটির ওই প্রাক্তনীর অবসর নেওয়ার ছয়টি প্রধান ছয়টি কারণ এখন সোশ্যাল মিডিয়াতে ভাইরাল! তিনি ভবিষ্যতের জন্য দীর্ঘমেয়াদী লক্ষ্য নির্ধারণ করেছে, যেমন একজন সঙ্গী খোঁজা, পরিবার গড়ে তোলা এবং ১০০০ সন্তান দত্তক নেওয়ার লক্ষ্য রয়েছে।

মাত্র ৩৩ বছর বয়সে লন্ডনের মোটা অঙ্কের চাকরি থেকে অবসর নিয়ে ভারতে ফিরে এসেছেন দিল্লি আইআইটি প্রাক্তন ছাত্র। তবে যে বয়সে মানুষ নিজের কর্মজীবন শুরু করে, সেখানে এত কম বয়সে অবসর নেওয়ার কারণ হিসাবে জানা গিয়েছে, তিনি প্রত্যহ ইঁদুরের দৌড় থেকে বাঁচতে চেয়েই এমন সিদ্ধান্ত নিয়েছেন। দিল্লির আইআইটিয়ান তার প্রাথমিক অবসরের ছয়টি প্রধান কারণকে উল্লেখ করেছেন এবং তাঁর পরবর্তী জীবন ও পরিকল্পনাগুলিকে সুনির্দিষ্ট করেছেন। দিল্লি আইটির ওই প্রাক্তনীর অবসর নেওয়ার ছয়টি প্রধান ছয়টি কারণ এখন সোশ্যাল মিডিয়াতে ভাইরাল! সান ফ্রান্সিসকোর বাসিন্দা দেবার্ঘ্য দাস এক্স অ্যাকাউন্ট থেকে এ বিষয়ে শেয়ার করেছেন।

পোস্টটির ক্যাপশনে, তিনি লিখেছেন,লন্ডনে কর্মরত একজন ৩৩ বছর বয়সী এক আইআইটিয়ান ১.৫-২.৫ মিলিয়ন ডলার বা ১২-২০ কোটি টাকা সঞ্চয়ের পরে দিল্লিতে 'অবসর জীবনে' ফিরছেন৷ তবে নাম প্রকাশে অনিচ্ছুক ওই যুবকের অবসর নেওয়ার কারণ হিসাবে দেবার্ঘ্য পোস্টে উল্লেখ করেছেন, তার পিতামাতার সাথে বসবাস করার ইচ্ছা, যুক্তরাজ্যের তুলনায় ভারতে বসবাসের কম খরচ, বিদেশে একটি সামাজিক জীবন, যুক্তরাজ্যের অর্থনীতির উপর একটি খারাপ দৃষ্টিভঙ্গি এবং ভারতে ফিরে পারিবারিক মতে বিবাহের জন্যই দেশে ফিরতে চাওয়া। জানা গিয়েছে ওই ব্যাক্তি আইআইটি দিল্লি থেকে ২০১২ সালে ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং/ কম্পিউটার সায়েন্সে ডিগ্রি অর্জন করেন। এরপর লন্ডনে যাওয়ার আগে চার বছর বেঙ্গালুরুতে একটি বিনিয়োগ ব্যাঙ্কের কোয়ান্টিটেটিভ অ্যানালিস্ট হিসাবে কাজ করেন।

তার ১১ বছরের কর্মজীবনে, তার TC উল্লেখযোগ্য বৃদ্ধি পেয়েছে, যা ২০১৩ সালে ৩৫ লাখ টাকা থেকে শুরু হয়েছিল এবং ২০২৩ সালের মধ্যে ৩৫০ হাজার GBP-তে পৌঁছেছে। লোকটি তার বর্তমান জীবনযাত্রায় সম্পদের চেয়ে স্বাস্থ্য এবং সম্পর্ককে অগ্রাধিকার দেওয়ার গুরুত্বের উপর জোর দিয়েছে। তার সফল কর্মজীবন সত্ত্বেও, তিনি তার আপাতত বিনিয়োগ না করার কথা জানিয়েছেন। যতটা সম্ভব উপার্জন এবং সঞ্চয় করার দিকে তার বেশি মনোযোগ ছিল বরাবর। দ্য অর্ডিনারি ইন্ডিয়ান পডকাস্ট নামে একটি অডিয়ো পডকাস্টে তিনি তার এই কর্ম জীবন ও অবসর সম্পর্কিত একটি অভিজ্ঞতা শেয়ার করেছেন। তিনি ভবিষ্যতের জন্য দীর্ঘমেয়াদী লক্ষ্য নির্ধারণ করেছে, যেমন একজন সঙ্গী খোঁজা, একটি পরিবার শুরু করা, এবং ১০০০ সন্তান দত্তক নেওয়ার লক্ষ্য রয়েছে বলে জানা গিয়েছে।

 

টুকিটাকি খবর

Latest News

নারী নির্যাতন থেকে খুনের চেষ্টার অভিযোগ রয়েছে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর বিরুদ্ধে তৃতীয় কারো আগমন! বাগদানের পরও ঘরবাঁধার স্বপ্ন চুরমার সুস্মিতার, জানালেন অনির্বাণ বাংলার ছায়া নাগপুরে, কারখানায় ভয়াবহ বিস্ফোরণ, মৃত ৬, আহত ৮ সৌরভের জন্য আর্শদীপকে উপেক্ষা! ক্রিকেটের নবতম তারকার পিছনে সব সাংবাদিক দিওয়ালি হো ইয়া হোলি,অনুষ্কা লভস কোহলি, খেলার মাঝে বিরাটকে হাসিয়ে ছাড়লেন দর্শকরা ভাগীরথীতে কমেছে মাছ, সংখ্যা বৃদ্ধি করতে কয়েক লক্ষ চারা ছাড়ল প্রশাসন টানা বৃষ্টি, ভয়াবহ ধসে সিকিমে ৯জনের মৃত্যু, আটকে পর্যটকরা, বিপর্যয় কালিম্পংয়েও ডোমজুড়ে ডাকাতিতে বিহারের সুবোধ গ্যাং! প্রাথমিক তথ্যের ভিত্তিতে দাবি পুলিশের মিড ডে মিলে চাল চুরিতে আটক মাদ্রাসার হেডমাস্টার, তদন্তে গিয়ে প্রহৃত কমিটি সদস্য বার্ড ফ্লু আতঙ্কের মধ্যেই মালদায় লাফিয়ে বাড়ছে ডেঙ্গি, চিন্তায় স্বাস্থ্য দফতর

T20 WC 2024

সৌরভের জন্য আর্শদীপকে উপেক্ষা! ক্রিকেটের নবতম তারকার পিছনে সব সাংবাদিক দিওয়ালি হো ইয়া হোলি,অনুষ্কা লভস কোহলি, খেলার মাঝে বিরাটকে হাসিয়ে ছাড়লেন দর্শকরা তাঁর সঙ্গে ছবি তুলছেন ভেবে ঝুঁকে দাঁড়ান যুবরাজ সিং, তবে তার পরেই চরম অস্বস্তি! সৌরভ নেত্রভালকর ক্যাচ মিস করতেই কেন হাসছিলেন সূর্যকুমার যাদবের স্ত্রী? অস্ট্রেলিয়ার কাছে লজ্জার হারের দিনেই হতাশাজনক বিশ্বরেকর্ড নমিবিয়ার ক্যাপ্টেনের বন্ধু সূর্যকুমারের সঙ্গে অনূর্ধ্ব১৫ পর্যায়ের ক্রিকেটের দিনের স্মৃতিচারণায় সৌরভ মনে হয়েছিল রঞ্জি ট্রফি খেলছি- নিউইয়র্কের পিচে ব্যাটিং করা প্রসঙ্গে শিবম দুবে IPL-এ ছিলাম, খেলিনি, প্রস্তুত হচ্ছিলাম: WI-কে জিতিয়ে রাদারফোর্ডের গলায় KKR-র কথা তিনটি কম স্কোর করা মানে… T20 WC 2024-এ কোহলির ব্যর্থতা নিয়ে মুখ খুললেন গাভাসকর জল থৈ-থৈ রাস্তাঘাট, বন্যা পরিস্থিতি ফ্লোরিডায়! খেলা না হলেই চরম বিপদ পাকিস্তানের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.