বাংলা নিউজ > টুকিটাকি > Dol 2023 best songs: ‘হোলি কে দিন’ না ‘বসন্ত এসে গেছে’? আপনার প্লেলিস্টে দোলের সেরা গানগুলি থাকছে তো

Dol 2023 best songs: ‘হোলি কে দিন’ না ‘বসন্ত এসে গেছে’? আপনার প্লেলিস্টে দোলের সেরা গানগুলি থাকছে তো

হোলি কে দিন

Dol 2023 best songs: দোলের দিন আবির খেলার পাশাপাশি গান‌ নাচ খাওয়াদাওয়া নিয়ে হইচই ব্যাপার হয়। এই দিন কোন কোন গানের তালিকায় না থাকলেই নয়? চলুন জেনে নেওয়া যাক।

দোলের দিন আবির খেলার পাশাপাশি গান‌ নাচ খাওয়াদাওয়া নিয়ে হইচই ব্যাপার হয়। এই দিন কিন্তু কিছু গান গানের তালিকায় না থাকলেই নয়।

  • রবীন্দ্রসঙ্গীত: বাঙালি মানেই রবীন্দ্রনাথের সঙ্গে গভীর সম্পর্ক। তাই বসন্ত উৎসব নিয়ে লেখা গানগুলো এই দিনের গানের তালিকায় থাকতেই পারে।

  • বাংলা গানের পাশাপাশি থাকতে পারে হিন্দি গান। শোলে ছবির ‘এ হোলি কে দিন’ গানটি বেশ জমাটি গান। এটিকেও আপনি গানের তালিকায় রাখতে পারেন।

  • ২০১৩ সালে মুক্তি পায় ইয়ে জওয়ানি হ্যায় দিওয়ানি ছবিটি। ওই ফিল্মের ‘বালাম পিচকারি’ গানেই কোমর দুলুক এবার। হইহুল্লোড়ের পারদ চড়ানোর জন্য এই গানটিই যথেষ্ট!

  • ২০১৪ সালে মুক্তি পাওয়া চতুষ্কোণ ছবির ‘বসন্ত এসে গেছে’ গানটিকে অবশ্যই দোলের গানের তালিকায় রাখুন। লগ্নজিতা চক্রবর্তীর গাওয়া গানটি শুনলেই মনে হয় হ্যাঁ, এই তো বসন্ত উৎসব, রঙিন হওয়ার সময় এসে গিয়েছে।

  • ২০১৯ সালে মুক্তি পাওয়া বাংলা ছবি গোত্র'র ‘নীল দিগন্তে’ গানটিকেও এই তালিকায় রাখা যেতে পারে। এটি আদতে রবীন্দ্র সঙ্গীত হলেও এই ছবিতে লিরিক্স বদলে রিমিক্স ভার্সন গাওয়া হয়েছে। তাই গানটিকে আপনি আপনার প্লেলিস্টে এদিন রাখতে পারেন।

  • ২০১৫ সালে মুক্তি পাওয়া ছবি বাজিরাও মাস্তানি ‘মোহে রং দো লাল’ গানটিও রাখতে পারেন এই তালিকায়। দীপিকার সেই অসাধারণ নাচ মনে রাখার মতো। পণ্ডিত বিরজু মহারাজ এবং শ্রেয়া ঘোষালের এই গান আলাদা মাত্রা যোগ করবে বসন্তের উৎসবে।

  • গানের তালিকা তৈরি করতে হলে বলা যায় ১৯৭৩ সালে মুক্তি পাওয়া বসন্ত বিলাপ ছবির ‘ও শ্যাম যখন তখন’ গানটির কথা। অপর্ণা সেন ও সৌমিত্র চট্টোপাধ্যায় অভিনীত এই ছবির গানটিকে এদিনের তালিকায় রাখতে পারেন।

  • মাধুরী দীক্ষিত অভিনীত গুলাব গ্যাং ছবি থেকে ‘রঙ্গি সারি’ গানটিও এই তালিকায় রাখুন। একটি মিষ্টি ঢঙের গান এটি। হইহুল্লোড়ের পরিবেশে শান্ত ভাব আনতে দারুণ পারে এই গান।

  • সব ধরনের গান যখন হলই, হোলিতে লোকগীতিই বা বাদ যাবে কেন! এই দিনের তালিকায় রাখতে পারেন বসন্ত বহিল সখি থেকে রঙ্গিলা রে মন, পিন্দরে পলাশের বন ইত্যাদি।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

টুকিটাকি খবর

Latest News

সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল এবারের মতো আইপিএল থেকে বিদায় CSK-র, লম্বা লাফ দিয়ে এলিমিনেটরে কোহলিরা পাক সেনার ৯ গুলি খেয়েও হার মানেনি! চান্দু চ্যাম্পিয়নের বায়োপিকে কার্তিক আরয়ান রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি ইন্ডিয়া জোট ক্ষমতায় এলে প্রধানমন্ত্রী কে হবেন? HT-তে মুখ খুললেন প্রিয়াঙ্কা CAA-র অধীন নাগরিকত্ব প্রাপ্ত পাকিস্তানি শরণার্থীদের সঙ্গে সাক্ষাৎ মোদীর গ্রেফতার বিভব! আপ বলছে 'ভুয়ো মামলা', দল 'U Turn' নিয়েছে-ক্ষোভ স্বাতীর বিজেপির প্রকল্পে ১,১৪০ কোটি টাকার ক্ষতি! নিজের সরকারকেই অভিযুক্ত করলেন মন্ত্রী ভিসা ছাড়াই রাশিয়ায় যেতে পারবেন ভারতীয়রা, এই বছরেই সই হবে চুক্তি

Latest IPL News

রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি আদৌ আউট ছিলেন ফ্যাফ? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে ফের প্রশ্ন উঠে গেল- ভিডিয়ো নীতা আম্বানির সঙ্গে দীর্ঘ কথোপথন রোহিতের, থেকে যাওয়ার অনুরোধ করলেন MI-এর মালকিন? শুরু হয়েই বৃষ্টিতে থমকাল RCB vs CSK ম্যাচ, আতঙ্কের চোরা স্রোত বেঙ্গালুরু শিবিরে WPL-এ খেলেন RCB-তে, IPL-এ সমর্থন CSK-কে, তারকাকে ‘লাথি মেরে তাড়াতে’ বলল ফ্যানরা ICC ট্রফি জয়ের দারুণ সুযোগ… ভারতের কোচ হওয়ার প্রস্তাব নিয়ে ইঙ্গিত ল্যাঙ্গারের ‘৬ বছর ধরে শুনে আসছি’, ধোনির অবসর প্রসঙ্গে মুখ খুললেন প্রাক্তন প্রোটিয়া অধিনায়ক মাহি ভাই এবং আমি হয়তো শেষ বার একসঙ্গে খেলব- কোহলির দাবিতে ধোনির অবসরের ইঙ্গিত 'ধোনি নয়, চেন্নাইয়ের অধিনায়ক হওয়ার কথা ছিল আমার', বিস্ফোরক বিশ্বকাপজয়ী তারকা হয়ত এটাই শেষ! ধোনি বনাম কোহলি মহারণে জুড়ল ‘অ্যানিম্য়াল’ টুইস্ট, ভিডিয়ো ভাইরাল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.