বাংলা নিউজ > টুকিটাকি > Holiday destination for Holi: দোল খেলার জন্য সবচেয়ে পছন্দ গোয়া, দুবাইও আছে সেরার তালিকায়

Holiday destination for Holi: দোল খেলার জন্য সবচেয়ে পছন্দ গোয়া, দুবাইও আছে সেরার তালিকায়

হোলি পালনে গোয়া সেরা (Pixabay)

Agoda: এই হোলিতে ভারতীয় ভ্রমণকারীদের জন্য সেরা আন্তর্জাতিক গন্তব্য হিসেবে দুবাই শীর্ষে রয়েছে।

মার্চ মাসের সপ্তাহান্তে ঘুরতে যাওয়ার প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে এরই মধ্যে। বাক্স-প্যাটরা গুছিয়ে দুবাই পাড়ি দিতে চাইছেন বেশিরভাগ ভারতীয়রাই। ২৫ মার্চ সোমবার পড়েছে হোলি আর ২৯ মার্চ শুক্রবার পড়েছে গুড ফ্রাইডে। অর্থাৎ বছরের ছুটি নষ্ট না করে, এই গুড ফ্রাইডে আর হোলির ছুটিকে মার্জ করে অনেকেই বেরিয়ে পড়বেন ঘুরতে। সেই দিকে তাকিয়েই সম্প্রতি একটি সমীক্ষা চালিয়েছিল, ডিজিটাল ট্র্যাভেল প্ল্যাটফর্ম Agoda। তাদেরই বিশ্লেষণ করা ডেটা অনুসারে, ২০২৪ সালে গোয়া এবং দুবাই হল ভারতীয় ভ্রমণকারীদের জন্য শীর্ষ দুটি অভ্যন্তরীণ এবং আন্তর্জাতিক গন্তব্যস্থল।

কোম্পানি একটি বিবৃতিতে জানিয়েছে, হোলি এবং গুড ফ্রাইডেতে একটানা দীর্ঘ সাপ্তাহিক ছুটি নিয়ে বেড়াতে যাওয়ার ক্ষেত্রে ভারতীয়দের জন্য ভারত এবং বিদেশে উভয় দিকেই দারুণ সুযোগ রয়েছে৷ Agoda-র অনুসন্ধান ডেটা অনুসারে, দেশের মধ্যের সেরা গন্তব্যস্থল হিসাবে গোয়া এবং দুবাই যথাক্রমে ভ্রমণকারীদের জন্য প্রধান জায়গা এবং আন্তর্জাতিক গন্তব্যস্থল হিসাবে এই তালিকায় রয়েছে দুবাই, সিঙ্গাপুর সহ আরও বেশ কয়েকটি দেশ।

হোলি ও গুড ফ্রাইদের ছুটি কাটানোর জন্য যদি দেশের মধ্যেই থাকতে চান, তবে গোয়া হল সর্বাধিক জনপ্রিয় জায়গা। এই স্থানের সমুদ্র সৈকত, রাতের রঙিন জীবন এবং অনন্য সাংস্কৃতিক বিষয় পর্যটকদের আকর্ষণ করে। আর গোয়ার পরেই রয়েছে মুম্বই।

হোলি এবং গুড ফ্রাইডে জন্য দেশ ও বিদেশ মিলিয়ে সেরা ১০ গন্তব্যস্থল

দেশের মধ্যে গন্তব্য:

  • গোয়া
  • মুম্বই
  • উদয়পুর
  • নয়াদিল্লি ও এনসিআর
  • জয়পুর

আন্তর্জাতিক গন্তব্য:

  • দুবাই
  • সিঙ্গাপুর
  • ব্যাংকক
  • বালি
  • ফুকেত

ভারতের উত্তর দিকে গেলে, 'সিটি অফ লেকস' উদয়পুর হল শীর্ষস্থানীয় গন্তব্য, যেখানে ভারতীয়রা দীর্ঘ সপ্তাহান্তে ঘুরতে যেতে বেশি পছন্দ করেন। যাঁরা ইতিহাস এবং শহরের স্থাপত্যের বিস্ময় নিয়ে উৎসাহী, তাঁদের জন্য এই শহরটি সোনার খনির সমান। দিল্লি এনসিআর এবং জয়পুরও জনপ্রিয় পারিবারিক গন্তব্য হিসাবে বিবেচিত হয়েছে, যথাক্রমে চতুর্থ এবং পঞ্চম সর্বাধিক জনপ্রিয় ভ্রমণ স্থান হিসাবে। এই দুই স্থানই জনবহুল বাজার, রাস্তা এবং স্থাপত্য বিস্ময়ের জন্য পরিচিত। ট্র্যাডিশনাল অনুভূতি একই সঙ্গে পেতে চাইলে দিল্লি ও জয়পুর সেরা।

যারা বাইরে বেড়াতে যাওয়ার পরিকল্পনা করছেন তাঁদের জন্য, নিকটবর্তী দুবাই হল সবচেয়ে জনপ্রিয় গন্তব্য। এরূপর সিঙ্গাপুর দ্বিতীয় স্থানে রয়েছে। থাইল্যান্ড যেতে ভারতীয়দের যেহেতু ভিসা লাগবে না, এই কারণেই সম্ভবত ব্যাংকক ভ্রমণের জন্য শীর্ষ পাঁচটি জনপ্রিয় স্থানগুলির মধ্যে তিন নম্বরে এবং ফুকেত পাঁচ নম্বরে রয়েছে। এছাড়াও হোলি এবং গুড ফ্রাইডে উপলক্ষ্যে ছুটি নিয়ে বেড়াতে যাওয়ার জন্য ইন্দোনেশিয়ার বালি হল চতুর্থ জনপ্রিয় আন্তর্জাতিক গন্তব্য।

টুকিটাকি খবর

Latest News

ইতিহাস আফগানিস্তানের,শেষ ল্যাপে নবীনের জোড়া ধাক্কা,অজিদের কাঁদিয়ে সেমিতে রশিদরা অজিদের ছিটকে দিয়ে সেমিতে দক্ষিণ আফ্রিকার মুখে আফগানিস্তান, দেখুন শেষ চারের সূচি ‘অনেক ভদ্রতা দেখিয়েছি’,পুর‘পারফরম্যান্স রিভিউ’-এ কড়া বার্তা মমতার,কার কত নম্বর? উপহারে আইফোন-দামি চকলেট, তাও ফিকে র‍্যাপিড ফায়ার, আর কি আসবে না কফি উইথ করণ ৯? নার্ভের সমস্যা এড়াতে চান? তাহলে এই ৫টি নিয়ম মেনে চলতেই হবে T20 বিশ্বকাপের হতাশাজনক নজিরে নেহরার পাশে কোহলি, ১৪ বছর পরে শাপমুক্তি আশিসের T20 WC চলাকালীন বড় দুর্ঘটনা, সুইমিংপুলে ডুবে অকালমৃত্যু ইরফানের মেকআপ শিল্পীর পাহাড় নাকি সমুদ্র, কোথায় গেলে মন বেশি ভালো হয়? বেড়াতে যাওয়ার আগে জানুন DLS-এ এগিয়ে, মাঠের বাইরে থেকে ‘সিগন্যাল’ আসতেই পড়ে গেলেন গুলবদিন, ‘অস্কার জয়….’ আজ কাদের সম্পর্কের মধ্যে ফাটল দেখা দিতে পারে? দেখুন কী বলছে আজকের প্রেম রাশিফল

T20 WC 2024

T20 WC চলাকালীন বড় দুর্ঘটনা, সুইমিংপুলে ডুবে অকালমৃত্যু ইরফানের মেকআপ শিল্পীর DLS-এ এগিয়ে, মাঠের বাইরে থেকে ‘সিগন্যাল’ আসতেই পড়ে গেলেন গুলবদিন, ‘অস্কার জয়….’ কামিন্স-জাম্পা-স্টইনিসের লজ্জার নজিরের দিনে ব্যতিক্রমী রেকর্ড হেজেলউডের অজিদের হারিয়ে T20 WC-এ সর্বাধিক জয়ের নজির গড়ল ভারত, ছাপিয়ে গেল শ্রীলঙ্কাকে আফগান জিতলেই ছিটকে যাবে অস্ট্রেলিয়া! কীভাবে বাংলাদেশ সেমিতে যেতে পারবে? রইল অঙ্ক ‘হোয়্যাটটটট আ ক্যাচ’- দুর্বল হাত দিয়ে ছোঁ মেরে ক্যাচ অক্ষরের, নিশ্চিত ছক্কা ছিল প্রবল বৃষ্টি সেন্ট লুসিয়ায়, না খেলেই কি সেমিতে যাবে ভারত? অজিদের কী হবে? -ভিডিয়ো ভারতের তিন জন স্পিনার না খেলিয়ে,সিরাজকে খেলানোর পরামর্শ সেন্ট লুসিয়ার কিউরেটরদের Points Table: শেষ চারে উঠল ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, বিদায় দুই উদ্যোক্তার কাজে এল না রস্টন চেসের অলরাউন্ড লড়াই, ৩ উইকেটে জিতে সেমিতে দক্ষিণ আফ্রিকা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.