বাংলা নিউজ > টুকিটাকি > Woman with most teeth: দাঁতের ‘জোরেই’ বিশ্বরেকর্ড ভারতীয় তরুণীর!

Woman with most teeth: দাঁতের ‘জোরেই’ বিশ্বরেকর্ড ভারতীয় তরুণীর!

দাঁতের জোরেই নাম ওঠে গিনিস বুকে (GWR)

Woman with most teeth: কোনও বিষয়ে সারা বিশ্বের মধ্যে সেরা হলে তাঁর নাম ওঠে গিনিস বুকে। তেমনই নাম উঠল এই তরুণীর। দাঁতের জোরেই তা সম্ভব হল।

কোনও না কোনও বিষয়ে নজির গড়তে হবে। সারা বিশ্বে আর কেউ তেমনটা করেনি। অর্থাৎ রেকর্ড  গড়তে হবে। তাহলেই সোজা নাম উঠবে গিনিসের খাতায়। সম্প্রতি তেমনভাবেই নাম উঠল এক বছর ছাব্বিশের তরুণীর। ভারতীয় তরুণী তাঁর দাঁতের জোরেই গিনিসের বুকে নিজের জায়গা করে নিলেন।

(আরও পড়ুন: বিছুটি পাতার চায়ের গুণে কবজায় থাকে সুগারও! কীভাবে বানাবেন জেনে নিন)

সাধারণত, বিশ্ব রেকর্ড গড়তে হলে অনেককেই অমানুষিক খাটতে হয়। মাসের পর মাস, বছরের পর বছর তাঁদের পরিশ্রম করতে হয় কোনও একটি বিশেষ বিষয় নিয়ে। কিন্তু এই ক্ষেত্রে তা হয়নি। কল্পনা বালান নামের ওই তরুণী গিনিস রেকর্ড গড়েছেন দাঁতের সংখ্যার জন্য। কৈশোর বয়স থেকেই তাঁর মুখে একের পর এক দাঁত গজাতে শুরু করে। নিচের পাটিতে চারটে ও উপরের পাটিতে দুটো দাঁত গজায়। অর্থাৎ মোট দাঁতের সংখ্যা ৩৮টি! মাড়িতে ব্যথা না হলেও খেতে খুব সমস্যা হত। খাবার আটকে যেত দাঁতের ফাঁকে। এর জন্য তাঁকে চিকিৎসকের কাছে নিয়ে যাওয়া হয়। কিন্তু চিকিৎসক পরামর্শ দেন, দাঁতগুলো আরও বড় হোক।

(আরও পড়ুন: মহিলাদের চেয়ে পুরুষদের আয়ু কম কেন? রহস্যের উত্তর খুঁজে পেলেন বিজ্ঞানীরা)

পরে দাঁত বড় হলেও আর যাওয়া হয়নি ডাক্তারখানায়। কেন? কল্পনার কথায়, ছোটবেলা থেকেই দাঁতের ডাক্তারদের বড় ভয় করেন। তাই দাঁত বড় হয়ে গেলেও আর যেতে চাননি। ইতিমধ্যেই আরও দুটি দাঁত উঁকি মারতে শুরু করেছে দাঁতের পাটিতে। এই দুটোর বয়স বাড়লে নিজের রেকর্ড নিজেই ভাঙবেন কল্পনা বালান।

প্রসঙ্গত, এই বিভাগে পুরুষদের রেকর্ড আলাদা। মহিলাদের মধ্যে কল্পনা এগিয়ে থাকলে পুরুষদের মধ্যে এগিয়ে আছেন কানাডার ইভানো মেলোন। তাঁর দাঁতের পাটিতে শোভা পাচ্ছে ৪১ টি দাঁত! এই দিন কল্পনা সংবাদমাধ্যমকে বলেন, গিনিস জেতা তাঁর কাছে লাইফটাইম অ্যাচিভমেন্টের মতোই। এই রেকর্ড গড়তে পেরে দারুণ খুশি তিনি।

৩২টির থেকে বেশি দাঁত থাকার এই ঘটনাকে হাইপারডন্টিয়া বলে। হাইপারডন্টিয়ার নির্দিষ্ট কারণ জানা নেই এখনও বিজ্ঞানের। তবে অনেকের ক্ষেত্রেই এই সমস্যা দেখা যায়। সারা বিশ্বের মোট জনসংখ্যার ৩.৮ শতাংশ মানুষের এক বা একাধিক এমন দাঁত রয়েছে।

টুকিটাকি খবর

Latest News

মধ্যবিত্ত থেকে ট্রেডার: বাজেটের দিন কী হাল? সোশ্যাল মিডিয়া ভাসছে মিমের বন্যায় শুধু কর্মী নয়, চাকরি দিলে কোম্পানিকেও টাকা দেওয়া হবে- ৩ ‘ইনসেনটিভ’ মিলল বাজেটে ‘জাদুকি ঝাপ্পি’! মিটে গেল সব ঝামেলা! হার্দিক-সূর্যের বিতর্কে জল ঢেলে দিল BCCI গ্যাংস্টারের সঙ্গে পালিয়েছিলেন IAS অফিসারের স্ত্রী, তারপর করুণ পরিণতি বাজেট পেশের আগে নির্মলা সীতারামন দই-চিনি খাইয়ে শুভকামনা জানালেন দ্রৌপদী মুর্মু প্রথম যাঁরা চাকরিতে ঢুকছেন, PF-এ তাঁদের ১ মাসের বেতন দেওয়া হবে, ঘোষণা নির্মলার উচ্চশিক্ষায় পড়ুয়াদের ১০ লাখ পর্যন্ত ঋণ অল্প সুদে, বাজেটে ঘোষণা নির্মলার চাকরি, পরিকাঠামো, শহুরে উন্নয়ন- কোন ৯ বিষয়ে সর্বাধিক জোর? বাজেটে ঘোষণা নির্মলার অনন্ত রাধিকাকে ৪০ কোটির ফ্ল্যাট উপহার দিলেন শাহরুখ! অক্ষয়-রণবীররা কে কী দিলেন? বাংলাদেশে ছাত্র আন্দোলনের মধ্যেই পাঁচ ঘণ্টা কার্ফু শিথিল হচ্ছে, ইন্টারনেট বন্ধ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.