বাংলা নিউজ > টুকিটাকি > ৬৯ কেজি সোনায় সাজানো হয়েছে সিদ্ধিদাতা গণেশকে, আকর্ষণের কেন্দ্রে জিএসবি সেবা মণ্ডল

৬৯ কেজি সোনায় সাজানো হয়েছে সিদ্ধিদাতা গণেশকে, আকর্ষণের কেন্দ্রে জিএসবি সেবা মণ্ডল

সোমা-রুপোর অলঙ্কারে সাজানো হয়েছে জিএসবির গণপতিকে (Deepak Salvi )

মুম্বইয়ের সবচেয়ে জনপ্রিয় এবং অন্যতম ব্যায়বহুল গণেশ পুজোগুলির মধ্যে রয়েছে ওয়াডালার জিএসবি (GSB) সেবা মণ্ডল গণপতি। এ’বছরে তাদের পুজো ৬৯তম বার্ষিকীতে পদার্পণ করতে চলেছে। এই উপলক্ষ্যে এবছর এখানকার গণেশ মূর্তিকে ৬৯ কেজি সোনা এবং ৩৩৬ কেজি রুপোর অলঙ্কারে সাজানো হয়েছে।

সিদ্ধিবিনায়কের পুজো উপলক্ষ্যে সেজে উঠেছে মহারাষ্ট্র! আরব সাগরের তীরে, বাণিজ্যনগরী মুম্বাইয়ে গণেশ চতুর্থী উপলক্ষে আলোর রোশনাই, জাঁকজমক, কাতারে কাতারে মানুষের ভিড়। প্রতি বছরের মত এবারও মুম্বই সেজে উঠেছে তাদের শ্রেষ্ঠ উৎসব গণেশ চতুর্থী পালনে। প্রতিমা, থিম, আলোকসজ্জাতে একে অপরকে টেক্কা দিচ্ছে আয়োজক পুজো কমিটিরা। সর্বজনীন বারোয়ারি পুজোগুলোর প্রতিমা, থিম, আলোকসজ্জা খরচ শুনলে অবাক হবেন আপনিও। আর এই মুম্বইয়ের পুজোগুলির মধ্যে অন্যতম জিএসবি (GSB) সেবা মণ্ডলের পুজো। এখানকার প্রধান আকর্ষণ হল গণপতির বিশালাকায় মূর্তিকে ভারী ভারী অলঙ্কারে সাজানো হয়।

(আরও পড়ুন: আজ থেকে শুরু গণেশ উৎসব, গণপতিকে নিয়ে বলিউডের সেরা এই গানগুলি প্লেলিস্টে না রাখলেই নয়)

মুম্বইয়ের সবচেয়ে জনপ্রিয় এবং অন্যতম ব্যায়বহুল গণেশ পুজোগুলির মধ্যে রয়েছে ওয়াডালার জিএসবি (GSB) সেবা মণ্ডল গণপতি। এ’বছরে তাদের পুজো ৬৯তম বার্ষিকীতে পদার্পণ করতে চলেছে। এই উপলক্ষ্যে এবছর এখানকার গণেশ মূর্তিকে ৬৯ কেজি সোনা এবং ৩৩৬ কেজি রুপোর অলঙ্কারে সাজানো হয়েছে। সোনা ও রুপোর অলঙ্কার ভগবান গণেশকে পরিপূর্ণতা দান করে। এত ঐশ্বর্য এবং শিল্পকলা দেখতে ভক্ত ও দর্শকরা অপেক্ষা করে থাকে সারা বছর। এত বিপুল পরিমাণ মূল্যবান অলঙ্কারের ব্যবহার শুধু আয়োজকদের ভক্তিই প্রতিফলিত করে না, তুলে ধরে 'গণপতি বাপ্পার’ প্রতি মহারাষ্ট্রবাসীর অপার ভালোবাসা।

(আরও পড়ুন: গণেশ পুজোয় মন থাকুক ফুরফুরে! পড়ে নিন দিনের সেরা ৫ জোকস)

গতকাল ১৮ সেপ্টেম্বর থেকে শুরু হয়েছে ১০ দিনব্যাপী এই উৎসব। ২৮ সেপ্টেম্বর এই উৎসবের শেষ দিন। এবার প্রথম রাজ্যের জনপ্রিয় উৎসবকে আন্তর্জাতিক আঙিনায় তুলে ধরার জন্য অভিনব উদ্যোগ নিয়েছে মহারাষ্ট্র সরকার। মুম্বই, পুনে, পালঘর এবং রত্নগিরি এই চারটি জেলার পুজো মণ্ডপগুলি পর্যটন দফতরের সহযোগিতায় পর্যটকদের ঘুরিয়ে দেখার ব্যবস্থা করা হয়েছে।

জিএসবি (GSB) সেবা মণ্ডলের ভাইস চেয়ারম্যান রাঘবেন্দ্র জি ভাট জানান, ‘এই বছর আমাদের গণেশ প্রতিমার জন্য ৩৬০.৪০ কোটি টাকার বীমা করা হয়েছে।' মণ্ডপ ও আগত দর্শনার্থীদের সুরক্ষার কথা মাথায় রেখে ৩০ কোটির বীমা করা হয়েছে এবং দুর্ঘটনার জন্য রয়েছে ২৮৯.৫০ কোটির বিমা। ভাট আরও জানান, ‘এই বছর আমরা অযোধ্যায় রাম মন্দির প্রতিষ্ঠার জন্য এবং চন্দ্রযান ও ইসরোর সাফল্যের জন্য গণপতির কাছে প্রার্থনা করব।’ অন্যান্য বছরের মতো এবারও দর্শকদের প্রধান আকর্ষণ জিএসবি (GSB) সেবা মণ্ডলের সিদ্ধিবিনায়কের মূর্তি ও সাজসজ্জা।

টুকিটাকি খবর

Latest News

ধনু-মকর-কুম্ভ-মীনের বুধবার কেমন কাটবে? জানুন রাশিফল সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল 19 ওভার শেষে Namibia-র স্কোর 114/7 কানে গ্রাঁ প্রিঁ জিততেই পায়েলের প্রশংসা মোদীর, খোঁচা দিয়ে শশী থারুর লিখলেন কী? UPI, ডিজিটাল পেমেন্ট, ক্রেডিট কার্ডের ব্যবসায় পা রাখবে আদানি: Report রঘুরাম রাজন কি কংগ্রেসে যোগ দিচ্ছেন? 'আসলে আমার স্ত্রী…' মালদার তিন যুবক নিখোঁজ, ভিন রাজ্যে কাজ করতে গিয়ে আর ফেরেননি, উৎকণ্ঠায় পরিবার ষষ্ঠ দফায় বাংলার কোন কেন্দ্রে সবথেকে বেশি ভোট? দেশ জুড়ে কত পড়ল, সব জানাল কমিশন মিস্টার & মিসেস মাহিতে মুগ্ধ সোহা-নেহারা, রাজকুমার-জাহ্নবীর ছবি দেখে কী বললেন?

Latest IPL News

যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন আগে তো লেখা শেখো-KKR-কে শুভেচ্ছা জানাতে গিয়ে,KKL লিখে চরম কটাক্ষের মুখে উমর আকমল দ্রাবিড়ের পর রোহিতদের কোচ হিসেবে গম্ভীরকেই চূড়ান্ত করতে চলেছে BCCI- রিপোর্ট বিলাসবহুল জীবনের পর যখন বাস্তব সামনে আসে… ধারাভিতে যাওয়ার পর দার্শনিক LSG কোচ ছেলেরা পাগল হচ্ছে.... হঠাৎ নাইট কোচের কথা থামিয়ে কী বললেন গম্ভীর- ভিডিয়ো ব্যাটিং অর্ডার চূড়ান্ত ফ্লপ-পরের মরশুমে শক্তিশালী হয়ে ফেরার দাবি SRH-এর সহকারীর হুইলচেয়ারে এয়ারপোর্টে যেতেন না- জীবনের সবচেয়ে খারাপ সময়কে মনে করলেন পন্ত নিজেদের দুর্গ আগলে রেখেও অ্যাওয়ে ম্যাচে ডাহা ফেল, আশা জাগিয়েও কেন ব্যর্থ দিল্লি? T20 WC 2024-এ বদলে যাবে হার্দিকের IPL 2024 ভাগ্য- ভারতীয় দলকে হরভজনের পরামর্শ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.