বাংলা নিউজ > টুকিটাকি > Saraswati Puja 2024 Wishes: মা সরস্বতীর পুজোর সময় এই সুন্দর বার্তাগুলি আপনার বন্ধুদের পাঠান, ফল শুভ হবেই

Saraswati Puja 2024 Wishes: মা সরস্বতীর পুজোর সময় এই সুন্দর বার্তাগুলি আপনার বন্ধুদের পাঠান, ফল শুভ হবেই

মা সরস্বতীর পুজোর সময় এই সুন্দর বার্তাগুলি আপনার বন্ধুদের পাঠান

Saraswati Puja 2024: ১৪ ফেব্রুয়ারি বসন্ত পঞ্চমীর দিনটি মা সরস্বতীকে উৎসর্গ করা হয়েছে। আপনি যদি এই দিনে আপনার বন্ধু এবং সহকর্মীদের অভিনন্দন জানাতে চান, তাহলে এই সুন্দর বার্তা এবং বার্তাগুলি পাঠান।

শুভ বসন্ত পঞ্চমী। এই বিশেষ দিনের কিন্তু অনেক ধর্মীয় তাৎপর্য রয়েছে। ধর্মীয় বিশ্বাস অনুযায়ী, মা সরস্বতী এই দিনে মর্তে আবির্ভূত হন। এই কারণে দেবীর আগমন উদযাপনে এই বসন্ত পঞ্চমী উৎসব পালন করা হয়। এই দিনে মা সরস্বতীর যথাযোগ্য আরাধনা করা হয়। এর সঙ্গে, হিন্দু ক্যালেন্ডার অনুসারে, পুরো বছরটি ছয়টি ঋতুতে বিভক্ত করা হয়ে থাকে, যার মধ্যে রয়েছে বসন্ত, গ্রীষ্ম, বর্ষাকাল, শরৎ, শরৎ এবং শীত। এই সমস্ত ঋতুগুলির মধ্যে, বসন্তকে সেরা হিসাবে বিবেচনা করা হয়। এই মৌসুম এলেই গাছ-গাছালি সবুজ হয়ে যায়। সেই সঙ্গে উত্তরায়ণে সূর্যও। এই কারণে, বসন্ত পঞ্চমীর দিনে হলুদ রঙ খুব গুরুত্বপূর্ণ বলে মনে করা হয়।

বসন্ত পঞ্চমীতে দেবী সরস্বতীর আরাধনার পাশাপাশি হলুদ ফুল ও নৈবেদ্য অর্পণ করা খুবই শুভ বলে মনে করা হয়। এই দিনে হলুদ রঙের পোশাক পরলে শুভ ফল পাওয়া যায়। স্কুল ও অফিস এবং বাড়িতেও এদিন মা সরস্বতীর মূর্তি স্থাপন ও পূজা করা হয়। এই বিশেষ দিনে সবাই একে অপরকে বসন্ত পঞ্চমীর শুভেচ্ছা জানিয়ে থাকেন। আপনিও যদি আপনার বন্ধু এবং সহকর্মীদের বসন্ত পঞ্চমীতে অভিনন্দন জানাতে চান, তাহলে আপনি নিম্নলিখিত কয়েকটি বিশেষ বার্তা পাঠিয়ে দিতে পারেন।

১) হলুদ সরিষা ফুল, হলুদ উড়ন্ত ঘুড়ি, রং হলুদে বৃষ্টি আর সরিষার উচ্ছ্বাস বিরাজ করছে। বসন্তের এই রংগুলো সবসময় তোমার জীবনে থাকুক। আপনার জীবনে সুখের ঢেউ বয়ে যাক, শুভ বসন্ত পঞ্চমী।

২) ঋতুর বসন্ত এনেছে, আসুন আমরা সবাই মিলে বসন্ত উৎসব উদযাপন করি। উদ্দীপনা এবং ভালবাসায় পূর্ণ হৃদয়, শুভ সরস্বতী পূজা।

৩) সরস্বতী পুজোর এই সুন্দর উৎসব, জীবনে আনবে অপার সুখ, সরস্বতী বসে রয়েছেন তোমার দ্বারে, আমাদের শুভেচ্ছা গ্রহণ করো। সরস্বতী পূজার শুভেচ্ছা।

৪) আপনি প্রতিদিন নতুন করে সুখের সন্ধান পাবেন, আমাদের প্রার্থনা ঈশ্বরের কাছে হে বন্ধু, আপনি যেন জীবনে সর্বদা সাফল্য পেতে পারেন। শুভ বসন্ত পঞ্চমী ২০২৪।

৫) সরস্বতী পুজোর এই শুভ দিনে, আপনি প্রফুল্ল হলুদ বস্ত্র পরিধান করুন এবং সরিষা ক্ষেতের মতো জীবনেও ফুল ফোটান, ঘুড়ি ওড়ানো উপভোগ করুন এবং তাদের মতো নিজের মনকেও আকাশে উড়ান। শুভ বসন্ত পঞ্চমী!

টুকিটাকি খবর
বন্ধ করুন

Latest News

আপনি কোন জাতের! গুজরাটে বাড়ি কিনতে গিয়ে ভয়াবহ অভিজ্ঞতা JP Morgan কর্তার বিয়ে করলেন সোহাগ জলের 'মউ', শুভদৃষ্টির সময় চোখ মারলেন অস্মিতা, বরকে একী বললেন… ‘কুদৃষ্টি দেবেন না’, পিঙ্কিকে কড়া বার্তা শ্রীময়ীর! প্রাক্তনকে উত্তর দিতে না-রাজ ব্রিগেডে বড় জমায়েতের লক্ষ্য নিল উত্তর ২৪ পরগনা TMC, ২৮ ফেব্রুয়ারি থেকে প্রচার ৩৩ বছরে পা দিলেন ইশা, কেমন কাটল অভিনেত্রীর এ বছরের জন্মদিন বিলাসী গাড়ি নিয়ে ট্রাফিক আইন ভেঙে হোমগার্ডের উপর হামলা মহিলার, Video প্রকাশ্যে স্বপ্নপূরণের দোরগোড়ায় নশিপুর রেলসেতু, তিনদিন বাতিল থাকবে ট্রেন, তালিকাটা দেখুন নিয়মিত টেস্ট খেললে মিলবে বোনাস- লাল-বলের ক্রিকেটে আকর্ষণ বাড়াতে উদ্যোগী BCCI ‘মিথ্যা ও বিভ্রান্তিকর’, পতঞ্জলির অ্যাড পুরো নিষিদ্ধ করল SC, তুলোধোনা রামদেবকে সারোগেসির বাধা কাটল, এবার জট কাটিয়ে সহজে বাবা-মা হতে পারবেন অনেকে, এল নতুন আইন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.