বাংলা নিউজ > টুকিটাকি > Viral News: ৯ ভাইবোনের মোট বয়স ৮৬১ বছর, সবচেয়ে দীর্ঘজীবী পরিবারের সদস্যরা কী খান জেনে নিন

Viral News: ৯ ভাইবোনের মোট বয়স ৮৬১ বছর, সবচেয়ে দীর্ঘজীবী পরিবারের সদস্যরা কী খান জেনে নিন

বিশ্বের সবচেয়ে দীর্ঘজীবী পরিবারের দুপুরের মেনু থেকে অনুপ্রেরণা নিন (Pixabay )

Health Tips: দীর্ঘ জীবন বাঁচতে চান? একটি স্বাস্থ্যকর উপায় আপনাকে এক্ষেত্রে সাহায্য করতে পারে। বিশ্বের সবচেয়ে দীর্ঘজীবী পরিবারের দুপুরের মেনু থেকে অনুপ্রেরণা নিন।

সারডিনিয়া, ইতালির মেলিস পরিবার, ২০১২ সালে বিশ্বের সবচেয়ে দীর্ঘজীবী পরিবার হিসাবে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড করেছে৷ সাম্প্রতিক একটি ভিডিয়োয়, লেখক এবং ব্লু জোন বিশেষজ্ঞ ড্যান বুয়েটনার এই পরিবার দুপুরের খাবারের জন্য যে খাবার খান তা সামনে এনেছেন৷

  • ব্লু জোন কী

ব্লু জোনগুলি এমনই কিছু ভৌগলিক অঞ্চলগুলিকে বোঝায় যেখানে মানুষের দীর্ঘস্থায়ী রোগের হার কম এবং দীর্ঘ আয়ুর সম্ভাবনা বেশি রয়েছে। বিশ্বের মোট পাঁচটি ব্লু জোন রয়েছে , ইতালি, গ্রিস, জাপান, কোস্টারিকা এবং মার্কিন যুক্তরাষ্ট্রে অবস্থিত।

মেলিস পরিবারের উল্লেখযোগ্য দীর্ঘ জীবন সম্পর্কে কথা বলতে গিয়ে, এদিন বুয়েটনার শেয়ার করেছেন, ‘নয় ভাইবোনকে মিলিয়ে এই পরিবারের যৌথ বয়স ৮৬১ বছর। সবচেয়ে বড় ভাইয়ের বয়স ১০৯। জীবনের প্রতিটি দিন, তাঁরা একই লাঞ্চ করেন।'

  • সবচেয়ে দীর্ঘজীবী পরিবারের মধ্যাহ্নভোজের মেনুতে এখানে ৩টি খাবার রয়েছে:

স্বাস্থ্যকর খাদ্য অন্ত্র ভালো রাখে। দীর্ঘ এবং স্বাস্থ্যকর জীবন যাপন করার জন্য রক্তচাপ, কোলেস্টেরল, প্রদাহ, মেজাজ, ওজন এবং পুষ্টির শোষণের মতো ফাংশন নিয়ন্ত্রণ জরুরি।

১. থ্রি-বিন মাইনস্ট্রোন (গারবানজো, পিন্টো এবং হোয়াইট বিন)

বুয়েটনার ব্যাখ্যা করেছেন যে পরিবারটি বিভিন্ন বাগানের সবজি দিয়ে তৈরি একটি চঙ্কি মাইনস্ট্রোন খায়। Minestrone হল একটি পুরু ইতালীয় স্যুপ যা মাংস, শাকসবজি এবং পাস্তা দিয়ে তৈরি হয়। শিম, পেঁয়াজ, সেলারি, গাজর, পারমেসান পনির এবং টমেটো সহ সাধারণ উপাদানগুলির সঙ্গে বানানো যেতে পারে। স্যুপটি ইতালীয় ভেষজ দিয়ে তৈরি করা হয়। এই মিনস্ট্রোনে সর্বদা তিন ধরনের মটরশুটি থাকে: গারবানজো, পিন্টো এবং সাদা মটরশুটি।

২. টকে যাওয়া রুটি

শিম এবং ভেজি-লোড স্যুপের পাশাপাশি, পরিবার টক রুটি খায়। যদিও রুটি সাধারণত 'অস্বাস্থ্যকর' বলে বিবেচিত হয়, তবে তাজা রুটি বেছে নিলে এটি স্বাস্থ্যকর খাদ্যের অংশ হতে পারে। মেলিস পরিবারের পছন্দের এই টক রুটি হজম করা সহজ। গবেষণা অনুসারে, টক রুটি একটি প্রিবায়োটিক হিসাবে কাজ করে এবং রুটিতে থাকা ফাইবার অন্ত্রে ভাল ব্যাকটেরিয়া বাড়াতে সাহায্য করে। গবেষণায় আরও দেখা গিয়েছে, যে টক রুটির প্রতিরোধী ক্ষমতা ইনসুলিন সংবেদনশীলতা বৃদ্ধি করতে পারে।

৩. এক গ্লাস রেড ওয়াইন

বুয়েটনার ভিডিওতে শেয়ার করেছেন যে পরিবারটি লাঞ্চে এক গ্লাস ওয়াইন খায়। যদিও অত্যধিক অ্যালকোহল সেবন একাধিক স্বাস্থ্য ঝুঁকির সঙ্গে যুক্ত, অ্যালকোহল যে স্বাস্থ্যের উন্নতি করতে পারে এমন কোনও সরাসরি প্রমাণ নেই, তবে বিশেষজ্ঞরা মনে করেন যে ওয়াইন পান করা খাবারের তৃপ্তিকে বাড়িয়ে তুলতে পারে, যা একটি স্বাস্থ্যকর এবং দীর্ঘ জীবনের জন্য একটি গুরুত্বপূর্ণ কারণও।

টুকিটাকি খবর

Latest News

পাকিস্তান ডুবলেও ধোনিকে টপকে T20 বিশ্বকাপে ইতিহাস অধিনায়ক বাবরের! পেলেন সিংহাসন গোল করেও স্বপ্নের প্রত্যাবর্তন হল না এরিকসনের, স্লোভেনিয়া ম্যাচ ড্র করল ডেনমার্ক PAK vs IRE: বিপর্যস্ত পাক ব্যাটিং,শাহিনকে সঙ্গে নিয়ে দলকে জিতিয়ে মান রাখলেন বাবর সিকিমে আটকে পড়া পর্যটকদের উদ্ধার করতে পারল না বিমান, কালিম্পংয়েও বিপর্যয় Taapsee Pannu: 'গোপন বিষয় ছিল না…' বিয়ে নিয়ে অবশেষে মুখ খুললেন তাপসী দাদুর পাশে বসে থাকা খুদে, এখন বি-টাউনের প্রথম সারির নায়িকা! চিনতে পারছেন ইনি কে? স্বামীর সঙ্গে হাত ধরাধরি করে, আরেকটু হলেই সমুদ্রে তলিয়ে যাচ্ছিলেন অপরাজিতা! বিশ্বকাপের মধ্যেই ইতালির হয়ে দারুণ শতরান, ইতিহাসের পাতায় নাম তুললেন প্রাক্তন অজি স্বপ্ন পূরণ! কৃষকের সন্তান পেলেন 'সোর্ড অফ অনার', ভারতীয় বায়ুসেনার পাইলট কোর্স ডিভোর্স নাহলেও আলাদা থাকতেন!স্ত্রী সাংসদ হওয়ার পর ফের এক ছাদের তলায় প্রবাল-রচনা?

T20 WC 2024

PAK vs IRE: বিপর্যস্ত পাক ব্যাটিং,শাহিনকে সঙ্গে নিয়ে দলকে জিতিয়ে মান রাখলেন বাবর দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে গম্ভীরের নাম জুনের শেষে ঘোষণা হতে পারে- রিপোর্ট রোহিতের থেকে শৃঙ্খলা শিখেছি… অধিনায়কের সঙ্গে ছবি পোস্ট করে গুজব ওড়ালেন শুভমন ২ বল বাকি থাকতে কোনও মতে জয়!স্কটল্যান্ডের লড়াইকে কুর্নিশ অস্ট্রেলিয়ান অধিনায়কের ফ্লোরিডায় সুপার সপারে পেট্রল শেষ হয়ে যায়, ম্যাচ বাতিল নিয়ে বিস্ফোরক নভজ্যোত সিধু T20 WC 2024-এ কোহলির খারাপ ফর্ম নিয়ে চিন্তায় টিম ইন্ডিয়া? কী বললেন বিক্রম রাঠোর? ভিডিয়ো-ফ্লোরিডায় ম্যাচ বাতিল হতেই কানাডা ড্রেসিং রুমে ছুটলেন দ্রাবিড়! কি করলেন? বিশ্বকাপ থেকে বাবররা ছিটকে যেতেই ক্ষোভ উগরে দিলেন প্রাক্তন পাক অধিনায়ক ইংল্যান্ডের বিরুদ্ধে ২০০+ স্ট্রাইক রেট,৩ রানের ইকোনমি দিয়ে ক্রিকেটকে বিদায় উইজের আমেরিকা ক্রিকেটের 'সেনসেশান' সৌরভ নেত্রাভালকার! চিনে নিন তাঁর তারকা স্ত্রী'কে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.