বাংলা নিউজ > টুকিটাকি > Viral News: সরকারি সুবিধা পেতে হবে তো! তাই তড়িঘড়ি জামাইবাবুকেই বিয়ে করলেন মহিলা

Viral News: সরকারি সুবিধা পেতে হবে তো! তাই তড়িঘড়ি জামাইবাবুকেই বিয়ে করলেন মহিলা

বোনের স্বামীকেই বিয়ে করলেন মহিলা (AFP)

Viral News: গণবিবাহে গিয়ে বোনের স্বামীকেই কেন বিয়ে করলেন, অন্যান্য পুরুষও তো উপস্থিত ছিলেন সেখানে!

আর একটু দেরি করে ফেললেই হাতছাড়া হয়ে যেতে পারত সরকরি প্রকল্পের বড় অংকের আর্থিক সুবিধা। তাই সাত পাঁচ না ভেবে ছোট বোনের স্বামীর গলাতেই মালা দিলেন মহিলা।উত্তরপ্রদেশের ঝাঁসিতে ঘটেছে এই অদ্ভুত ঘটনাটি। এক গণবিবাহ অনুষ্ঠানে ওই মহিলা নিজের বোনের স্বামীকে বিয়ে করেছেন বলে অভিযোগ। জানা গিয়েছে, তিনি একটি সরকারি প্রকল্পের সুবিধা দাবি করার জন্য এমন পদক্ষেপ নিয়েছেন। গণবিবাহে গিয়ে বোনের স্বামীকেই কেন বিয়ে করলেন, অন্যান্য পুরুষও তো উপস্থিত ছিলেন সেখানে। উঠছে প্রশ্ন।

তারই উত্তর দিতে গিয়ে বলা হয়েছে, যে পুরুষের সঙ্গে হবু কনের বিয়ে হওয়ার কথা ছিল, তিনি নাকি বিয়ের স্থানে সময় মতো না এসে পৌঁছোনোর জন্য ওই নারী তাঁর বোনের স্বামীকে বিয়ে করেছেন। বিয়ের অনুষ্ঠানে উপস্থিত পরিবারের সম্মতিতেই নাকি খুশি নামে হবু কনে গণবিবাহে অংশ নিয়ে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী গণবিবাহ প্রকল্পের সুবিধা পেতে তাঁর বোনের স্বামীর সঙ্গে গাঁটছড়া বেঁধেছেন বলেই জানানো হয়েছে।

  • কী কী সুবিধা মেলে গণবিবাহ প্রকল্পে

খবর অনুযায়ী, মঙ্গলবার উত্তরপ্রদেশের ঝাঁসিতে একটি গণবিবাহের আয়োজন করা হয়েছিল, যেখানে মোট ১২ জন দম্পতি বিয়ে করেছিলেন। এটি উল্লেখযোগ্য যে মুখ্যমন্ত্রী গণবিবাহ প্রকল্পের অধীনে, প্রত্যেক দম্পতিকে ৫১,০০০ টাকা করে দেওয়ার ঘোষণা করেছিলেন। যার মধ্যে ৩৫,০০০ টাকা কনের ব্যাঙ্ক অ্যাকাউন্টে পাঠানো হবে বলেও নিয়ম চালু রয়েছে। এছাড়াও দম্পতিকে উপহার দেওয়ার জন্য অতিরিক্ত ১০,০০০ টাকা এবং অনুষ্ঠানের আয়োজনের জন্য আরও ৬,০০০ টাকা দেওয়া হয়।

ঘটনাটি প্রকাশ্যে আসার পরে, জেলা সমাজকল্যাণ আধিকারিক ললিতা যাদব বলেছেন যে বিষয়টি তদন্ত করার নির্দেশ দেওয়া হয়েছে এবং যদি পুরুষ এবং মহিলা উভয়েই দোষী প্রমাণিত হন, তবে তাঁদের দুজনের বিরুদ্ধেই ব্যবস্থা নেওয়া হবে। আরও বলা হয়েছে যে খুশি এরইমধ্যে সমস্ত উপহার এবং অন্যান্য সামগ্রী সরকারকে ফিরিয়ে দিয়েছে।

এই প্রথমবার নয় যে ইউপিতে সরকারি প্রকল্পের সুবিধা পেতে মানুষ নকল বিয়ে করে অনেকবারই ধরা পড়েছেন। এর আগে, একটি গণবিবাহের ভিডিয়ো ইন্টারনেটে তুমুল ভাইরাল হয়েছিল, যেখানে বেশ কয়েকটি কনেকে নিজেদের মধ্যে মালা পরাতে দেখা গিয়েছিল। ক্লিপ ভাইরাল হওয়ার পরই অবশ্য তদন্ত শুরু করা হয়েছিল সরকারের নির্দেশে। এরপেই, তদন্তে জানা গিয়েছিল যে ২৫ জানুয়ারী ইউপির বালিয়া জেলার মানিয়ার ইন্টার কলেজে এই গণবিবাহের আয়োজন করা হয়েছিল।

টুকিটাকি খবর

Latest News

'আমার সানশাইন...' আদর-সোহাগে মাখামাখি, নতুন করে প্রেমে পড়লেন নাকি মিমি? IPL 2024 Points Table: CSK ও KKR-কে পিছনে ফেলে দিল SRH, DC হারতেই এগিয়ে গেল MI IPL-র মাঝেই বিরাট কোহলির বিশ্বরেকর্ড ছিনিয়ে নিলেন রিজওয়ান, সিংহাসন খোয়ালেন বাবরও ধনু, মকর, কুম্ভ, মীনের মধ্যে রবিবার লাকি কারা? ২১ এপ্রিলের রাশিফল দেখে নিন AC2 কোচে ‘ঠাসা ভিড় ছিল ১৪ এপ্রিল’, ৬ দিন পরে ভিডিয়ো দেখিয়ে রেল বলল মিথ্যা বলছেন অরেঞ্জ ক্যাপের দৌড়ে একলাফে দুইয়ে হেড, বেগুনি টুপির লড়াইয়ে নাম লেখালেন কুলদীপরা সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক এই ৪ রাশির ভাগ্যে কী রয়েছে? জানুন ২১ এপ্রিলের রাশিফল মেষ, বৃষ, মিথুন, কর্কটের ভাগ্যে আজ কী রয়েছে? রবিবার ২১ এপ্রিলের রাশিফল দেখে নিন ঘূর্ণাবর্তের জেরে রবিতে বৃষ্টি বাংলার ৪ জেলায়, শুক্র পর্যন্ত কোথায় কোথায় বর্ষণ? ডিভোর্স জল্পনায় জল! ১৭ তম বিবাহবার্ষিকীতে রোম্যান্টিক ফ্রেমে অভিষেক-ঐশ্বর্য

Latest IPL News

ট্র্যাভিস-অভিষেকের ঝড়ে লন্ডভন্ড DC! কাজে এল না ফ্রেজারের লড়াই, জিতল SRH IPL 2024 DC vs SRH: মাত্র ১৫ বলে ৫০ করে এবারের দ্রুততম অর্ধশতরান ম্যাকগার্কের ডাগ আউটে বসেই দলের ব্যাটারদের ডিআরএস নিয়ে পরামর্শ! জরিমানার কবলে ডেভিড-পোলার্ড ফের গম্ভীর বনাম ধোনি- RCB-র বিরুদ্ধে নামার আগে মাহির উল্টো সুরে কথা বললেন গৌতি আমি 100% প্রস্তুত T20 WC 2024 -এ যাওয়ার জন্য, রোহিতদের উপর চাপ বাড়ালেন কার্তিক ৬ ওভারে ১২৫ রান! হেডদের তাণ্ডবে T20-র ইতিহাসে পাওয়ার প্লে'তে সর্বোচ্চ রান SRH-র IPL 2024: মাত্র ১৬ বলে অর্ধশতরান! দিল্লিতে ব্যাট হাতে ঝড় তুলেছেন ট্র্যাভিস হেড বিশ্বকাপ ফাইনালে কীভাবে আউট হয়েছিলেন, গম্ভীরকে দেখালেন বিরাট? ফের তাজা হল ক্ষত ডেথ ওভারে নাইট বোলারদের রান দেওয়ার রোগ সারাতে, কোচের দাওয়াই ‘স্পট বোলিং’ ইমপ্যাক্ট প্লেয়ারের জন্যই IPL-এ আন্তর্জাতিক মানের ব্যাটিং দেখছেন- ট্র্যাভিস হেড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.