বাংলা নিউজ > ঘরে বাইরে > Assets of Anubrata Mondal: অনুব্রতর ১১ কোটির সম্পত্তি, আদালতে হিসেব দিল সিবিআই, গুড় বাতাসার জোর!

Assets of Anubrata Mondal: অনুব্রতর ১১ কোটির সম্পত্তি, আদালতে হিসেব দিল সিবিআই, গুড় বাতাসার জোর!

অনুব্রত মণ্ডল। ফাইল ছবি

অধিকাংশ ক্ষেত্রে একেবারে সস্তায় সম্পত্তি হস্তগত করতেন অনুব্রত। নামে,বেনামে এই সম্পত্তি কেনা হত। আসলে ধমকে, চমকে কিছু সম্পত্তি কেনা হয়েছিল। আবার কিছু সম্পত্তি অত্যন্ত কৌশলে আদায় করতেন অনুব্রত।

অনুব্রত মণ্ডল ওরফে কেষ্ট মণ্ডল। একসময় বীরভূমে তাঁর নাম শুনলে বাঘে গরুতে একঘাটে জল খেত। পুলিশকেও বোমা মারার হুমকি দিতেন তিনি। বিরোধীদের জন্য বরাদ্দ হত গুড় বাতাসা, চড়াম চড়াম দাওয়াই। এবার সেই কেষ্ট মণ্ডলের ১১ কোটির সম্পত্তির হিসেব দিল্লির রাউস অ্যাভিনিউয়ের সিবিআইয়ের বিশেষ আদালতে জমা দেওয়া হয়েছে। স্থাবর, অস্থাবর মিলিয়ে অনুব্রতর এই বিপুল সম্পত্তির কথা উল্লেখ করা হয়েছে।

কিন্তু এবার প্রশ্ন এত সম্পত্তি কীভাবে করলেন অনুব্রত? কোথা থেকে এত টাকা পেলেন? স্থানীয় সূত্রে খবর, একটা সময়ে বাজারে মাছ বেচতেন অনুব্রত। আর ধ্যান জ্ঞান ছিল তৃণমূল। ধমকে চমকে দলের নজর কাড়েন তিনি। আর সেই অনুব্রতর সম্পত্তির পরিমাণ জানলে একেবারে চোখ কপালে উঠবে। তবে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার মতে, এই বিপুল সম্পত্তি কার্যত জলের দরে কিনেছিলেন অনুব্রত। বলা ভালো হাতিয়ে নিয়েছিলেন এই সব সম্পত্তি। আর বীরভূমে অনুব্রতর মুখের উপর কথা বলার সাহস অনেকেরই নেই।

সূত্রের খবর, অধিকাংশ ক্ষেত্রে একেবারে সস্তায় সম্পত্তি হস্তগত করতেন অনুব্রত। নামে,বেনামে এই সম্পত্তি কেনা হত। আসলে ধমকে, চমকে কিছু সম্পত্তি কেনা হয়েছিল। আবার কিছু সম্পত্তি অত্যন্ত কৌশলে আদায় করতেন অনুব্রত। এনিয়ে কেউ কিছু আপত্তি জানালেই ঝাঁপিয়ে পড়তেন অনুব্রতর সাঙ্গপাঙ্গরা। তাঁর দাপটে টু শব্দটি করার উপায় ছিল না।

হিসেব বলছে ২৫ লক্ষ টাকার সম্পত্তি ৬ লক্ষ টাকায় আদায় করেছেন অনুব্রত। এমন নজিরও রয়েছে। তবে সূত্রের খবর, যে ১১ কোটি টাকার সম্পত্তির কথা বলা হচ্ছে সেটা যে টাকায় কেনা হয়েছিল তার হিসেব। কিন্তু বাস্তবে তার বাজার দর অনেকটাই বেশি। সেটা প্রায় ১৭ কোটি হয়ে যেতে পারে। তবে শুধু অনুব্রতই নন, তাঁর একসময়ের দেহরক্ষী সেহগাল হোসেনের সম্পত্তির পরিমাণও চমকে দেওয়ার মতো। কিন্তু তৃণমূল নেতার দেহরক্ষীর এত সম্পত্তি হয় কীভাবে?

সূত্রের খবর, শুধু নেতার দেহরক্ষী হওয়ার সুবাদেই এলাকায় সেহেগালের দাপট কিছু কম ছিল না।

 

ঘরে বাইরে খবর

Latest News

আদালতের নির্দেশে আবার হবে ময়নাতদন্ত, কবর থেকে তোলা হল ঢোলাহাটের যুবকের দেহ অনন্তের রাজকীয় বিয়েতে বিদেশি বর নিককে নিয়ে হাজির দেশি গার্ল! পাশে নেই নাতাশা, তাই কি হতাশায় হার্দিক চাইলেন 'দো টাকিলা'? আম্বানিদের বাড়ির ভিড রায়গঞ্জ প্রথমবার জিতল তৃণমূল কংগ্রেস, প্রথম বড় ব্যবধানে জিতলেন কৃষ্ণ কল্যাণী মার্চেন্ট পরিবারের এই মেয়ের গয়না পরে বিয়ে করে রাধিকা, কোটিপতি মহিলার পরিচয় জানেন ফের এই রাজ্যের সরকারি কর্মীদের ডিএ বাড়ল, এবার ১৬%, বর্ধিত ভাতা কার্যকর কবে থেকে মিজোরামে আফ্রিকান সোয়াইন ফিভার! মৃত ৫,৪৩০, মারা হয়েছে ১০,৩০০টি শূকর ‘‌দলের প্রচার ও কর্মপদ্ধতিতে সাড়া দিয়েছেন মানুষ’‌, সুপ্তির জয় নিয়ে পোস্ট কুণালের লুঙ্গি স্টাইলের ধুতি পরে পরিবার নিয়ে অনন্তের বিয়েতে রজনীকান্ত মুকেশ আম্বানির ছোটো ছেলের বিয়েতে হাজির আদানি

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.