বাংলা নিউজ > ঘরে বাইরে > Manipur Bank robbery: মণিপুরে ভয়াবহ ব্যাঙ্ক ডাকাতি, ১৮ কোটি টাকা লুট করে পালাল সশস্ত্র দুষ্কৃতী দল

Manipur Bank robbery: মণিপুরে ভয়াবহ ব্যাঙ্ক ডাকাতি, ১৮ কোটি টাকা লুট করে পালাল সশস্ত্র দুষ্কৃতী দল

মণিপুরে ব্যাঙ্ক ডাকাতির সেই দৃশ্য। ছবি এক্স

অত্যাধুনিক আগ্নেয়াস্ত্র নিয়ে একটি দুষ্কৃতী দল এদিন সন্ধ্যার দিকে রাজ্যের রাজধানী ইম্ফল থেকে প্রায় ৮০ কিলোমিটার দূরে উখরুল শহরে ওই ব্যাঙ্কে হানা দেয়। সেখানে কর্মীদের ভয় দেখিয়ে এবং নিরাপত্তারক্ষীদের উপর চাপ দিয়ে ভল্ট খোলে। এরপর সেখান থেকে ১৮ কোটি ৮০ লক্ষ টাকা লুট করে পালায় দুষ্কৃতীরা।

মণিপুরে একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কে ভয়াবহ ডাকাতির ঘটনা ঘটল। অত্যাধুনিক আগ্নেয়াস্ত্র নিয়ে লুটপাট চালাল মুখোশধারী দুষ্কৃতীরা। সব মিলিয়ে ওই ব্যাঙ্ক থেকে ১৮ কোটিরও বেশি টাকা লুট করল দুষ্কৃতীরা। মণিপুরের উখরুল জেলায় পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের শাখায় এই ভয়াবহ ডাকাতির ঘটনা ঘটেছে। এর আগেও মণিপুরে ব্যাঙ্ক ডাকাতের ঘটনা ঘটেছে। তবে বৃহস্পতিবারের এই ঘটনা সবচেয়ে বড় ব্যাঙ্ক ডাকাতিগুলির মধ্যে একটি বলে জানা গিয়েছে। দুষ্কৃতীদের ব্যাঙ্ক লুটের দৃশ্য সিসিটিভি ক্যামেরায় ধরা পড়েছে। তাদের গ্রেফতারের চেষ্টা চালাচ্ছে পুলিশ।

আরও পড়ুন:বর্ধমানে ভয়াবহ ব্যাঙ্ক ডাকাতি,৩০ লাখ লুঠ, বন্দুক উঁচিয়ে ভদ্রভাবে বলল,মোবাইল দাও

জানা গিয়েছে, অত্যাধুনিক আগ্নেয়াস্ত্র নিয়ে একটি দুষ্কৃতী দল এদিন সন্ধ্যার দিকে রাজ্যের রাজধানী ইম্ফল থেকে প্রায় ৮০ কিলোমিটার দূরে উখরুল শহরে ওই ব্যাঙ্কে হানা দেয়। সেখানে কর্মীদের ভয় দেখিয়ে এবং নিরাপত্তারক্ষীদের উপর চাপ দিয়ে ভল্ট খোলে। এরপর সেখান থেকে ১৮ কোটি ৮০ লক্ষ টাকা লুট করে পালায় দুষ্কৃতীরা। সিসিটিভি ক্যামেরায় যে ভিডিয়ো ধরা পড়ছে তাতে দেখা যাচ্ছে, দুষ্কৃতীরা ব্যাঙ্কের এক ঘর থেকে আরেক ঘরে ছোটাছুটি করছে। বেশ কয়েকজনের হাতে আগ্নেয়াস্ত্র থাকলেও অনেকেই খালি হাতে প্রবেশ করে। এছাড়া, মুখোশ ছাড়াও বেশ কয়েকজনকে দেখা গিয়েছে। তারা ব্যাঙ্কের ভিতরে সমস্ত কর্মীদের জড়ো করে এক জায়গায় নিয়ে আসে। ব্যাঙ্কের মধ্যে এক মহিলার হাত ধরেও টানাটানি করতে দেখা গিয়েছে দুষ্কৃতীদের। স্বাভাবিকভাবেই দুষ্কৃতীদের হাতে আগ্নেয়াস্ত্র থাকায় ভয় পেয়ে যান ব্যাঙ্কের সমস্ত কর্মীরা। সিসিটিভিতে দেখা গিয়েছে, দুষ্কৃতীরা লুটের টাকা বস্তায় ভরতি করে নিয়ে যাচ্ছে।

কর্মকর্তারা জানিয়েছেন, দুষ্কৃতীদের কয়েকজন ছদ্মবেশে ব্যাঙ্কে প্রবেশ করেছিল। তারা  ব্যাঙ্কের কর্মী এবং নিরাপত্তা কর্মীদের ওয়াশরুমের ভিতরে তালাবদ্ধ করে আটকে রাখে। কর্মকর্তারা জানিয়েছেন, একজন সিনিয়র স্টাফের মাথায় বন্দুক ঠেকিয়ে ভল্ট খুলতে বাধ্য করে ডাকাতরা। এর পর তারা টাকা লুট করে। ঘটনায় উখরুল থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। অপরাধীদের শনাক্ত করতে সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখা শুরু করেছে পুলিশ। এত বড় ব্যাঙ্ক ডাকাতের ঘটনায় স্বাভাবিকভাবে শোরগোল পড়ে গিয়েছে গোটা মনিপুরে। দুষ্কৃতীরা কোথা থেকে এসেছে? তারা কোথায় পালিয়ে গিয়েছে তা সবই খতিয়ে দেখছে পুলিশ। 

 

 

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

ফের DA বাড়ল রাজ্য সরকারি কর্মচারীদের! ভোটের ঠিক আগেই ঘোষণা মুখ্যমন্ত্রীর, কত? কে, কী বলছে তাতে আমার যায় আসে না- মিডিয়ার সমালোচনা নিয়ে মুখ খুললেন হার্দিক ‘‌এটা বাপ কা পয়সা নয় বরং পাপ কা পয়সা’‌, নির্মলাকে তুলোধনা করলেন অভিষেক এর আগেও কম বিতর্কে জড়াননি মীর! এবার সোজা মধ্যমা দেখিয়ে ইনস্টায় দিলেন ছবি দীপঙ্করকে বিয়ে করে শারীরিক সম্পর্কে কম্প্রোমাইজ, শ্রীময়ীকে কী উপদেশ দোলনের? বরুণের ৩ উইকেট, ব্যাটে ঝড় নীতীশ রানার, IPL-এর আগে দুরন্ত ছন্দে দুই নাইট তারকা ‘আর যেন রক্ত না ঝরে…’ শিলদার সাজা ঘোষণার পরদিন ঝাড়গ্রামে বললেন মমতা জেনে নিন বিজয়া একাদশীতে কীভাবে পুজো করলে পাবেন শ্রীহরির কৃপা, হবে মনস্কামনা পূরণ শাহজাহান পুলিশের হেফাজতে থাকলে নষ্ট হতে পারে তথ্য - প্রমাণ, হাইকোর্টে আবেদন ED-র ১ বছরে দু'বার স্লট বদল! ৫+ টিআরপি রেখেও শেষ জি বাংলার মেগা, হল শেষ দিনের শ্যুট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.