বাংলা নিউজ > ঘরে বাইরে > Pakistan: ইদের ৩ দিনে নৌকাডুবি, দুর্ঘটনায় পাকিস্তানে মৃত্যু ৫১ জনের, আহত কয়েক হাজার

Pakistan: ইদের ৩ দিনে নৌকাডুবি, দুর্ঘটনায় পাকিস্তানে মৃত্যু ৫১ জনের, আহত কয়েক হাজার

ইদের ৩ দিনে নৌকাডুবি, দুর্ঘটনায় পাকিস্তানে মৃত্যু ৫১ জনের, আহত কয়েক হাজার (AP)

বৃহস্পতিবার খাইবার পাখতুনখোয়া প্রদেশের সিন্ধু নদে নৌকাডুবির ঘটনা ঘটে। তাতে ইদ উদযাপন করতে গিয়ে কমপক্ষে ১৫ জন ডুবে মারা গিয়েছেন। এই দুর্ঘটনায় ১১ জনকে জীবিত উদ্ধার করা সম্ভব হয়েছে। তবে এখনও ৩ জন নিখোঁজ রয়েছেন। 

একদিকে, নৌকাডুবি অন্যদিকে পথ দুর্ঘটনা। ইদের পর থেকে গত ৩ দিনে পাকিস্তানের বিভিন্ন প্রান্তে দুর্ঘটনায় মোট ৫১ জন মৃত্যু হয়েছে। এর মধ্যে খাইবার পাখতুনখোয়া প্রদেশে নৌকাডুবি সহ বিভিন্ন ঘটনায় মৃত্যু হয়েছে ১৯ জনের। অন্যদিকে, পঞ্জাব প্রদেশে একাধিক সড়কের দুর্ঘটনা ঘটেছে। তাতে ৩২ জনের মৃত্যু হয়েছে।

আরও পড়ুনঃ মাজারে যাওয়ার পথে খাদে উলটে গেল ট্রাক, পাকিস্তানে মৃত্যু মিছিল

একাধিক সংবাদ সংস্থা সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার খাইবার পাখতুনখোয়া প্রদেশের সিন্ধু নদে নৌকাডুবির ঘটনা ঘটে। তাতে ইদ উদযাপন করতে গিয়ে কমপক্ষে ১৫ জন ডুবে মারা গিয়েছেন। এই দুর্ঘটনায় ১১ জনকে জীবিত উদ্ধার করা সম্ভব হয়েছে। তবে এখনও ৩ জন নিখোঁজ রয়েছেন। তাদের সন্ধান চলছে। এছাড়াও দেওয়ায় ধসে মৃত্যু হয়েছে ২ জনের। নারান, কাঘান, সোয়াত এবং গালিয়াট এলাকা সহ বিভিন্ন এলাকায় এই সমস্ত ঘটনা ঘটেছে। পাশাপাশি বহু পথ দুর্ঘটনা এবং অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে পাখতুনখোয়া প্রদেশে। ইদের গত দুদিনে এই এলাকায় ৩২৬ টি পথ দুর্ঘটনা ঘটেছে। এছাড়া অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে ১৮৭ টি। যার ফলে বহু মানুষ আহত হয়েছেন। সব মিলিয়ে ১,৪৯৯ জনকে চিকিৎসার জন্য হাসপাতালে ভরতি করা হয়েছে। এরমধ্যে বেশ কয়েকজনের অবস্থা গুরুতর। তাদের অন্য হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

অন্যদিকে, গত ৩ দিনে পাকিস্তানের পাঞ্জাব প্রদেশে পথ দুর্ঘটনায় ৩২ জনের মৃত্যু হয়েছে। উদ্ধার করা হয়েছে ১১২২ জনকে। পাঞ্জাবের একজন মুখপাত্র জানান, গত ৩ দিনে পাঞ্জাব জুড়ে মোট ৬,২৯৪ টি পথ দুর্ঘটনা ঘটেছে। এর মধ্যে বাইক দুর্ঘটনা ৬০৩ টি,  ৩০৪টি রিকশা এবং ৭০৪টি গাড়ি দুর্ঘটনার কবলে পড়েছে। সব মিলিয়ে ৫,৬০৯ জন পুরুষ এবং ১,৭৩৫ জন মহিলা  দুর্ঘটনার কবলে পড়েছেন।

প্রদেশের রাজধানীতে সবচেয়ে বেশি দুর্ঘটনা ঘটেছে। যার সংখ্যা হল ১,০৮২ টি। শুধুমাত্র এখানেই গুরুতর আহত হয়েছেন ৩,৪৭৮ জন। তাদের হাসপাতালে চিকিৎসা চলছে। এরমধ্যে লাহোরে ১০৮২টি, ফয়সালাবাদে ৪০৫টি, মুলতানে ৩৮২টি এবং গুজরানওয়ালায় ৩৪৭টি দুর্ঘটনার খবর পাওয়া গিয়েছে। দেশের জরুরি পরিষেবা বিভাগের সচিব ড. রিজওয়ান নাসির বলেন, ইদের ৩ দিনে হাজার হাজার দুর্ঘটনা খুবই বিপজ্জনক। তিনি জানান, এই পরিস্থিতিতে প্রশাসন তৎপরতার সঙ্গে কাজ করছে।

ঘরে বাইরে খবর

Latest News

গরমকালে নিজেকে সুস্থ রাখতে খান লিচু, পালিয়ে যাবে সমস্ত রোগ ক্লাসেন-মার্করাম IPL-এ, ওদিকে উইন্ডিজের কাছে হোয়াইটওয়াশের লজ্জায় দক্ষিণ আফ্রিকা কেক নিয়ে হোলি, শ্যাম্পেনে স্নান, ট্রফি নিয়ে নাচ- KKR টিম হোটেলে যেন মায়াবী রাত রাহাকে সঙ্গে নিয়ে তড়িঘড়ি রবিবার ইতালিতে পাড়ি দিলেন রণবীর-আলিয়া, কী এমন ঘটল? সাত সকালে পথে রাজ্যপাল, টাস্ক ফোর্স নিয়ে ঘূর্ণিঝড় আক্রান্ত এলাকা পরিদর্শন ‘কৌশাম্বি আমার চেয়ে অনেক সিনিয়র’, বয়সে ছোট বউয়ের থেকে কোন মামলায় পিছিয়ে আদৃত? 'গডস প্ল্যান বেবি', IPL জিতে রিঙ্কুকে নকল SRK-র! ১ মাস আগে চাঙ্গা করেন সেভাবেই ‘রায় বাড়িতে বাসন মাজে…’! কাজের লোককে ‘ক্লাসলেস’ বলা ইন্দ্রনীলকে কটাক্ষ ঝিলমের কোলেস্টেরল থেকে উচ্চ রক্তচাপ— ছোট এলাচেই থাকবে নিয়ন্ত্রণে! হৃদরোগেরও কমবে ঝুঁকি আজ কাদের মধ্যে সম্পর্ক দৃঢ় হবে? কী বলছে আজকের প্রেম রাশিফল

Latest IPL News

ক্লাসেন-মার্করাম IPL-এ, ওদিকে উইন্ডিজের কাছে হোয়াইটওয়াশের লজ্জায় দক্ষিণ আফ্রিকা কেক নিয়ে হোলি, শ্যাম্পেনে স্নান, ট্রফি নিয়ে নাচ- KKR টিম হোটেলে যেন মায়াবী রাত 'গডস প্ল্যান বেবি', IPL জিতে রিঙ্কুকে নকল SRK-র! ১ মাস আগে চাঙ্গা করেন সেভাবেই ৩টি IPL ফাইনাল খেলে ৩ বারই হার, কোহলির দলে নাম লিখিয়েও বিরল নজির রাহুল ত্রিপাঠীর অনেকেই মস্করা করেছিল আমার প্রাইস ট্যাগ নিয়ে- অকপট ফাইনালের সেরা স্টার্ক KKR-র ম্যাচ দেখতে গিয়েছিল ছেলে, আনতে গিয়ে মৃত্যু প্রৌঢ়ের, সকালে ব্যাহত মেট্রো ট্রফি জিতল KKR, পানীয়র গ্লাস হাতে নাচতে নাচতে কলকাতাকে অভিনন্দন গেইলের- ভিডিয়ো আমাদের দাঁড়াতেই দেয়নি KKR- হারের কারণ বলতে গিয়ে স্বীকারোক্তি SRH অধিনায়কের IPL Final: প্রথমে বল করার সুযোগ ভাগ্য খুলে দিয়েছে- টিম গেমের জয়গান গাইলেন শ্রেয়স IPL 2024 Final-এ SRH-এর লজ্জার হারের পর চোখের জল আটকাতে পারলেন না কাব্য- ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.