বাংলা নিউজ > ঘরে বাইরে > Again in Odisha: এবার ব্রহ্মপুরে এক্সপ্রেস ট্রেনে গলগল করে ধোঁয়া, খালি করা হল কামরা, আতঙ্কের ওড়িশা!

Again in Odisha: এবার ব্রহ্মপুরে এক্সপ্রেস ট্রেনে গলগল করে ধোঁয়া, খালি করা হল কামরা, আতঙ্কের ওড়িশা!

করমণ্ডল এক্সপ্রেসের দুর্ঘটনার রেশ কাটেনি এখনও (Photo by Arabinda Mahapatra) (Arabinda Mahapatra)

সূত্রের খবর, এই ঘটনায় হতাহতের কোনও খবর নেই। প্রায় ৪৫ মিনিট ধরে পরিস্থিতি মোকাবিলার কাজ করা হয়। তবে দ্রুত যাত্রীদের ট্রেন থেকে নামিয়ে দেওয়ার জেরে বড় কোনও বিপর্যয় হয়নি।

করমণ্ডল দুর্ঘটনার স্মৃতি এখন দগদগে হয়ে রয়েছে। এখনও বালেশ্বরের মর্গে সারি সারি শোয়ানো মৃতদেহ। তার মধ্যে ফের ওড়িশায় বিপর্যয়ের মুখে এক্সপ্রেস ট্রেন। সূত্রের খবর, সেকেন্দরাবাদ - আগরতলা এক্সপ্রেস ট্রেনের একটা কামরা থেকে ক্রমাগত ধোঁয়া বের হতে দেখেন যাত্রীরা। এরপরই যাত্রীদের মধ্য়ে মারাত্মক আতঙ্ক ছড়ায়।

সূত্রের খবর, ট্রেনটি তখন সবে ওড়িশার ব্রহ্মপুর স্টেশনে ঢুকেছে। তখনই দেখা যায় বি-৫ কামরা থেকে একেবারে প্রচন্ড ধোঁয়া বের হচ্ছে। আর দেরি করেননি যাত্রীরা। আতঙ্কে ছোটাছুটি শুরু করে দেন তারা। আগে যাত্রীদের ট্রেন থেকে নামিয়ে দেওয়া হয়। যাতে বড় কোনও বিপর্যয় না হয় সেকারণেই আগে যাত্রীদের ট্রেন থেকে নামিয়ে দেওয়া হয়। ততক্ষণে দমকল ঘটনাস্থলে চলে আসে। রেলের কর্মী, আধিকারিকরাও দ্রুত ঘটনাস্থলে চলে আসেন।

কিন্তু কীভাবে ট্রেন থেকে এভাবে ধোঁয়া বের হতে শুরু করল?

প্রাথমিকভাবে মনে করা হচ্ছে শর্ট সার্কিটের জেরে সম্ভবত ধোঁয়া বের হচ্ছিল।তবে পরিস্থিতি মোকাবিলা করা সম্ভব হয়েছে।

তবে সূত্রের খবর, এই ঘটনায় হতাহতের কোনও খবর নেই। প্রায় ৪৫ মিনিট ধরে পরিস্থিতি মোকাবিলার কাজ করা হয়। তবে দ্রুত যাত্রীদের ট্রেন থেকে নামিয়ে দেওয়ার জেরে বড় কোনও বিপর্যয় হয়নি। তবে সব দিক পরীক্ষার পরে ট্রেনটি ফের রওনা দেয়।

এদিকে করমণ্ডল এক্সপ্রেসের দুর্ঘটনার পর থেকে মূলত দুর্ঘটনার ভয়াবহতা দেখে রেল যাত্রীদের মধ্য়ে আতঙ্ক ছড়িয়েছে। দূরপাল্লার ট্রেনে চাপার ক্ষেত্রে কিছুটা হলেও এই আতঙ্ক কাজ করছে অনেকের মনে। তবে রেল কর্তৃপক্ষ সব সময় পাশে রয়েছে। এদিন ব্রহ্মপুরে পরিস্থিতি মোকাবিলার জন্য় সবরকম উদ্যোগ নেয় রেল।

 

 

ঘরে বাইরে খবর

Latest News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে 'সেকেন্ড' বাংলা! CAA-র অধীনে বঙ্গের আবেদনকারীদের নাগরিকত্ব দেওয়া শুরু কেন্দ্রের নতুন রূপে নতুন শো নিয়ে ফিরছেন সুদীপা, কবে থেকে-কোথায় দেখা যাবে সুদীপার সংসার? আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি আগামিকাল কালাষ্টমীতে করুন এই উপচার, কাল ভৈরব হবেন প্রসন্ন, হবে না অর্থের অভাব 'ঘণ্টা টিপে দাও গাইজ...' আইপিএলের ট্রফি জিতেই ব্লগিংয়ের চেষ্টা রিঙ্কুর! গুঁড়িয়ে দিতে পারে শত্রুর ব়্যাডার! ক্ষেপণাস্ত্র রুদ্রম ২-র পরীক্ষা সফল ভারতের ‘হুকিং করে চলছিল সজল ধারার পাম্পে’, বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু BJP-র বুথ সভাপতির ‘‌বাড়িতে সরবরাহ করা জল ২ তারিখ পর্যন্ত পান করা যাবে না’‌, নিষেধ করলেন মেয়র ক্যামেরা যেন থাকে না, মোদীর ধ্যান নিয়ে আপত্তি কংগ্রেসের, কী বলছে ভোটের নিয়ম?

Latest IPL News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.