বাংলা নিউজ > ঘরে বাইরে > ভেতরে ২২২ যাত্রী,নামার আগেই বিমানের হাইড্রলিকে ত্রুটি, রুদ্ধশ্বাস Full emergency
এয়ার আরবিয়া ফ্লাইট। সংগৃহীত ছবি

ভেতরে ২২২ যাত্রী,নামার আগেই বিমানের হাইড্রলিকে ত্রুটি, রুদ্ধশ্বাস Full emergency

  • ভয়াবহ পরিস্থিতি। একেবারে রুদ্ধশ্বাস অবস্থা। বিমানটি রানওয়ে ছোঁয়ার আগেই বোঝা যায় হাইড্রলিকে ত্রুটি রয়েছে। তারপর…

কোচি বিমানবন্দরে নামার সময় এয়ার আরবিয়া ফ্লাইট নম্বর (G90426) বড় বিপত্তির মুখে পড়ল। হাইড্রলিকে ত্রুটি ধরা পড়েছিল এদিন। বিমানবন্দর সূত্রে খবর, আরব আমিরশাহির শারজা থেকে কেরলের কোচিতে আসছিল বিমানটি। এদিকে ফ্লাইট নামার সময় এই বিপত্তির বিষয়টি নজরে আসতেই বিমানবন্দরে ফুল এমার্জেন্সি জারি করা হয়। একেবারে টান টান স্নায়ুর লড়াই। শেষ পর্যন্ত বিমানটি নিরাপদেই নামে। বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে ২২২জন যাত্রী ও ৭জন ক্রু মেম্বার সকলেই নিরাপদে রয়েছেন।

এদিকে এই পরিস্থিতির জেরে কিছুক্ষণের জন্য় স্বাভাবিক পরিষেবা কিছুটা স্তব্ধ হয়ে গিয়েছিল। পরে অবশ্য পরিস্থিতি স্বাভাবিক হয়।

ডিজিসিএ তাদের বিবৃতিতে জানিয়েছে, শারজা থেকে কোচিনে আসছিল এয়ার আরবিয়া ফ্লাইটটি। কিন্তু সেটির হাইড্রলিক ফেলিওর হয়েছিল। তবে বিমানটি রানওয়েতে নিরাপদেই অবতরণ করেছে। এরপর ইঞ্জিনটি বন্ধ করা হয়। বিমানবন্দর সূত্রে খবর, রাত ৮টা ২২ মিনিট নাগাদ পূর্ণ আপৎকালীন পরিস্থিতি প্রত্যাহার করে নেওয়া হয়।

সূত্রের খবর, বড় দুর্ঘটনার মুখে পড়তে পারত বিমানটি। সেকারণেই সব দিক থেকে প্রস্তুতি নেওয়া হয়েছিল। কিন্তু শেষ পর্যন্ত নিরাপদেই বিমানটি রানওয়ের মাটি স্পর্শ করে। এরপরই কার্যত স্বস্তি ফেরে বিমানবন্দরে। 

বন্ধ করুন