বাংলা নিউজ > ঘরে বাইরে > Vision 2047: মাঠে নেমে কাজ করুন, চিন্তন শিবিরে আধিকারিকদের স্পষ্ট নির্দেশ শাহের

Vision 2047: মাঠে নেমে কাজ করুন, চিন্তন শিবিরে আধিকারিকদের স্পষ্ট নির্দেশ শাহের

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের আধিকারিকদের নিয়ে প্রথম চিন্তন শিবিরের আয়োজন করা হয়েছে। সেখানেই অংশ নিয়েছিলেন অমিত শাহ। (PTI Photo) (PTI)

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের আধিকারিকদের নিয়ে প্রথম চিন্তন শিবিরের আয়োজন করা হয়েছে। সেখানেই অংশ নিয়েছিলেন অমিত শাহ। নর্থ ব্লকে দুটি পর্যায়ে এই ধরনের চিন্তন শিবিরের আয়োজন করা হয়েছিল।

নীরজ চৌহান

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ মঙ্গলবার আধিকারিকদের নির্দেশ দিলেন উন্নয়নের কাজ কতটা হচ্ছে তা দেখার জন্য ফিল্ড ভিজিটের উপর জোর দিন। সীমান্ত এলাকায় বেড়া দেওয়া ও রাস্তা তৈরির কাজের উপর দ্রুত নজরদারি করুন।

এক আধিকারিকের মতে, ক্রাইম অ্যান্ড ক্রিমিনালস ট্র্যাকিং নেটওয়ার্ক সিস্টেমকে ব্যবহার করার জন্য় আর্টিফিসিয়াল ইনটেলিজেন্সের উপর জোর দেওয়ার কথা জানিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী। শহরগুলি যাতে মহিলা, শিশু ও বয়স্কদের জন্য নিরাপদ থাকে সেটা দেখার জন্য় নির্দেশ দেন অমিত শাহ।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের আধিকারিকদের নিয়ে প্রথম চিন্তন শিবিরের আয়োজন করা হয়েছে। সেখানেই অংশ নিয়েছিলেন অমিত শাহ। নর্থ ব্লকে দুটি পর্যায়ে এই ধরনের চিন্তন শিবিরের আয়োজন করা হয়েছিল।

অভ্যন্তরীন নিরাপত্তার ক্ষেত্রে আধিকারিকরা যাতে অত্যন্ত দ্রুততার সঙ্গে কাজ করতে পারে সেকারণেই এই চিন্তন শিবিরের আয়োজন করা হয়েছিল। সেখানে সচিব পর্যায়ের আধিকারিক, যুগ্ম সচিব, ডিরেক্টর, জয়েন্ট ডিরেক্টর ও অন্যান্য আধিকারিকদের কাজকর্ম সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে। এনিয়ে মন্ত্রকের তরফে জারি করা বিবৃতিতে উল্লেখ করা হয়েছে, মন্ত্রকের কাজের পর্যালোচনার জন্য় এই চিন্তন শিবিরের আয়োজন। প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদীর অ্যাকশন প্ল্যান মিশন ভিশন ২০৪৭কে বাস্তবায়িত করার জন্য় এই পর্যালোচনা করা হয়েছে।

এর আগে আধিকারিকদের যে নির্দেশ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী দিয়েছিলেন তার কাজ কতটা হয়েছে তা নিয়েও এদিন কথাবার্তা হয়। এক আধিকারিকের মতে, শাহ এদিন জানিয়েছেন, আধিকারিকরা মাঠে নেমে কাজ করুন। উন্নয়নের কাজ গুলি সরেজমিনে খতিয়ে দেখুন। সীমান্ত এলাকায় বেড়া দেওয়ার, রাস্তা তৈরির যে কাজ হচ্ছে সেগুলি খতিয়ে দেখুন আধিকারিকরা।

এর সঙ্গেই তিনি জানিয়েছেন, ডিপার্টমেন্টাল প্রমোশন কমিটি যেন নিয়মিত মিটিং করে যাতে কর্মী আধিকারিকরা নির্দিষ্ট সময় অন্তর পদোন্নতি পেতে পারেন। পাশাপাশি ক্রাইম অ্যান্ড ক্রিমিনালস ট্র্যাকিং নেটওয়ার্ক সিস্টেমকে ব্যবহার করার জন্য় আর্টিফিসিয়াল ইনটেলিজেন্সের উপর জোর দেওয়ার কথা জানিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী। শহরগুলি যাতে মহিলা, শিশু ও বয়স্কদের জন্য নিরাপদ থাকে সেটা দেখার জন্য় নির্দেশ দেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

 

ঘরে বাইরে খবর

Latest News

তামিলনাড়ুর মন্দিরের 'ফ্লোট ফেস্টিভাল', তাক লাগানো দৃশ্য একঝলকে কেমন কাটবে আগামিকাল? মেষ থেকে মীনের মধ্যে কারা হবেন লাভবান? ২৫ মের রাশিফল দেখুন ঘূর্ণিঝড় রেমালের জেরে বাংলায় একগুচ্ছ ট্রেন বাতিল করা হল, কোনগুলি? রইল তালিকা 'নরেন্দ্র মোদী সরকার ক্ষমতায় ফিরলে দেশের সর্বনাশ, রাম মন্দির বানিয়ে বদল হয় না' সুগার কবজায় রাখতে বাদাম খান রোজ? এই বাদামটা খেলে কাজ হবে দ্রুত ঘাটাল লোকসভা কেন্দ্র ২০২৪: দেব-হিরণের লড়াই, অতীতে পাল্লা ভারি ছিল কার সাইকেলে চেপে লাল টুকটুকে দিন আনতে চলেছেন,ছবি পোস্ট সিপিএমের, নেটপাড়ায় হাসির রোল কাঁথি লোকসভা কেন্দ্র ২০২৪: অধিকারী গড়ে প্রভাব ধরে রাখার লড়াই দর্শনার 'ভাইরাল বেবি' আইটেম নম্বরে গাড়ির মধ্যেই নাচ সৌরভের ‘পুরী... আমি শুধু তোমার, সব শান্তি এখানেই…’, ফের জগন্নাথের টানে ছুটে গেলেন ইমন

Latest IPL News

কার্তিককে নিয়ে আবেগে ভাসলেন কোহলি, চোখের জল ধরে রাখতে পারলেন না স্ত্রী দীপিকা IPL থেকে অবসর নেওয়ার পরে T20 WC 2024-এ দেখা যাবে কার্তিককে! বড় দায়িত্ব পেলেন DK আমারও বয়স হচ্ছে- IPL-এ নিজের পারফরম্যান্স নিয়ে বলতে গিয়ে কী ইঙ্গিত করলেন অশ্বিন? কবে অবসর নেবেন কোহলি? হঠাৎ করেই বিশ্বকে অবাক করে দেবেন বিরাট, মাইকেল ভনের দাবি তাহলে হয়তো RCB অনেক আগেই IPL জিতে যেত… অম্বাতি রায়ডুর নিশানায় বিরাট কোহলি? IPL 2024: ১৩ বছর পর ফের চিপকে আইপিএলের শিরোপা জয়ের সন্ধানে নামবেন অশ্বিন T20 WC 2024-এর আগে অবসরের ইঙ্গিত দিলেন শিখর ধাওয়ান! IPL Qualifier 2 SRH vs RR: পিচ থেকে আবহাওয়া, কেমন হবে দুই দলের সম্ভাব্য একাদশ ভারতীয় দলে অনেক চাপ ও রাজনীতি আছে: ল্যাঙ্গারকে সত্যিটা ফাঁস করলেন কেএল রাহুল T20 WC 2024: বাটলারদের দলে ম্যান সিটির সদস্য, RCB-র থেকে শিখতে চায় ইংল্যান্ড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.