বাংলা নিউজ > ঘরে বাইরে > Amit Shah at Rajouri: '৩৭০ ধারা অবলুপ্তিতে রক্তবন্যা বইবে যাঁরা বলেছিলেন এটা তাঁদের কাছে জবাব', কীসের উল্লেখ শাহের?

Amit Shah at Rajouri: '৩৭০ ধারা অবলুপ্তিতে রক্তবন্যা বইবে যাঁরা বলেছিলেন এটা তাঁদের কাছে জবাব', কীসের উল্লেখ শাহের?

রজৌরির জনসভায় অমিত শাহ।(ANI Photo) (Shanky Rathore)

অমিত শাহ বলেন, যাঁরা পাহাড়ে থাকেন, যাঁরা পিছিয়ে পড়া শ্রেণি ও যাঁরা দলিত তাঁদের জন্য আর্টিক্যাল ৩৭০ এর অবলুপ্তি সুবিধাজনক হয়েছে সংরক্ষণের দিক থেকে।

২০১৯ সালের ৫ অগস্ট অবলুপ্তি ঘোষণা করা হয় জম্মু ও কাশ্মীর থেকে আর্টিক্যাল ৩৭০এর । সেই ঘোষণা দিল্লির সংসদ থেকে করেছিলেন অমিত শাহ। তার আগে সংসদে হয়েছিল বহু তর্ক , বিতর্কের পালা। এরপর ২০২২ সালে জম্মুর রজৌরিতে গিয়ে সেই প্রসঙ্গ তোলেন অমিত শাহ। জানান, ৩৭০ ধারার অবলুপ্তির ফলে কী কী সুবিধা হয়েছে পিছিয়ে পড়া শ্রেণি ও দলিত সম্প্রদায়ের মানুষদের।

অমিত শাহ বলেন, যাঁরা পাহাড়ে থাকেন, যাঁরা পিছিয়ে পড়া শ্রেণি ও যাঁরা দলিত তাঁদের জন্য আর্টিক্যাল ৩৭০ এর অবলুপ্তি সুবিধাজনক হয়েছে সংরক্ষণের দিক থেকে। উল্লেখ্য, নবরাত্রি উপলক্ষ্যে বৈষ্ণোদেবী মন্দিরে পুজো অর্পণ করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তারপর রজৌরিতে একটি সভায় যোগ দেন তিনি। 

সেখানেই তিনি বলেন,' আজকের সভা আর আপনাদের মোদী মোদী ধ্বনিই জবাব দিচ্ছে তাঁদের যাঁরা বলেছিলেন যে আর্টিক্যাল ৩৭০ অবলুপ্ত হলে রক্তবন্যা বয়ে যাবে।' এরসঙ্গেই তিনি প্রসঙ্গ তোলেন কাশ্মীরের রাজনীতির পরিবারতন্ত্র নিয়ে। অমিত শাহ বলেন, তিনটি পরিবার কাশ্মীরে রাজত্ব করে গিয়েছে। বর্তমানে জেলাস্তর ও পঞ্চায়েতের ভোটের দ্বারা ৩০০০০ মানুষের ক্ষমতা রয়েছে এই কাশ্মীরে।

একইসঙ্গে রজৌরির জনসভা থেকে সোচ্চার কণ্ঠে অমিত শাহ জানিয়ে দেন যে,  জম্মু ও কাশ্মীরের উন্নয়ন নরেন্দ্র মোদীর সবচেয়ে বেশি নজরে রয়েছে। তিনি বলেন, মোদী নজরে সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ হল জম্মু ও কাশ্মীরের উন্নয়ন। পরবর্তীকালে জম্মুর কনভেনশন সেন্টারে বিভিন্ন প্রজেক্টের উদ্বোধন করেন অমিত শাহ। এরপর ৫ অক্টোবর অমিত শাহ কাশ্মীরের নিরাপত্তা পরিস্থিতি খতিয়ে দেখবেন। চলবে পর্যালোচনা ধর্মী বৈঠক।

 

 

 

 

 

 

 

ঘরে বাইরে খবর

Latest News

মঙ্গল গমন এই রাশির সম্পর্কে ফাটল সৃষ্টি করবে, ভালোবাসা রক্ষা করা হবে কঠিন ১০৮ মিটারের বিশাল ছক্কা কার্তিকের, চোখ কপালে তুললেন কামিন্স, হল রেকর্ডও- ভিডিয়ো টর্নেডোর ক্ষতিপূরণের অঙ্কে 'হেরফের' ১ লাখের! এই কারণেই মেলেনি কমিশনের অনুমতি? বুবলী-অপুর ঝামেলায় ক্লান্ত শাকিব? ছেলে জয়কে দেশছাড়া করার সিদ্ধান্ত, কোথায় যাবে ক্যাম্পাসের মদ্যপান, বাইরে অশান্তি করলেই আইআইটি খড়্গপুরের মোটা অঙ্কের জরিমানা চোখে মুখে রাগ,অভিমান, যন্ত্রণা স্পষ্ট,টানা পাঁচ ম্যাচ হারের পর হতাশ বিরাট-ভিডিয়ো কলকাতার পারদ ছোঁবে ৪১-এর গণ্ডি! এর মধ্যে বাংলায় কবে কোথায় হবে বৃষ্টি? লন্ডনে চাকরি করে মেয়ে, সানা কি আর দেশে ফিরবে না? অবাক করা জবাব সৌরভের ‘প্রেম-ভালোবাসা সবই…’! জিতু-নবনীতার ডিভোর্সে তাঁর হাত? মুখ খুললেন শ্রাবন্তী গার্ডেনরিচের হাসপাতালে আগুন, রোগীদের উদ্ধার করলেন RPF জওয়ানরা

Latest IPL News

১০৮ মিটারের বিশাল ছক্কা কার্তিকের, চোখ কপালে তুললেন কামিন্স, হল রেকর্ডও- ভিডিয়ো চোখে মুখে রাগ,অভিমান, যন্ত্রণা স্পষ্ট,টানা পাঁচ ম্যাচ হারের পর হতাশ বিরাট-ভিডিয়ো RCB vs SRH: যদি ব্যাটার হতাম- ম্যাচ জেতার পরেও আফসোসের সুর কামিন্সের গলায় টানা হার আত্মবিশ্বাসে ধাক্কা দেয়-দলের মানসিক চাপের কথা স্বীকার করলেন RCB অধিনায়ক IPL-এর দ্বিতীয় ইনিংসে ব্যাট করে সর্বনিম্ন এবং সর্বোচ্চ রানের নজিরের মালিক RCB-ই গত বছরও বিশ্বাস করতে পারতাম না, আমি এই জায়গায় থাকব- T20 WC-এর প্রসঙ্গে রিয়ান BCCI-এর উচিত RCB-কে অন্য মালিকের কাছে বেচে দেওয়া- ক্ষোভ উগরালেন ভূপতি ট্র্যাজিক হিরো কার্তিক, হেডের তাণ্ডবে ৫৪৯ রানের IPL ম্যাচে RCB-কে হারাল SRH ১০৬ মিটারের দৈত্যাকার ছক্কা ক্লাসেনের, বল চলে যায় স্টেডিয়ামের বাইরে- ভিডিয়ো ১-৪-৪-৬-৬-৪- ১৯তম ওভারে আব্দুল সামাদ SRH-কে রেকর্ড রানে পৌঁঁছানোর ভিত গড়ে দিলেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.