ফাইল ছবি
ফাইল ছবি

বলার সুযোগ পাননি, প্রধানমন্ত্রীর বৈঠক শুরুর পর বেরিয়ে গেলেন 'অপমানিত' মমতা

  • সোমবার প্রধানমন্ত্রীর ভিডিয়ো কনফারেন্সিংয়ে যোগ দিলেও বৈঠক শুরুর কিছুক্ষণ পরেই সেখান থেকে বেরিয়ে যান মমতা। বদলে পশ্চিমবঙ্গের প্রতিনিধিত্ব করেন রাজ্যের মুখ্যসচিব।

দেশের করোনা পরিস্থিতি নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে মুখ্যমন্ত্রীদের ভিডিয়ো কনফারেন্সিংয়ে বলার সুযোগ না পাওয়ায় বৈঠক ছাড়লেন মমতা বন্দ্যোপাধ্যায়। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী জানিয়েছেন, এর জেরে তিনি অপমানিত বোধ করছেন। এদিন প্রধানমন্ত্রীকে রাজ্যের বকেয়া মেটানোর দাবি জানাবেন বলে জানিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

সোমবার প্রধানমন্ত্রীর ভিডিয়ো কনফারেন্সিংয়ে যোগ দিলেও বৈঠক শুরুর কিছুক্ষণ পরেই সেখান থেকে বেরিয়ে যান মমতা। বদলে পশ্চিমবঙ্গের প্রতিনিধিত্ব করেন রাজ্যের মুখ্যসচিব। এর পর মুখ্যমন্ত্রী বলেন, বৈঠকে বড় রাজ্যগুলিকে বলার সুযোগ দেওয়া হয়নি। লকডাউন তোলার ব্যাপারে সিদ্ধান্ত গ্রহণের আগে বড় রাজ্যগুলির মত জানা উচিত ছিল কেন্দ্রীয় সরকারের।

এদিনের বৈঠকে হাজির ছিলেন দেশের প্রায় সমস্ত রাজ্যের মুখ্যমন্ত্রীরা। ছিলেন না শুধু মমতা ও পিনারাই বিজয়ন। বলার সুযোগ না পাওয়ায় বৈঠকে বিজয়ন বৈঠকে যোগ দেননি বলে জানানো হয়েছে কেরল সরকারের তরফে। ওই বৈঠকে কেরলের প্রতিনিধিত্ব করেছেন কেরলের মুখ্যসচিব টম হোসে।

এদিনের বৈঠকে করোনার রেড জোনগুলিতে ৩ মে-র পরও লকডাউন চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত হয়েছে।



বন্ধ করুন