বাংলা নিউজ > ঘরে বাইরে > Assam Police: বিয়ে হয়েছিল বাংলাদেশে, অসমে পাকড়াও ISIS-এর দুই মাথা, ওদের পরিচয় জানলে চমকে যাবেন

Assam Police: বিয়ে হয়েছিল বাংলাদেশে, অসমে পাকড়াও ISIS-এর দুই মাথা, ওদের পরিচয় জানলে চমকে যাবেন

বিয়ে হয়েছিল বাংলাদেশে, অসমে পাকড়াও ISIS-এর দুই মাথা, পরিচয় জানলে চমকে যাবেন (ANI)

ভারতে নাশকতার পরিকল্পনাকারী আইএসের দুই শীর্ষ পর্যায়ের নেতাকে গ্রেফতার করেছে অসম পুলিশ।

বৃহস্পতিবার অসম পুলিশ জানিয়েছিল যে তারা ভারতে আইএসআইএসের দুই শীর্ষ পর্যায়ের নেতাকে গ্রেপ্তার করেছে। যারা নাশকতার পরিকল্পনা করছিল বলে অভিযোগ। ধৃতদের নাম হারিস ফারুকি ওরফে হরিশ আজমল ফারুখি ও অনুরাগ সিং ওরফে রেহান।

বাংলাদেশ থেকে সীমান্ত পেরিয়ে আন্তর্জাতিক সীমান্তের কাছে তারা চলে এসেছিল। তখনই তাদের গ্রেপ্তার করা হয়।

অসম পুলিশের এক বিবৃতিতে বলা হয়েছে, 'সহযোগী সংস্থাগুলোর কাছ থেকে খবর পাওয়া গিয়েছিল ভারতে আইএসআইএসের দুই শীর্ষ নেতা যারা প্রতিবেশী দেশে ঘাঁটি গেড়ে ধুবড়ি সেক্টরে নাশকতামূলক কর্মকাণ্ড চালাতে পারে, তারা সীমান্ত পেরিয়ে ভারতে ঢুকে পড়বে। সেই অনুসারে অভিযানে নামা হয়েছি। 

'সেই গোপন তথ্যের ভিত্তিতে, শ্রী পার্থসারথি মোহন্ত, আইপিএস, আইজিপি (এসটিএফ), শ্রী কল্যাণ কুমার পাঠক, এপিএস, অতিরিক্ত এসপি, এসটিএফ এবং অন্যান্য পদমর্যাদার একটি এসটিএফ দলকে উল্লিখিত অভিযুক্তদের শনাক্ত ও গ্রেপ্তারের জন্য নিযুক্ত করা হয়েছিল।

এসটিএফ অসম অভিযুক্তকে পরবর্তী আইনি প্রক্রিয়ার জন্য এনআইএর হাতে তুলে দেওয়ার ইচ্ছা প্রকাশ করেছে।

অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা এই উন্নয়নের জন্য রাজ্য পুলিশের প্রশংসা করেছেন। হিমন্ত বিশ্ব শর্মা লিখেছেন, 'প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে আমরা মৌলবাদীদের বিরুদ্ধে লড়াই চালিয়ে যাব এবং দেশের মাটি থেকে সন্ত্রাসবাদকে নির্মূল করব।

অসম পুলিশ যাদের গ্রেফতার করেছে তাদের আসল পরিচয়টা ঠিক?

  • হারিস ফারুকি ভারতে আইএসআইএস প্রধান। তিনি দেরাদুনের বাসিন্দা।
  • অনুরাগ সিং ওরফে রেহান হরিয়ানার পানিপথের বাসিন্দা।
  • ইসলাম ধর্ম গ্রহণ করেছেন অনুরাগ সিং এবং তার স্ত্রী বাংলাদেশি নাগরিক
  • পুলিশের মতে, তারা দুজনই ভারতে ইসলামিক স্টেটের উচ্চ স্তরের নেতা। কার্যত আএসআইএসের মাথা হিসাবে কাজ করত তারা।
  • তারা ভারতের বিভিন্ন জায়গায় সংগঠনে নিয়োগ, সন্ত্রাসের জন্য় অর্থ সংগ্রহ  করা এবং সন্ত্রাসবাদী কার্যকলাপ চালানোর ষড়যন্ত্রের মাধ্যমে ভারতে আইএসআইএস-এর উদ্দেশ্যকে আরও এগিয়ে নিয়ে গিয়েছিল বলে জানিয়েছে পুলিশ।
  • এসটিএফ জানিয়েছে, এই দুজনের বিরুদ্ধে নয়াদিল্লির ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি (এনআইএ) এবং লখনউয়ের অ্যান্টি টেররিস্ট স্কোয়াড (এটিএস) বেশ কয়েকটি মামলা দায়ের করেছে।

পুলিশ জানিয়েছিল, মঙ্গলবার সন্ধ্যায় এসটিএফ দল আন্তর্জাতিক সীমান্ত এলাকায় তল্লাশি শুরু করে এবং বুধবার ভোরে ধুবড়ির ধর্মশালা এলাকায় দুই সন্দেহভাজনকে আটক করে।

অসম পুলিশের মুখ্য জনসংযোগ আধিকারিক প্রণবজ্যোতি গোস্বামী এক বিবৃতিতে বলেন, 'দু'জনকেই গ্রেফতার করে গুয়াহাটিতে এসটিএফ অফিসে নিয়ে আসা হয়েছে।

ধৃতদের নাম হরিশ আজমল ফারুকি ওরফে হরিশ আজমল ফারুখি ও অনুরাগ সিং ওরফে রেহান।

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

ইদ মুবারক থেকে ফেলিজ ইদ: প্রিয়জনকে এবার ১৫ ভাষায় জানান ইদের শুভেচ্ছা বকরি ইদের জন্য বাংলাদেশে বাড়ি ফেরার মরিয়া চেষ্টা, ভিড় রাস্তায়-রাস্তায় লাল বেনারসিতে সিঁদুরে রাঙা শ্বেতা, নাকে নাক ঘষে আদর রুবেলের! মালাবদল হয়ে গেল? ফোন থেকেই 'আনলক' EVM! তদন্তে নেমে মাথা ঘুরে গেল পুলিশের, সরব রাহুল গান্ধী কেন্দ্রীয় প্রতিনিধি দলের কর্মসূচিতে রদবদল, কেন এমন সিদ্ধান্ত পরিবর্তন করতে হল? ছেলে ধ্রুব বড় হলেই নিয়ে যাব বেঙ্গালুরুর অনুশীলনে, ফাদার্স ডেতে নস্টালজিক ছেত্রী ওড়িশাকে সাঁওতালি CM দেওয়ার পর বিজেপির মন্ত্রিসভাতেও পাল্লা ভারী দলিত-আদিবাসীদের মতামত- কোরবানি ইদের ভালোমন্দ, বাংলাদেশের চারিদিকে নোংরা ফেলার প্রবণতা ও পদক্ষেপ ম্যাচ হারলেও রেকর্ড গড়ল স্কটল্যান্ড, T20 WC-এ করল নিজেদের সবচেয়ে বেশি রান বোসের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগে জিরো FIR কলকাতা পুলিশের, মামলায় নাম ভাইপোর

T20 WC 2024

ফ্লোরিডায় সুপার সপারে পেট্রল শেষ হয়ে যায়, ম্যাচ বাতিল নিয়ে বিস্ফোরক নভজ্যোত সিধু T20 WC 2024-এ কোহলির খারাপ ফর্ম নিয়ে চিন্তায় টিম ইন্ডিয়া? কী বললেন বিক্রম রাঠোর? ভিডিয়ো-ফ্লোরিডায় ম্যাচ বাতিল হতেই কানাডা ড্রেসিং রুমে ছুটলেন দ্রাবিড়! কি করলেন? বিশ্বকাপ থেকে বাবররা ছিটকে যেতেই ক্ষোভ উগরে দিলেন প্রাক্তন পাক অধিনায়ক ইংল্যান্ডের বিরুদ্ধে ২০০+ স্ট্রাইক রেট,৩ রানের ইকোনমি দিয়ে ক্রিকেটকে বিদায় উইজের আমেরিকা ক্রিকেটের 'সেনসেশান' সৌরভ নেত্রাভালকার! চিনে নিন তাঁর তারকা স্ত্রী'কে T20 WC 2024: শৃঙ্খলাভঙ্গের কারণে দেশে ফিরছেন শুভমন-আবেশ? সাফাই দিলেন ব্যাটিং কোচ স্কটল্যান্ডের স্বপ্ন ভাঙল অস্ট্রেলিয়া, চিরশত্রুর দাক্ষিণ্যে সুপার এইটে ইংল্যান্ড বৃষ্টি হল না, তবু বাতিল ভারতের ম্যাচ! গোটা মাঠে কেন নেই কভার? প্রশ্নের মুখে ICC বাবর, রিজওয়ান, শাহিনদের বেতন কমানোর কঠোর সিদ্ধান্ত নিতে পারে PCB- রিপোর্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.