বাংলা নিউজ > ঘরে বাইরে > Hijab Row in Tripura: হিজাব পরা নিয়ে স্কুলে তর্কাতর্কি, উত্তেজনা ঘিরে দশম শ্রেণির ছাত্রকে বেধড়ক মারধর! থমথমে ত্রিপুরা

Hijab Row in Tripura: হিজাব পরা নিয়ে স্কুলে তর্কাতর্কি, উত্তেজনা ঘিরে দশম শ্রেণির ছাত্রকে বেধড়ক মারধর! থমথমে ত্রিপুরা

হিজাব বিতর্ক ঘিরে দশমশ্রেণির ছাত্রকে মারধর। (ফাইল ছবি)

ত্রিপুরার করুইমুরা হাইস্কুলে এই ঘটনা ঘটেছে। সেখানে একদল ছাত্রদের মধ্যে হিন্দু-মুসলিম প্রসঙ্গে কথা কাটাকাটি চলছিল। এরপরই তা মাত্রাতিরিক্ত পর্যায়ে চলে যায়।

কর্ণাটকের পর এবার ত্রিপুরা। শিক্ষা প্রতিষ্ঠানে ফের একবার হিজাব বিতর্ক ঘিরে অপ্রীতিকর ঘটনার ছবি উঠে এল। শিক্ষা প্রতিষ্ঠানে, হিজাব পরিহিত পড়ুয়াদের ক্লাসে ঢুকতে না দেওয়ার বিরোধিতা করায় এক দশম শ্রেণির ছাত্রকে মারধর করার অভিযোগ সামনে এসেছে। 

দশম শ্রেণির পড়ুয়া ইলিয়াস সরকার সুমনকে ক্লাস থেকে টেনে বের করে দক্ষিণ পন্থীরা মারধর করেছে বলে অভিযোগ। এখানেই শেষ নয়। গোটা স্কুলের সামনে তাকে মারধর করা হয়েছে বলে জানা যাচ্ছে। সংবাদমাধ্যম এনডিটিভির খবর অনুযায়ী, স্কুলের সকলের সামনে ইলিয়াসকে মারধর করা হলেও কোনও শিক্ষক ও প্রধান শিক্ষককে সেই মারধর থামাতে দেখা যায়নি।ত্রিপুরার করুইমুরা হাইস্কুলে এই ঘটনা ঘটেছে। সেখানে একদল ছাত্রদের মধ্যে হিন্দু-মুসলিম প্রসঙ্গে কথা কাটাকাটি চলছিল। এরপরই তা মাত্রাতিরিক্ত পর্যায়ে চলে যায়। তারপর শুরু হয় দুই পক্ষের বচসা। ঘটনার সূত্রপাত ছিল,  হিজাব পরিহিত ছাত্রীদের শিক্ষা প্রতিষ্ঠানে কেন ঢুকতে দেওয়া হবে না, সেই সওয়াল জবাব পর্ব চলাকালীন ইলিয়াসকে ব্যাপক মারধর করা হয়। ত্রিপুরার সিহাপিজালা জেলার বিশালগড় সাবডিভিশনের আওতায় এই অপ্রীতিকর ঘটনা ঘটে গিয়েছে। ঘটনার পর থেকে থমথমে ত্রিপুরা। এদিকে, ঘটনার প্রতিবাদে রাস্তায় নেমেছেন সেখানের সাধারণ মানুষ। 

এদিকে, পিটিআইয়ের একটি রিপোর্ট বলছে, স্কুলে মুসলিম ছাত্রীদের হিসাব পরে ক্লাসে ঢোকার অনুমতি না দেওয়ার পর, স্কুলে ভাঙচুর শুরু করে ইলিয়াস সমেত কয়েকজন। স্কুল ওই ছাত্রীদের বলে, হিজাব নয়, তার জায়গায় স্কুল ইউনিফর্ম পরে স্কুলে আসতে হবে। এরপরই ইলিয়াস সমেত কয়েকজন শুরু করে ভাঙচুর। এদিকে, স্কুলে ইলিয়াস ওই ভাঙচুর চালানোর পর তাকে স্কুলের বাইরে নিয়ে গিয়ে স্কুলের সামনে মারধর করে একদল যুবক। এমনই অভিযোগ রয়েছে। প্রভুরামপুরের বাসিন্দা ইলিয়াসকে এরপরই তড়িঘড়ি হাসপাতালে ভর্তি করা হয় আহত অবস্থায়। স্কুলের প্রধান শিক্ষক জানিয়েছেন,  তিনি সকল পড়ুয়াকে স্কুলের ইউনিফর্ম পরে স্কুল আসাল নির্দেশ দেন। তিনি বলছেন, ‘হিজাব পরে স্কুলে আসা কিছু পড়ুয়া তাঁকে জানিয়েছিল যে তারা ইউনিফর্ম পরতে পারবে না কারণ তা ধর্মীয় বিশ্বাস।’ এদিকে, প্রধান শিক্ষককের সঙ্গে কিছুদিন আগে স্কুলের কিছু প্রাক্তনী বৈঠক করে বলে খবর। প্রধান শিক্ষক বলছেন, এই প্রাক্তনীরাও তাঁকে সকলের হিজাব পরে আসার ব্যাপারে জোর দেন। জানা যাচ্ছে, এই প্রক্তনীদের মধ্যে অনেকেই বিশ্বহিন্দু পরিষদের সদস্য। 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

হয় ডায়ালিসিস, হাসপাতাল থেকে বাড়ি ফিরলেন প্রভাত রায় দু সপ্তাহ পর, এখন কেমন আছেন? আজকের প্রেম রাশিফলে জেনে নিন আপনার রোম্যান্টিক জীবনে আজ উত্থান নাকি পতন? এতদিনে নামল 'গলার কাঁটা', শাহজাহানের গ্রেফতারির 'ক্রেডিট' নিতে ঝাঁপ তৃণমূলের মোহনবাগানের সুবিধা করে দিল মুম্বই-গোয়া, পারবে ইস্টবেঙ্গল? রইল ISL-র পয়েন্ট টেবিল ধ্বংস হয় ১৯টি গির্জা… 'ওদের হাত রক্তে রাঙানো', পাকিস্তানকে 'ধুয়ে দিল' ভারত পেয়ারা পাতা দাঁতের যত্ন ছাড়াও মেদ ঝরানোর মোক্ষম অস্ত্র! উপকার পেতে কীভাবে খাবেন WPL 2024: হেরেও লিগ টেবিলের ২য় স্থানে মুম্বই ইন্ডিয়ান্স, পয়েন্টের খাতা খুলল ইউপি গ্রেফতার শেখ শাহজাহান, ৫৫ দিন কোথায় 'লুকিয়ে' ছিলেন 'সন্দেশখালির বাঘ'? বোনে বোনে ভাব নেই! পরিণীতির বিয়েতে আসেননি, মার্চে মীরার বিয়ে, প্রিয়াঙ্কা ফিরবেন? ধনু, মকর, কুম্ভ, মীন এই ৪ রাশির ভাগ্যে আজ কী রয়েছে? জানুন ২৯ ফেব্রুয়ারির রাশিফলে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.