বাংলা নিউজ > ঘরে বাইরে > জলের সঙ্গে গিলে ফেললেন নকল দাঁত, মৃত্যু হল মহিলার, হতবাক চিকিৎসকরা
জলের সঙ্গে নকল দাঁত গিলে ফেললেন, মৃত্যু হল মহিলার, হতবাক চিকিৎসকরা। (ছবিটি প্রতীকী, সৌজন্য রয়টার্স)
জলের সঙ্গে নকল দাঁত গিলে ফেললেন, মৃত্যু হল মহিলার, হতবাক চিকিৎসকরা। (ছবিটি প্রতীকী, সৌজন্য রয়টার্স)

জলের সঙ্গে গিলে ফেললেন নকল দাঁত, মৃত্যু হল মহিলার, হতবাক চিকিৎসকরা

  • জল পানের সময় ভুলবশত নকল দাঁত গিলে ফেলেছিলেন।

জল পানের সময় ভুলবশত নকল দাঁত গিলে ফেলেছিলেন। তার জেরে মৃত্যু হল চেন্নাইয়ের এক মহিলার। বিশেষজ্ঞদের মতে, দাঁত গিলে মৃত্যুর ঘটনা অত্যন্ত বিরল। যদি সেই দাঁত খাদ্যনালীর পরিবর্তে শ্বাসনালীতে চলে যায়, তবেই মৃত্যুর সম্ভাবনা থাকে।

দ্য টাইমস অফ ইন্ডিয়ার প্রতিবেদন অনুযায়ী, বছরসাতেক আগে নিজের সামনের তিনটি দাঁতের পরিবর্তে নকল দাঁত লাগিয়েছিলেন ৪৬ বছরের মহিলা। চলতি মাসের গোড়ার দিকে বাড়িতে জল পানের সময় নিজের একটি নিজের দাঁত গিলে ফেলেছিলেন। তারপর মাথা ঘুরতে শুরু করেছিল তাঁর। একটি বেসরকারি হাসপাতালে ভরতি করা হয়েছিল। সেখানে করা হয়েছিল তাঁর একাধিক পরীক্ষা। টেস্টের রিপোর্টে খারাপ কিছু ধরা পড়েনি। সেজন্য তাঁকে হাসপাতাল থেকে ছেড়ে দিয়েছিলেন চিকিৎসক। কিন্তু পরদিন বাড়িতেই সংজ্ঞা হারিয়ে ফেলেন মহিলা। হাসপাতালে নিয়ে যাওয়ার পথেই তাঁর মৃত্যু হয়। 

ইতিমধ্যে ময়নাতদন্তের জন্য দেহ পাঠিয়েছে পুলিশ। প্রাথমিকভাবে তদন্তকারীদের ধারণা, ওই মহিলার একটি নকল দাঁত সম্ভবত আলগা হয়ে গিয়েছিল। তার জেরেই জল পানের সময় কোনওভাবে গিলে ফেলেন। তার জেরেই মৃ্ত্যু হয়েছে মহিলার। ভারতীয় দণ্ডবিধির আওতায় অস্বাভাবিক মৃত্যুর মামলা রুজু করা হয়েছে। 

চিকিৎসকদের মতে, দাঁত গিলে মৃত্যুর ঘটনা তেমন শোনা যায় না। তবে তা একেবারে অস্বাভাবিক নয়। বেশ বিরল ঘটনা। যদি সেই দাঁত খাদ্যনালীর পরিবর্তে শ্বাসনালীতে চলে যায়, তবেই মৃত্যুর সম্ভাবনা থাকে। তবে তাঁরা জানিয়েছেন, যাঁদের নকল দাঁত লাগানো আছে, তাঁদের নিয়মিত পরীক্ষা করতে হবে। যাতে এরকম দুর্ভাগ্যজনক ঘটনা এড়াতে পারেন।

বন্ধ করুন