বাংলা নিউজ > ঘরে বাইরে > Congress: ১০৫ কোটি আদায়ে আয়কর জরিমানায় হস্তক্ষেপ নয়, IT নোটিসে স্থগিতাদেশ চেয়ে কংগ্রেসের আর্জি খারিজ হাইকোর্টে

Congress: ১০৫ কোটি আদায়ে আয়কর জরিমানায় হস্তক্ষেপ নয়, IT নোটিসে স্থগিতাদেশ চেয়ে কংগ্রেসের আর্জি খারিজ হাইকোর্টে

আয়কর নোটিস নিয়ে কংগ্রেসের বড় ধাক্কা।

দিল্লি হাইকোর্টের বিচারপতি যশবন্ত বর্মা, পুরুষেন্দ্র কুমার কৌরবের বেঞ্চে এই মামলার শুনানি হয়। এই মামলা নিয়ে কোর্ট সাফ জানিয়েছে, আয়কর জরিমানা নিয়ে হস্তক্ষেপ করা হবে না।

শিয়রে লোকসভা ভোট। তার আগে, দিল্লি হাইকোর্টের এক রায়ে বড়সড় ধাক্কা খেল কংগ্রেস। ১০৫ কোটি টাকা উদ্ধারে আয়কর দফতরের একটি নোটিস এসেছিল জাতীয় কংগ্রেসের কাছে। সেই নোটিসে স্থগিতাদেশ চেয়ে দিল্লি হাইকোর্টে আর্জি জানিয়েছিল কংগ্রেস। সেই নোটিসে স্থগিতাদেশের আর্জি বুধবার খারিজ করে দেয় দিল্লি হাইকোর্ট। 

দিল্লি হাইকোর্টের বিচারপতি যশবন্ত বর্মা, পুরুষেন্দ্র কুমার কৌরবের বেঞ্চে এই মামলার শুনানি হয়। এই মামলা নিয়ে কোর্ট সাফ জানিয়েছে, আয়কর জরিমানা নিয়ে হস্তক্ষেপ করা হবে না। ITATর ৮ মার্চের নির্দেশে আপিল ট্রাইবুনাল আগেই খারিজ করে দেয় আয়কর নোটিসে কংগ্রেসের স্থগিতাদেশের আর্জি। ওই নির্দেশে হস্তক্ষেপ করার কোনও কারণ নেই বলে জানিয়েছে কোর্ট। তবে পাশাপাশি,  কংগ্রেস যাতে আপিলেট ট্রাইবুনালে এই নয়ে নতুন মামলা করতে পারে তাতে ছাড় দিয়েছে কোর্ট। উল্লেখ্য, এই মামলায় বকেয়া কর ও তার সুদ বাবদ মোট অঙ্ক দাঁড়িয়েছে ১৩৫ কোটির। এই ১৩৫ কোটির টাকার অঙ্কের তথ্য আয়কর বিভাগের আইনজীবীর তরফে কোর্টে জানানো হয়েছে। ‘বার অ্যান্ড বেঞ্চ’ এর খবর অনুযায়ী, ২০২১ সাল থেকে কংগ্রেসের বিরুদ্ধে যে পদক্ষেপ শুরু হয়েছে, তা ‘খারাপভাবে’ হ্যান্ডেল করা হয়েছে। এর আগে, ITAT র কাছে ১৩ ফেব্রুয়ারির আয়কর নোটিসে স্থগিতাদেশ জারির আর্জি করা হয়েছিল। সেই আর্জি ITAT খারিজ করে দেয়। সেই নোটিসে চাকা উদ্ধারের কথা বলা হয়েছিল। সেখানে অ্যাসেসিং অফিসার ১০৫ কোটির বেশি আয়কর দাবির প্রসঙ্গ তোলেন। সেখানে ২০১৮-১৯ সালের 'অ্য়াসেসমেন্ট ইয়ার' এর নিরিখে এই টাকার অঙ্কের প্রসঙ্গ আসে।

( CM পদ থেকে ইস্তফার ২৪ ঘণ্টার মধ্যে MLA হিসাবেও পদত্যাগ খট্টরের, আগেই দিয়েছিলেন কোন ইঙ্গিতবহ বার্তা?)

( Mamata's Brother Babu Banerjee Video: 'আমি বিজেপিতে যাচ্ছি এটা ফেক নিউজ', মমতার বিস্ফোরক মন্তব্যের পর বললেন ভাই বাবুন)

 কংগ্রেসের দাবি, নিয়মের বাইরে গিয়ে আয়কর বিভাগ পার্টির ব্যাঙ্ক অ্যাকাউন্টগুলি থেকে ১০৫ কোটি টাকা কাটার পথে হাঁটছে। ২০১৮-১৯ সালের মূল্যায়ন বর্ষ বা 'অ্য়াসেসমেন্ট ইয়ার'-এ দেখা গিয়েছে আয়করে অনিয়মের ১০৫ কোটি টাকা হয়েছে। যার সঙ্গে সুদ যোগ করে মোট অঙ্ক দাঁড়াচ্ছে ১৩৫ কোটি টাকা। এর আগে কংগ্রেস দাবি করেছিল, তাদের ফান্ড ফ্রিজ নিয়ে আইটি ট্রাইবুনালের নির্দেশ ‘গণতন্ত্রের ওপর হামলা’, যা ২০২৪ লোকসভা ভোটের ঠিক আগে আসে।

 

 

 

 

 

 

ঘরে বাইরে খবর

Latest News

নন্দীগ্রামে BJP কর্মী খুনে অভিযুক্তরা অধরা, তারই মধ্যে ধৃত দলের নেতা, কী অভিযোগ? NBU-এর গবেষিকা ছাত্রীর মৃত্যুতে অধ্যাপকের শাস্তির দাবি, ধর্নায় বসল ABVP রাজভবনে শ্লীলতাহানিকাণ্ডে পুলিশি তদন্তে স্থগিতাদেশ দিল হাইকোর্ট বাংলাদেশের MP খুনে ৮ দিনের পুলিশি হেফাজতে রহস্যময়ী শিলাস্তি সহ ৩ তৃণমূলকে ভোট দিলে ঘরে ঢুকবে ‘শাহজাহানের বাপ’, খেজুরিতে পড়ল পোস্টার ৩০ বছরে প্রথম, কানের প্রতিযোগিতা বিভাগে অংশ নিল কোনও ভারতীয় ছবি ‘অল উই ইমাজিন’ ‘যাদবপুরের মানুষ আপনাকে বেছে নেবে,’ চিঠি দিয়ে মোদীর শুভেচ্ছা অনির্বাণ গাঙ্গুলিকে বাংলায় চোর ধরতে এসে এলোপাথাড়ি গুলি চালাল বিহার পুলিশ, বুলেটে আহত ১ বেপরোয়া পোর্শে গাড়ি মেরেছিল ২জনকে, চালকের ঘাড়ে দায় চাপাতে চাইছে ধনীর ছেলে? NCA-তে লক্ষ্মণের মেয়াদ শেষ হচ্ছে সেপ্টেম্বরে, তারপর কী হবে?

Latest IPL News

পরপর ২ বলে ২ উইকেট, উড়িয়ে দিলেন সামাদের স্টাম্প, আবেশ বদলে দিলেন ম্যাচের রং লন্ডন থেকে স্নাতকোত্তর ডিগ্রি সারার! মডেলিং নিয়ে ব্যস্ত সচিন কন্যা কত নম্বর পেল? কার্তিককে নিয়ে আবেগে ভাসলেন কোহলি, চোখের জল ধরে রাখতে পারলেন না স্ত্রী দীপিকা IPL থেকে অবসর নেওয়ার পরে T20 WC 2024-এ দেখা যাবে কার্তিককে! বড় দায়িত্ব পেলেন DK আমারও বয়স হচ্ছে- IPL-এ নিজের পারফরম্যান্স নিয়ে বলতে গিয়ে কী ইঙ্গিত করলেন অশ্বিন? কবে অবসর নেবেন কোহলি? হঠাৎ করেই বিশ্বকে অবাক করে দেবেন বিরাট, মাইকেল ভনের দাবি তাহলে হয়তো RCB অনেক আগেই IPL জিতে যেত… অম্বাতি রায়ডুর নিশানায় বিরাট কোহলি? IPL 2024: ১৩ বছর পর ফের চিপকে আইপিএলের শিরোপা জয়ের সন্ধানে নামবেন অশ্বিন T20 WC 2024-এর আগে অবসরের ইঙ্গিত দিলেন শিখর ধাওয়ান! IPL Qualifier 2 SRH vs RR: পিচ থেকে আবহাওয়া, কেমন হবে দুই দলের সম্ভাব্য একাদশ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.