বাংলা নিউজ > ঘরে বাইরে > Coromandel Train Accident: করমণ্ডল ট্রেন দুর্ঘটনায় সিবিআই চার্জশিট, রয়েছে তিন রেলকর্মচারীর নাম, ভয়াবহ 'কুকীর্তি' তাদের

Coromandel Train Accident: করমণ্ডল ট্রেন দুর্ঘটনায় সিবিআই চার্জশিট, রয়েছে তিন রেলকর্মচারীর নাম, ভয়াবহ 'কুকীর্তি' তাদের

বালাসোর ট্রেন দুর্ঘটনা (File Photo) (HT_PRINT)

গত জুলাই মাসে তাদের গ্রেফতার করা হয়েছিল। অরুন কুমার মোহন্ত সিনিয়র সেকশন ইঞ্জিনিয়ার, মহম্মদ আমির খান হলেন সেকশন ইঞ্জিনিয়ার ও টেকনিশিয়ান পাপ্পু কুমারকে সিবিআই গ্রেফতার করেছিল। তাদের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছিল সিবিআই।

বালাসোর ট্রেন দুর্ঘটনা নিয়ে চার্জশিট জমা করল সিবিআই। সেখানে তিনজন রেল কর্মচারীর নাম উল্লেখ করা রয়েছে। ট্রেন দুর্ঘটনার পরে তদন্তে নেমে তাদের গ্রেফতার করা হয়েছিল। এবার তাদের বিরুদ্ধে চার্জশিট জমা করল সিবিআই। সেই রেল কর্মচারীরা হলেন, অরুন কুমার মহাপাত্র, মহম্মদ আমির খান ও পাপ্পু কুমার।

গত জুলাই মাসে তাদের গ্রেফতার করা হয়েছিল। অরুন কুমার মোহন্ত সিনিয়র সেকশন ইঞ্জিনিয়ার, মহম্মদ আমির খান হলেন সেকশন ইঞ্জিনিয়ার ও টেকনিশিয়ান পাপ্পু কুমারকে সিবিআই গ্রেফতার করেছিল। তাদের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছিল সিবিআই। তাদের বিরুদ্ধে ৩০৪ ধারা ও ২০১ ধারায় মামলা করা হয়েছিল।

এদিকে ভুবেশ্বরের স্পেশাল জাজ সিবিআইয়ের কেস ডায়েরি দেখে জানিয়েছিলেন, ৯৪ নম্বর লেবেল ক্রশিংয়ের কাজ পরিচালনা করছিলেন মোহন্ত। কিন্তু সেক্ষেত্রে সিনিয়র ডিএসটিইর কোনও ছাড়পত্র ছিল না। সার্কিট ডায়াগ্রাম তিনি মানেননি বলে অভিযোগ।

২ জুন ২০২৩। বালাসোরে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা। চেন্নাইগামী করমণ্ডল এক্সপ্রেস, হাওড়াগামী শালিমার এক্সপ্রেস ও একটি মালগাড়ির মধ্যে সংঘর্ষ। সেই দুর্ঘটনা কার্যত নাড়িয়ে দিয়েছিল গোটা দেশকে। সব মিলিয়ে মৃত্যু হয়েছিল ২৯১জনের। প্রায় ১০০০ জন আহত হয়েছিলেন।

এরপর সেই দুর্ঘটনার কারণ নিয়ে বিভাগীয় তদন্ত শুরু হয়েছিল। সিবিআইও এই ট্রেন দুর্ঘটনার তদন্তে নামে। এরপর তিন রেল কর্মচারীকে সিবিআই গ্রেফতার করেছিল।

সিবিআইয়ের পক্ষ থেকে দাবি করা হয়েছিল বাগানাগা বাজার স্টেশনের কাছে লেবেল ক্রশিংয়ের ৯৪ নম্বর গেটটির কাজ করেছিলেন মোহন্ত। আর সবথেকে উদ্বেগের বিষয় হল ৭৯ নম্বর গেটের ডায়াগ্রাম ব্যবহার করে ৯৪ নম্বর গেটের কাজ করা হয়েছিল।

ওই ব্যক্তির দায়িত্ব ছিল সিগন্যাল বদল, গেটের কাজ ঠিকঠাক হচ্ছে কি না এগুলি লক্ষ্য রাখা। কিন্তু তিনি এনিয়ে বিশেষ গুরুত্ব দেননি বলে অভিযোগ। আর তার জেরেই এই ভয়াবহ দুর্ঘটনা। এমনটাই তদন্তে উঠে আসে। এবার সেই তিন রেল কর্মীর নাম উল্লেখ করা হল সিবিআইয়ের চার্জশিটে।

 

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

'পশ্চিমবঙ্গে দুর্নীতির বিরুদ্ধে পদক্ষেপ করা হয় না, কেন্দ্র NEETএ পদক্ষেপ করেছে' শিলিগুড়িতেও চালু হবে যাত্রী সাথী অ্যাপ ক্যাব, পাহাড়ের জন্যও কি বুক করা যাবে? ‘‌সার্কাস চলছে, সেটা উপভোগ করছি’‌, বঙ্গ–বিজেপিকে নিয়ে বিস্ফোরক পোস্ট অনুপমের আম্পায়ারের সিদ্ধান্ত অসন্তোষ প্রকাশ! আইসিসির শাস্তির মুখে দঃ আফ্রিকার ক্রিকেটার আপনিও কি ফোবিয়ায় ভুগছেন? রেহাই পাওয়ার ৪ সহজ উপায় জানেন ইঞ্জিনিয়ারিং পরীক্ষার ‘প্রশ্নপত্র ফাঁস’, নরেন্দ্রপুরে ধরা পড়ল বিহারের ২ ছাত্র! জিতুর সঙ্গে বিচ্ছেদের বছর কাটতে না কাটতেই ফের ‘বিয়ে’ করলেন নবনীতা? ব্যাপার কী? বয়স মাত্র ৩২, অভিনেতা রণদীপের অকাল মৃত্যুতে শোকাহত পরিবার, কেন এই অকাল মৃত্যু? অ্যাপ মোটরসাইকেল থেকে ছিটকে পড়ে নিউ টাউনে মৃত্যু তরুণীর আমেরিকায় বিদেশি পড়ুয়াদের জন্য 'অটোমেটিক গ্রিন কার্ড' প্রতিশ্রুতি ট্রাম্পের

T20 WC 2024

আম্পায়ারের সিদ্ধান্ত অসন্তোষ প্রকাশ! আইসিসির শাস্তির মুখে দঃ আফ্রিকার ক্রিকেটার আভি আভি আয়া হ্যায়, আদা মারনে দে… কুলদীপের উদ্দেশ্যে রোহিতের টাপোরি জবাব ভাইরাল ভেবেছিলাম চোট সারিয়ে খেলব,কিন্তু ভগবান চায়নি! এখনও কেন মন খারাপ হার্দিকের? ক্যারিবিয়ানদের ডেরায় আদরের নাম পন্তকে! ‘পকেট রকেট’ বললেন ভিভ, সেরা ফিল্ডার সূর্য আফগান ক্রিকেটে ব্র্যাভো ম্যাজিক! ৬টি ম্যাচে ৪টিতেই প্রতিপক্ষকে অলআউট রশিদদের এই তো সবে শুরু! অস্ট্রেলিয়া-কে প্রথমবার হারিয়ে হুঙ্কার আফগান অধিনায়কের ‘আভি হামকো চাহিয়ে ফুল ইজ্জত’, অজিদের হারিয়ে মির্জাপুরের সংলাপ মনে করালেন রশিদরা AFG vs AUS: অজিদের হারিয়ে ইতিহাস আফগানদের, গ্রুপ ওয়ানের সেমিতে ওঠার অঙ্ক জটিল হল ‘পরপর উইকেট পড়া বন্ধ করত হবে…’ বঞ্চনার জবাব দিয়ে রোহিতদের সাবধান করলেন হার্দিক T20-তে শতরান, অর্ধশতরানের চেয়ে গুরুত্বপূর্ণ… নিজের উইকেট ছোড়ার অজুহাত রোহিতের?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.