বাংলা নিউজ > ঘরে বাইরে > Congress: ‘আর বসে থাকার সময় নেই!’ প্রদেশ কংগ্রেস সভাপতিদের বড় বার্তা খাড়গের

Congress: ‘আর বসে থাকার সময় নেই!’ প্রদেশ কংগ্রেস সভাপতিদের বড় বার্তা খাড়গের

মল্লিকার্জুন খাড়গে ও সোনিয়া গান্ধী। (ANI Photo) (ANI)

কংগ্রেস সভাপতি জানিয়েছেন, কংগ্রেস গণতন্ত্র আর সংবিধানের ভিত্তি তৈরি করেছিল। সেকারণে সেটা রক্ষা করা কংগ্রেসের কর্তব্য। শেষ নিঃশ্বাস পর্যন্ত লড়াই করে যেতে হবে।

কংগ্রেস দল সংবিধানের ভিত্তি স্থাপন করেছিল। গণতন্ত্রের ভিত্তি প্রস্তর স্থাপন করেছিল কংগ্রেস। আর সেটা রক্ষা করা কংগ্রেসের কর্তব্য। রবিবার হায়দরাবাদে ছিল কংগ্রেসের ওয়ার্কিং কমিটির সম্প্রারিত বৈঠক। সেখানে এনিয়ে মন্তব্য করেন মল্লিকার্জুন খাড়গে।

তিনি জানিয়েছেন, ২০২৪ সালে মহাত্মা গান্ধীকে শ্রদ্ধা জানানোর একটা বড় পথ হল বিজেপিকে তাড়ানো। সাধারণ মানুষের বিরোধী যে নীতি সেগুলিকে সামনে আনার ব্যাপারে আবেদন করেন কংগ্রেসের ওই নেতা। তাঁর মতে নতুন ইস্যুগুলিকে সামনে এনে মোদী সরকার রাজনীতি করছে। আসল ইস্যু থেকে মুখ ঘুরিয়ে দিচ্ছে মোদী সরকার।

রবিবারের মিটিংয়ে কংগ্রেসের মুখ্য়মন্ত্রীরা বিধায়করা উপস্থিত ছিলেন। লোকসভা ও বিধানসভা ভোটের ক্ষেত্রে দলের নীতি কী হবে সেব্যাপারেও জানানো হয়েছে।

কংগ্রেস সভাপতি জানিয়েছেন, কংগ্রেস গণতন্ত্র আর সংবিধানের ভিত্তি তৈরি করেছিল। সেকারণে সেটা রক্ষা করা কংগ্রেসের কর্তব্য। শেষ নিঃশ্বাস পর্যন্ত লড়াই করে যেতে হবে। কংগ্রেস সভাপতি হিসাবে মহাত্মা গান্ধীর শতবর্ষ হবে ২০২৪ সালে। কংগ্রেস সেবাদলের শতবর্ষ ২০২৩ সালে। বিজেপিকে ক্ষমতা থেকে সরানো এটা মহাত্মা গান্ধীকে শ্রদ্ধা জানানোর একটা বড় পথ। সেকারণে আমাদের মৌলিক ইস্যুকে তুলতে হবেই।

তিনি বলেন, আর বসে থাকার সময় নেই। দিন রাত কাজ করে যেতে হবে। ভোটারদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখতে হবে। একনায়কতন্ত্রকে সরিয়ে ভারতের গণতন্ত্রকে ফেরৎ আনতে হবে।

তিনি বলেন দেশ বদল চাইছে। কর্ণাটকে, হিমাচলে আমরা জয় পেয়েছি। তবে এবার পেছন ফিরে বসে থাকার সময় নয়। এখন কঠোর পরিশ্রম করতে হবে। রাত দিন কাজ করে যেতে হবে।

তিনি বলেন, গোটা দেশ অপেক্ষা করে আছে এই মিটিং থেকে কী সিদ্ধান্ত নেওয়া হয়। আমরা জানি ভবিষ্যতের চ্যালেঞ্জগুলো। এটা ভারতের গণতন্ত্রের কাছেও চ্যালেঞ্জের। সংবিধানকে রক্ষা করার চ্যালেঞ্জ। নারী, গরিব মানুষ ও সংখ্য়ালঘুদের রক্ষা করাটাও একটা চ্যালেঞ্জ।

যে রাজ্যে ভোট আছে সেখানে একাধিক মিটিং করতে হবে। সব জায়গায় কংগ্রেসের পক্ষে পরিবেশ রয়েছে। কিন্তু সমস্ত প্রদেশ কংগ্রেস সভাপতিদের বলছি আপনাদের মন্ডল, বিসিসি, ডিসিসি কি ভোটের জন্য় তৈরি? আপনারা কি প্রার্থীর তালিকা তৈরি করছেন? বিভিন্ন ইস্যুর ভিত্তিতে কোথাও মিথ্য়াভাষণ হলে তার যোগ্য জবাব দিতে হবে।

 

ঘরে বাইরে খবর

Latest News

অতি উত্তম তৈরি হয়েছে কীভাবে? প্রকাশ্যে আনলেন সৃজিত বসিরহাটে রামভক্তদের জল খাওয়ালেন মুসলিমরা, সম্প্রীতির সুরে উঠল 'জয় শ্রীরাম' ধ্বনি হঠাৎ ভেঙে যাওয়া সম্পর্ক আপনার জীবনকে টলাতে পারে, দেখুন আজকের প্রেম রাশিফল চলচ্চিত্র উৎসবের পর এবার OTT-এর পালা! প্রকাশ্যে ‘চালচিত্র এখন’-এর পোস্টার রাওয়ালপিন্ডিতে উঠল চ্যাপম্যান ঝড়, পাক বোলারদের গুঁড়িয়ে ৭ উইকেটে জিতল কিউয়িরা বেগুনি টুপির লড়াইয়ে বড় লাফ হর্ষালের,অরেঞ্জ ক্যাপের তালিকায় শুভমন উঠে এলেন চারে TCS, ইনফোসিস ও উইপ্রোয় ১ বছরে কর্মী কমেছে ৬৪,০০০! চাকরির বাজার খারাপ হবে এবার? 'বাড়ি ফিরতে পারবেন না…', এবার IPAC নিয়ে বিস্ফোরক মন্তব্য অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের 'সিনেমার কেরিয়ার শেষ তাই...' লাগাতার আক্রমণের শিকার হয়ে হিরণকে একহাত নিলেন দেব এবার কেন্দ্রীয় বাহিনীর ভূমিকায় অসন্তোষ প্রকাশ বঙ্গ বিজেপির, শমীক বললেন…

Latest IPL News

যাঁরা ২ বেলা খেতে পান না ঠিকভাবে, তাঁরাই স্ট্রাগল করেন, আমি নই, মন জিতলেন বিরাট ফের পঞ্জাবের মুখ থেকে জয় ছিনিয়ে আনলেন রাহুল তেওয়াটিয়া, ৩ উইকেটে জিতল গুজরাট ম্যাচ হারলেও IPL-এ ইতিহাস গড়লেন কোহলি! গেইল-রোহিতদের পিছনে ফেলে নজির গড়লেন ট্র্যাভিস-অভিষেকের রেকর্ড ব্রেকিং পাওয়ার প্লে খেলার সময় কেমন ছিল SRH-এর ডাগআউট শেষের দিকে KKR আমার সঙ্গে ভালো ব্যবহার করেনি, রেগে লাল IPL জেতানো প্রাক্তন তারকা KKR vs RCB: রাসেলের দুরন্ত বোলিং, রুদ্ধশ্বাস ম্য়াচে মাত্র ১ রানে জিতল কলকাতা ডাইভ দিয়ে মাটি থেকে বল তুলে নিলেন! ফ্যাফের দুর্ধর্ষ ক্যাচ আইয়ারের-ভিডিয়ো শেষ ওভারে স্টার্ককে ৩ ছক্কা টেলএন্ডারের, দুরন্ত ক্যাচ ও রান-আউটে ১ রানে জয় KKR-র মানুষের মধ্যে ভগবান! SRH-র বিস্ফোরণের মধ্যেও বুমরাহের বোলিং দেখে মুগ্ধ স্টেইন একই ওভারে দুটি উইকেট, বোলার রাসেল যে ফুরিয়ে যায়নি, সাক্ষী থাকল ইডেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.