বাংলা নিউজ > ঘরে বাইরে > বেতন চাইতে গেলে কথা কাটাকাটি, BJP শাসিত রাজ্যে দলিতের হাত কেটে বাদ দিল 'মালিক'
দলিত কর্মমীর হাত কেটে দিল নিয়োগকর্তা (ছবিটি প্রতীকী)
দলিত কর্মমীর হাত কেটে দিল নিয়োগকর্তা (ছবিটি প্রতীকী)

বেতন চাইতে গেলে কথা কাটাকাটি, BJP শাসিত রাজ্যে দলিতের হাত কেটে বাদ দিল 'মালিক'

  • ৪৫ বছর বয়সী দলিত ব্যক্তির হাত কেটে ফেলার অভিযোগে তিনজনকে গ্রেফতার করা হয়েছে।

মধ্যপ্রদেশের রেওয়া জেলায় একজন ৪৫ বছর বয়সী দলিত ব্যক্তির হাত কেটে ফেলার অভিযোগে তিনজনকে গ্রেফতার করা হয়েছে। রবিবার পুলিশ জানিয়েছে, জখম ব্যক্তি নিজের বকেয়া বেতন পরিশোধ করতে বললে তার হাত কেটে ফেলা হয়। ঘটনায় জখম অশোক সাকেত জেলার সঞ্জয় গান্ধী মেডিকেল কলেজে চিকিৎসাধীন রয়েছেন বলে জানিয়েছেন কর্মকর্তারা।

শনিবার রেওয়া জেলা সদর থেকে প্রায় ৪০ কিলোমিটার দূরে সিরমাউর থানার অন্তর্গত ডলমাউ গ্রামে ঘটনাটি ঘটে। সাকেত তাঁর নিয়োগকর্তা গণেশ মিশ্রের কাছে তাঁর বেতন চাইতে গিয়েছিলেন। সেই সময় গণেশ এই ঘটনা ঘটান বলে জানান সংশ্লিষ্ট কর্মকর্তারা। রেওয়ার পুলিশ সুপার নবনীত ভাসিন জানিয়েছেন, সাকেত বেতন চাইতে গেলে দু'জনের মধ্যে তর্ক শুরু হয়ে যায়। এর পরে গণেশ মিশ্র সাকেতের হাত কেটে ফেলেন।

পুলিশ কর্তা ভাসিন বলেন, 'অশোক সাকেত গণেশ মিশ্রের একটি নির্মাণস্থলে শ্রমিক হিসাবে কাজ করতেন। মিশ্র তাঁর মজুরি পরিশোধ করছিলেন না। শনিবার সাকেত মজুরি আদায় করতে গেলে তাদের মধ্যে তুমুল কথা কাটাকাটি হয়। মিশ্র তখন সাকেতের একটি হাত কেটে ফেলে।' ভাসিন বলেন, 'সাকেত সিরমোর থানায় যোগাযোগ করলে ঘটনাটি প্রকাশ্যে আসে। সাকেত সিরমোর থানায় পৌঁছে ঘটনাটি পুলিশকে জানায়। পুলিশ তাঁকে হাসপাতালে ভর্তি করে। পুলিশের একটি দল ঘটনাস্থলে পৌঁছে দুই ঘণ্টা পর একটি হাত উদ্ধার করে। চিকিৎসকদের একটি দল অস্ত্রোপচার করলেও তা পুনরায় সংযুক্ত করতে পারেনি।' গণেশ মিশ্র, তার ভাই রত্নেশ এবং কৃষ্ণ মিশ্রকে এই ঘটনায় গ্রেফতার করা হয়েছে। ৩০৭ ধারায় (খুনের চেষ্টা) মামলা দায়ের করা হয়েছে তাদের বিরুদ্ধে।

 

বন্ধ করুন