বাংলা নিউজ > ঘরে বাইরে > Air India-র সঙ্গে এবার Vistara জুড়ে যাবে? জানুন কী বললেন CEO!
ফাইল ছবি : হিন্দুস্তান টাইমস (HT_PRINT)

Air India-র সঙ্গে এবার Vistara জুড়ে যাবে? জানুন কী বললেন CEO!

  • হিন্দুস্তান টাইমসকে দেওয়া সাক্ষাত্কারে ভিস্তারার সিইও বিনোদ কানন জানান, 'কয়েক মাসের মধ্যেই' ভিস্তারা ও এয়ার ইন্ডিয়ার একত্রীকরণের বিষয়ে একটি স্বচ্ছ ছবি পাওয়া যাবে।

শীঘ্রই এয়ার ইন্ডিয়ার সঙ্গে জুড়বে ভিস্তারা। টাটা সন্স ও সিঙ্গাপুর এয়ারলাইন্সের যৌথ উদ্যোগ এটি। হিন্দুস্তান টাইমসকে দেওয়া সাক্ষাত্কারে ভিস্তারার সিইও বিনোদ কানন জানান, 'কয়েক মাসের মধ্যেই' ভিস্তারা ও এয়ার ইন্ডিয়ার একত্রীকরণের বিষয়ে একটি স্বচ্ছ ছবি পাওয়া যাবে।

চলতি বছরের শুরুতে টাটা গোষ্ঠী এয়ার ইন্ডিয়া অধিগ্রহণ করে। তারপরেই Vistara-র সঙ্গে Air India-র একীভূত হওয়ার খবর প্রকাশ্যে আসে। ভিস্তারা সম্প্রতি এক মাসে ১১ লক্ষ যাত্রী বহন করে নজির সৃষ্টি করেছে। জুলাই মাসে বাজার দখলের দিক থেকে দেশের দ্বিতীয় বৃহত্তম যাত্রীবাহি বিমান পরিবহণ সংস্থা এটি। বাজারের প্রায় ১০.৪%-ই ভিস্তারার দখলে। তবে এখনও থামার কোনও পরিকল্পনা নেই সংস্থার। আগামী অক্টোবর থেকে আরও প্রায় ২০টি উড়ান যোগ করতে চলেছে ভিস্তারা। এমনটাই জানালেন সংস্থার সিইও।

বিনোদ কাননের মতে, চলতি বছরের শেষেই পরিস্থিতি আরও ভাল হবে। তখন কোভিডের আগের সময়কার মতোই প্রচুর যাত্রী পাবে বিমানসংস্থাগুলি। শুধু ভিস্তারার কথা বিবেচনা করলে অবশ্য বিষয়টা আলাদা। কারণ গত বছর নভেম্বরেই প্রাক-কোভিড সময়কার সমান সংখ্যক যাত্রী বহন করেছে ভিস্তারা। বর্তমানে প্রাক-কোভিডের চেয়েও প্রায় ২৫% বেশি যাত্রী বহন করছে উড়ান সংস্থা।

বর্তমানে, আন্তর্জাতিক এবং অভ্যন্তরীণ মিলিয়ে প্রতিদিন ২৫০টি উড়ান পরিচালনা করে ভিস্তারা। এর মধ্যে বেশিরভাগই অভ্যন্তরীণ। তবে চলতি বছরের শেষের দিকেই সেটা বাড়িয়ে দিনে ২৮০টি করে উড়ান চালাতে চাইছে ভিস্তারা। ইতিমধ্যেই ব্যস্ত রুটগুলিতে উড়ানের সংখ্যা বাড়ানো হয়েছে।

সিইও জানান, ভিস্তারার মোট ৫৫টি বিমান রয়েছে। এর মধ্যে ৪৩টি এয়ারবাস A320, ২টি B787 এবং পাঁচটি করে এয়ারবাস A321 ও বোয়িং B737। খুব শীঘ্রই আরও একটি B787-ও আসছে সংস্থার হাতে।

বন্ধ করুন