বাংলা নিউজ > ঘরে বাইরে > Central Hall programme: ‘সেন্ট্রাল হলে রাষ্ট্রপতিকে কেন ডাকা হল না?’ ডেরেক-সাকেতের নিশানায় মোদী সরকার

Central Hall programme: ‘সেন্ট্রাল হলে রাষ্ট্রপতিকে কেন ডাকা হল না?’ ডেরেক-সাকেতের নিশানায় মোদী সরকার

ডেরেক-সাকেতের নিশানায় মোদী সরকার

সংসদের পুরনো ভবনকে বিদায় দিয়ে নতুন ভবনে পথ চলা শুরু হল মঙ্গলবার থেকে। ২৮ মে পুজোপাঠ করে উদ্বোধন করা হয়েছিল নতুন সংসদ ভবনের। উদ্বোধন করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সেই অনুষ্ঠানেও তাঁকে আমন্ত্রণ জানানো হয়নি। এবারও তাঁকে সেন্ট্রাল হলেও অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়নি।

সংসদের সেন্ট্রাল হলের অনুষ্ঠানে রাষ্ট্রপতি কোথায়? তিনি কি আমন্ত্রিত ছিলেন? তাঁকে কেন এড়িয়ে যাওয়া হল? মঙ্গলবার এক্স পোস্টে এই প্রশ্ন ছুড়ে দিয়েছেন তৃণমূলের রাজ্যসভার সাংসদ ডেরেক ও'ব্রায়েন। সেই পোস্টকে নিজের এক্স হ্যান্ডে হ্যান্ড ট্যাগ করে তৃণমূল সাংসদ সাকেত গোখলে লিখেছেন, 'নতুন সংসদ ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে তাঁকে আমন্ত্রণ জানানো হয়নি। আজকে সংসদের সেন্ট্রাল হলের অনুষ্ঠানেও তাঁকে আমন্ত্রণ জানানো হল না। তবে শুধু তৃণমূল নয় একই প্রশ্ন তুলেছে বিরোধীরাও।

সংসদের পুরনো ভবনকে বিদায় দিয়ে নতুন ভবনে পথ চলা শুরু হল মঙ্গলবার থেকে। ২৮ মে পুজোপাঠ করে উদ্বোধন করা হয়েছিল নতুন সংসদ ভবনের। উদ্বোধন করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সেই অনুষ্ঠানেও তাঁকে আমন্ত্রণ জানানো হয়নি। এবারও তাঁকে সেন্ট্রাল হলেও অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়নি। অনুষ্ঠানে দীর্ঘ ভাষণ দিয়েছেন প্রধানমন্ত্রী।

একেই কটাক্ষ করে সাকেত লিখেছেন, 'একজন মহিলা আদিবাসী রাষ্ট্রপতিকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নির্লজ্জভাবে সংসদের অনুষ্ঠান থেকে ক্রমাগত বাইরে রেখে চলেছেন। যিনি নাকি আবার 'আদিবাসী ও মহিলা কল্যাণ' সরব হন'।

বিরোধীরাও বলছেন এই ভাবে রাষ্ট্রপতিকে এড়িয়ে যাওয়া আসলে রীতি বিরুদ্ধ। নিয়ম অনুযায়ী রাষ্ট্রপতি যখন অধিবেশন ডাকেন তখনই সংসদ বসে। রাষ্ট্রপতিই সংসদের যৌথ ভাষণ দিয়ে অধিবেশন শুরু করেন। বিরোধীদের মতো যে ভাবে রাষ্ট্রপতিকে এড়িয়ে যাওয়া হল তা ইতিহাসে কালোদিন হিসাবে চিহ্নত হয়ে থাকবে।

তবে সাকেত কিংবা ডেরেকের এক্স পোস্টে স্পষ্ট আগামী দিনে এই ইস্যুকে হাতিয়ার করে প্রচারে নামবে বিরোধীরা।

(পড়তে পারেন। পেশ হল ‘নারী শক্তি বন্দন অধিনিয়ম’, সংরক্ষণ বিল নিয়ে নিজের পালে হাওয়া টানলেন মোদী)

এদিন সংসদের সেন্ট্রাল হলে অনুষ্ঠানে প্রধানমন্ত্রী জানান, বিশেষ অধিবেশনে মহিলা সংরক্ষণ বিল আনবে সরকার। তিনি বলেন, নতুন সংসদ ভবনের ঐতিহাসিক ভাবে পথ চলা শুরু করল আজ। এই উপলক্ষে সংসদের প্রথম কার্যক্রম হিসেবে নারী শক্তির প্রবেশদ্বার উন্মোচনকারী গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়েছে এই সরকার। নারী নেতৃত্বাধীন উন্নয়নের আমাদের সংকল্পকে এগিয়ে নিয়ে যেতে আমাদের সরকার একটি গুরুত্বপূর্ণ সংবিধান সংশোধনী বিল আনছে। লোকসভা এবং রাজ্যসভায় মহিলাদের সদস্য সংখ্যা বাড়ানোর লক্ষ্যে এই বিলটি তৈরি করা হয়েছে। 'নারী শক্তি বন্দন অধিনিয়ম' আমাদের গণতন্ত্রকে আরও শক্তিশালী করবে।' সাকেত অবশ্য প্রধানমন্ত্রীর এই বক্তব্যকেই নিশানা করেছেন।

ঘরে বাইরে খবর

Latest News

বাংলাদেশি সাংসদ খুনে কলকাতায় প্রথম গ্রেফতারি, ধরা পড়ল সেদেশেরই এক নাগরিক আলফানসো থেকে বম্বে গ্রিন! ভারতের নানা প্রান্তে ছড়িয়ে নানা জাতের আম হকিতে আর্জেন্তিনার বিরুদ্ধে পুরুষরা জিতল ৫-৪ গোলে, মহিলারা হারল ০-৫ গোলে পরের ম্যাচেও দেখা যাবে হেড-অ্যাবির অ্যাটাকিং ব্যাটিং, হেরেও সাবধানী নয় SRH শিবির মমতা সরকারের জমানায় ২.৫ গুণ বেড়েছে মসজিদের সংখ্যা, সরকারি তথ্য দিয়ে দাবি BJPর বিজেপির হয়ে কাজ করছেন রাজ্যপাল, বোসের বিরুদ্ধে ফোঁস করে কমিশনে নালিশ তৃণমূলের 'নিজেকে গুরুত্ব দেওয়ার জন্য কখনও অপরাধবোধে ভুগবেন না', বলছেন কাঞ্চনের ‘কচি বউ’ নাচতেই পারেনা বেঙ্কি, সুয়াশের চুল কাটে দর্জি,শ্রেয়সকে নিয়ে কি বললেন রাসেল-নারিন? স্থানীয় মুদ্রাতেই আমদানি পণ্যের পেমেন্ট, ভারত-চিনের বিরাট আশ্বাস পেল মলদ্বীপ স্নেকপ্ল্যান্ট বাড়ির কোন দিকে রাখা শুভ?এই ভুলগুলি করছেন না তো! রইল বাস্তুটিপস

Latest IPL News

পরের ম্যাচেও দেখা যাবে হেড-অ্যাবির অ্যাটাকিং ব্যাটিং, হেরেও সাবধানী নয় SRH শিবির নাচতেই পারেনা বেঙ্কি, সুয়াশের চুল কাটে দর্জি,শ্রেয়সকে নিয়ে কি বললেন রাসেল-নারিন? T20 WC-এ বিরাটকে দিয়ে ওপেন করানোটা বেশ ঝুঁকির হবে- দাবি ডি'ভিলিয়ার্সের তাল ঠুকছিলেন রায়াডু,তুষার...RCB হারতেই দিলেন খোঁচা 'এত ভালোবাসা ও প্রার্থনা...' হিট স্ট্রোকের পর কেমন আছেন শাহরুখ? কী জানালেন পূজা মান-অভিমানপর্ব শেষ, অবশেষে বাংলায় ফিরছেন সুদীপ চট্টোপাধ্য়ায় যন্ত্রণার ছাপ কোহলির চোখেমুখে,দরজায় ঘুষি ম্যাক্সির, RCB সাজঘরে শশ্মানের স্তব্ধতা IPL-এ লজ্জার নজির ম্যাক্সওয়েলের, স্পর্শ করলেন কার্তিকের অবাঞ্ছিত রেকর্ড ৩ ইনিংসেই লকির প্রথম বলে আউট- T20 ফর্ম্যাটে ক্যাডমোরের ত্রাস হয়ে উঠেছেন ফার্গুসন জুরেল রান আউট ছিলেন? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্তের বিরুদ্ধে সরব হলেন MI প্রাক্তনী

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.