বাংলা নিউজ > ঘরে বাইরে > Luxury Apartment: অ্যাপার্টমেন্টের দাম ৯৫ কোটি টাকা, কার পার্কিং ৫টা, বিক্রি হল কোথায়? কিনলেন কে?

Luxury Apartment: অ্যাপার্টমেন্টের দাম ৯৫ কোটি টাকা, কার পার্কিং ৫টা, বিক্রি হল কোথায়? কিনলেন কে?

গুরগাঁওতে বিলাসবহুল আবাসন। সংগৃহীত ছবি 

বিলাসবহুল অ্যাপার্টমেন্ট। তার দাম একেবারে আকাশছোঁয়া। 

গুরুগ্রামে বিক্রি হল লাক্সারি অ্যাপার্টমেন্ট। দাম শুনলে মাথা ঘুরে যাবে। কিনলেন কে? সবটা জেনে নিন। 

দিল্লি-এনসিআর-এর উবার লাক্সারি হাউজিং মার্কেট স্বপ্নের দৌড়ে রয়েছে। গুরগাঁওয়ের অভিজাত গল্ফ কোর্স রোডে ডিএলএফের দ্য ক্যামেলিয়াসে ১০ হাজার বর্গফুটের একটি অ্যাপার্টমেন্ট ৯৫ কোটি টাকায় বিক্রি হয়েছে।

ভি বাজার রিটেল প্রাইভেট লিমিটেডের সিএমডি হেমন্ত আগরওয়ালের স্ত্রী স্মিতি আগরওয়ালের কাছে অ্যাপার্টমেন্টটি বিক্রি করেছেন ওই বিক্রেতা।

নথিতে দেখা গিয়েছে, ক্রেতার দেওয়া স্ট্যাম্প ডিউটির পরিমাণ ৪.৭৫ কোটি টাকা।

নথি অনুযায়ী, জানুয়ারি মাসে এই বিক্রয় দলিল নথিভুক্ত করা হয়।

নথিতে দেখা গিয়েছে, অ্যাপার্টমেন্টের আয়তন ১০,৮১৩ বর্গফুট এবং এতে পাঁচটি গাড়ি পার্কিং রয়েছে।

হেমন্ত আগরওয়াল এই চুক্তি নিয়ে কোনও মন্তব্য করেননি।

গত বছর একই হাউজিং কমপ্লেক্সে ১১ হাজার বর্গফুটের একটি অ্যাপার্টমেন্ট ১১৪ কোটি টাকায় বিক্রি করেছিল ডিএলএফ।

 ২০১৪ সালে ডিএলএফ খালি শেল বিলাসবহুল আবাসন ইউনিট হিসাবে প্রতি বর্গফুট ২২,৫০০ টাকা দরে বিক্রি করেছিল।

গুরুগ্রামে সক্রিয় রিয়েল এস্টেট পরামর্শদাতারা বলেছিলেন যে এই চুক্তিটি দিল্লি ও গুরুগ্রামের সম্পত্তির দামের পার্থক্যকে সংকুচিত করেছে।

গুরুগ্রামের বেশিরভাগ অ্যাপার্টমেন্ট ক্রেতারা দক্ষিণ দিল্লি বা মধ্য দিল্লি থেকে এসেছেন যারা দিল্লিতে তাদের বাংলো বিক্রি করার পরে লাইফস্টাইল আপগ্রেডের জন্য বিলাসবহুল অ্যাপার্টমেন্ট কিনেছেন

ডিএলএফ ফেজ ৫, গুরুগ্রাম স্টার্টআপ প্রতিষ্ঠাতাদের জন্য পছন্দসই হিসাবে সামনে আসছে। বহুজাতিক সংস্থার উচ্চপদস্থ আধিকারিক এবং ব্যবসায়ীরা, গুরুগ্রাম ও তার আশেপাশে যাঁদের কর্মস্থল রয়েছে, তাঁদের জন্য আরও বেশি করে পছন্দের এই জায়গা। ইন্ডিয়া সোথবি'স ইন্টারন্যাশনাল রিয়েলটির ম্যানেজিং ডিরেক্টর অমিত গোয়েল বলেন, ডিএলএফ প্রদত্ত অতুলনীয় সুযোগ-সুবিধার পাশাপাশি অন্যতম সেরা গল্ফ কোর্স ধনী ক্রেতাদের এই কনডোমিনিয়ামে আকৃষ্ট করেছে এবং এটি এখন দিল্লি ও মুম্বইয়ের প্রধান অঞ্চলের মতো প্রতি বর্গফুটের দাম ওঠে।

অতি-বিলাসবহুল বাড়ির চাহিদা বাড়ছে কারণ বেশিরভাগ উচ্চ বিত্ত ব্যক্তিরা বিনিয়োগ, ব্যক্তিগত ব্যবহার বা উভয়ের জন্য এই সম্পত্তিগুলি কিনেছেন। অ্যানারকের একটি সাম্প্রতিক প্রতিবেদনে দেখা গেছে যে ২০২৩ সালের নভেম্বর পর্যন্ত সাতটি বড় শহরে ৪০ কোটি টাকার বেশি দামের ৫৮টি অতি-বিলাসবহুল বাড়ি বিক্রি হয়েছে, যার মোট বিক্রয় মূল্য ৪,০৬৩ কোটি জমা হয়েছে। মুম্বাই এই সমৃদ্ধ সম্পত্তিগুলির মধ্যে ৫৩ টি নিয়ে পথ দেখিয়েছে।

গুরুগ্রামে দুটি অতি-বিলাসবহুল বাড়ি এবং দিল্লিতে দুটি বাংলোর জন্য চারটি চুক্তি রেকর্ড করেছে। প্রতিবেদনে বলা হয়েছে, ২০২৩ সালে কমপক্ষে ১২টি চুক্তি ১০০ কোটি টাকারও বেশি মূল্যের ছিল, যার মধ্যে মুম্বাইয়ে ১০টি এবং দিল্লি-এনসিআরে দুটি চুক্তি ছিল।

 

 

 

পড়তে পারে এমন সেক্টরগুলিতে

ঘরে বাইরে খবর

Latest News

ফিট থাকলে কাজে ফিরে আসুন, স্টেজ ৪ ক্যানসারে আক্রান্ত মহিলাকে অনুরোধ বসের পরিবারের কেউ সরকারি চাকরি না করলে নিয়োগ পরীক্ষায় ১০ মার্কস গ্রেস, ঘোষণা CM-এর ছেলেকে সাক্ষী রেখে আংটি বদল, বিয়েও করবেন,দ্বিতীয়বার আইবুড়োভাত খেলেন রূপাঞ্জনা ভোট চুরি কীভাবে রুখবেন? শিখুন হাতেনাতে, বাংলায় ট্রেনিং কোর্স করাচ্ছে বিজেপি সারা, কৃতি থেকে বরুণ, দিলজিতের কনসার্টে কেমন সেজে হাজির হয়েছেন সেলেবরা '২৩ বছরে প্রথম...' মুক্তির ২৫ সপ্তাহ পর কোন নতুন রেকর্ড গড়ল বিক্রান্তের ১২ ফেল? শরীরের ক্ষত চিহ্ন, ঘরে চাপ রক্ত, বরানগরে উদ্ধার একই পরিবারের ৩ প্রজন্মের মৃতদেহ স্বাস্থ্য বিমার নিয়মে বড় পরিবর্তন আনল IRDAI, কোন স্বস্তি পাবেন পলিসিধারকরা? বাড়ির অমতে বিয়ে! দুই পরিবারের খণ্ডযুদ্ধে মৃত ১, নতুন বর সহ আটক ৪ ৩টি নতুন বুলেট ট্রেন প্রকল্প, তিন ধরনের বন্দে ভারত, ইস্তেহারে মোদীর গ্যারান্টি!

Latest IPL News

CSK vs MI: ম্যাচের আগে এক টেবিলে সচিন-ধোনি-রোহিত! ভাইরাল হচ্ছে তিন তারকার ছবি IPL-এর মরশুমে পয়লা বৈশাখের আগে শহরে অনিন্দ্য, কীভাবে কাটাচ্ছেন নববর্ষ? চন্দ্রকান্তকে নিয়ে সোচ্চার প্রাক্তন শিষ্যরা, সতর্ক প্রতিক্রিয়া গম্ভীরের হঠাৎ করে কেন টেলএন্ডারকে ওপেনিংয়ে পাঠালেন? বিতর্কের মুখে সাফাই সঞ্জুর ‘এত কম বয়সে অধিনায়ক হব ভাবতে পারিনি’, অকপট শ্রেয়স আইয়ার বল না করলে হার্দিককে কেন বিশ্বকাপে খেলানো হবে, প্রশ্ন তুললেন হর্ষ ভোগলে ‘জিতেশ কোনওদিনই দলের সহ-অধিনায়ক ছিল না’, বিতর্কের পর সাফাই কোচ সঞ্জয় বাঙ্গারের কীভাবে ভারতীয় টেস্ট দলে সুযোগ পাবেন মায়াঙ্ক যাদব! উপায় বলে দিলেন ইয়ান বিশপ ম্যাচ ফিট হচ্ছেন পাথিরানা, MI ম্যাচে না খেললেও শীঘ্রই ফিরবেন- স্টিফেন ফ্লেমিং বাবা ভক্ত আব্রাম! শাহরুখের কলকাতার সঙ্গী ছোট ছেলে আর সুহানা, জমবে রবিবারের ম্যাচ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.