বাংলা নিউজ > ঘরে বাইরে > পুরীর জগন্নাথ মন্দিরের প্রণামী বাক্স ভেঙে টাকা ও গয়না লুট করল দুষ্কৃতীরা, তদন্তে পুলিশ

পুরীর জগন্নাথ মন্দিরের প্রণামী বাক্স ভেঙে টাকা ও গয়না লুট করল দুষ্কৃতীরা, তদন্তে পুলিশ

পুরীর জগন্নাথ মন্দির

মন্দিরের দক্ষিণ দরজার কাছে ভীম মূর্তির নীচে প্রণামী বাক্সটি রাখা হয়েছিল। সেটি লোহার রড দিয়ে ভাঙা হয়েছে বলে অনুমান মন্দির কর্তৃপক্ষের। জগন্নাথ টেম্পল পুলিশ (জেটিপি) মন্দির চত্বরের ভিতরে নৃসিংহ মন্দিরের পিছনের দিক থেকে খালি  বাক্সটি উদ্ধার করেছে। 

শতাব্দী প্রাচীন পুরীর বিখ্যাত জগন্নাথ মন্দিরের প্রণামী বাক্স থেকে চুরি হয়ে গেল টাকা ও গয়না। বৃহস্পতিবার রাতে এই ঘটনাটি ঘটেছে। শুক্রবার সকালে বিষয়টি মন্দির কর্তৃপক্ষের নজরে আসে। প্রণামী বাক্সের তালা ভেঙে দুষ্কৃতীরা টাকা এবং গয়না লুট করে নিয়েছে বলে অভিযোগ। যদিও এই ঘটনায় এখনও পর্যন্ত মন্দির কর্তৃপক্ষের তরফে থানায় কোনও অভিযোগ জানানো হয়নি। তবে এই ঘটনার পরেই তদন্ত শুরু করেছে পুলিশ। জগন্নাথ মন্দিরের মতো একটি প্রখ্যাত একটি মন্দিরে এরকম চুরির ঘটনায় ব্যাপক শোরগোল পড়ে গিয়েছে। প্রশ্ন উঠেছে মন্দিরের নিরাপত্তা নিয়ে।

আরও পড়ুন: Puri Jagannath Temple: প্লেন কেন, পাখিও ওড়ে না এই মন্দিরের উপর দিয়ে, রহস্য অগুনতি

মন্দির সূত্রে জানা গিয়েছে, মন্দিরের দক্ষিণ দরজার কাছে ভীম মূর্তির নীচে প্রণামী বাক্সটি রাখা হয়েছিল। সেটি লোহার রড দিয়ে ভাঙা হয়েছে বলে অনুমান মন্দির কর্তৃপক্ষের। জগন্নাথ টেম্পল পুলিশ (জেটিপি) মন্দির চত্বরের ভিতরে নৃসিংহ মন্দিরের পিছনের দিক থেকে খালি  বাক্সটি উদ্ধার করেছে। সাধারণত প্রতিদিনই জগন্নাথ মন্দির পরিদর্শনে যান বহু পুণ্যার্থী। তাঁরা অনেকেই প্রণামী বাক্সে টাকা, গয়না যে যেমন পারেন দান করেন। ফলে স্বাভাবিকভাবে জগন্নাথ মন্দিরের প্রণামী বাক্সে প্রচুর পরিমাণে টাকা এবং গয়না ছিল।  সেই সমস্ত কিছু লুট করা হয়েছে বলে অভিযোগ। শুক্রবার সকালে প্রণামী বাক্সটি ভাঙা অবস্থায় পড়ে থাকতে দেখেন সেবায়েতরা। পুজোর সময় নৃসিংহ মন্দিরের প্রবেশ করতেই তাঁরা প্রণামী বাক্সের এই অবস্থা দেখে কার্যত বিস্মিত হয়ে ওঠেন  খবর ছড়িয়ে পড়তেই সেখানে আসেন সকল সেবায়েত এবং জগন্নাথ মন্দির কমিটির সদস্যরা। জগন্নাথ টেম্পল পুলিশ মন্দির কর্তৃপক্ষের হাতে বাক্সটি তুলে দিয়েছে।

এখনও পর্যন্ত মন্দিরের তরফে কোনও লিখিত অভিযোগ দায়ের করা হয়নি। তবে জগন্নাথ টেম্পল পুলিশ এই ঘটনায় তদন্ত শুরু করেছে। মন্দিরের সমস্ত সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখছে পুলিশ। তবে কত টাকা বা গয়না চুরি হয়েছে তার কোনও সঠিক তথ্য এখনও প্রকাশ্যে আসেনি।

যদিও জগন্নাথের মতো বিখ্যাত মন্দিরে প্রণামী বাক্স চুরির ঘটনা এর আগে ঘটেনি। তবে কিছুদিন আগে পুরীর জগন্নাথ মন্দির অনলাইনে দর্শন করানোর নামে একটি প্রতারণা চক্র সক্রিয় হয়ে উঠেছিল । সেক্ষেত্রে প্রতারকরা প্রচুর পরিমাণে টাকা হাতিয়ে নিয়েছিল। বিষয়টি জানতে পেরে জগন্নাথ মন্দির কর্তৃপক্ষের তরফে থানায় অভিযোগ জানানো হয়। এরপরে মন্দির কর্তৃপক্ষের তরফে একটি বিবৃতি জারি করে জানানো হয়, ‘কোনওভাবেই অনলাইনে দর্শনের জন্য অর্থ দান করবেন না। সে ক্ষেত্রে অনলাইনে পুজো কিংবা জগন্নাথ দেবের দর্শনের সুযোগ বিনামূল্যে পাবেন ভক্তরা।’ এই ধরনের প্রতারণা চক্র থেকে সতর্ক থাকতে বলেছিল মন্দির কর্তৃপক্ষ। আর এবার মন্দির চত্বর থেকেই চুরি হয়ে গেল প্রণামী বাক্সের টাকা।

 

ঘরে বাইরে খবর

Latest News

KKR vs SRH, IPL 2024 Final Live: কলকাতার আকাশে ঘোর দুর্যোগ,ওদিকে ফাইনালে কী হবে? চোখে-মুখে রাগ, বিরক্তি! দেবের ‘টেক্কা’ লুক প্রকাশ্যে, সৃজিতের সিনেমার মুক্তি কবে Cyclone Remal LIVE: সন্ধ্যায় ঝড় শুরু কলকাতা-সহ ৪ জেলায়, মেদিনীপুরে একটু কম বেগ ‘মাথা উঁচু করেই মাঠ ছাড়ছি’, বলেও রিয়াল মাদ্রিদ নিয়ে জল্পনা বজায় রাখলেন এমবাপে এই একটা জিনিস যেটা ভারতীয় দল T20 WC 2024-এ মিস করবে: রোহিতদের সতর্ক করলেন ডুল ওপিনিয়ন পোলে হুগলী-ব্যারাকপুরে তৃণমূল জয়ী নয়, ভাইরাল স্ক্রিনশট সম্পাদিত আরও কাছে রেমাল, কন্ট্রোল রুমের নম্বর জানুন, রইল বিদ্যুৎ, পুরসভা, CESC হেল্পলাইন CSK, MI অথবা RCB, তিন দলের কাউকে ছাড়া IPL ফাইনাল এই নিয়ে তৃতীয়বার, দেখুন ইতিহাস বছর ঘুরলেও মোদীর হোটেলের বিলে ৮০ লাখ টাকা বকেয়া? কর্তৃপক্ষ কী বলছে-রিপোর্ট লাপাতা লেডিজ ঘিরে হইচই! টুকে পাশ করেছে আমিরের প্রাক্তন? অনন্তের দাবির পালটা জবাব

Latest IPL News

CSK, MI অথবা RCB, তিন দলের কাউকে ছাড়া IPL ফাইনাল এই নিয়ে তৃতীয়বার, দেখুন ইতিহাস এটা আলাদা অনুভূতি, আমরা নিশ্চিত ট্রফি জিতব- ফাইনালের আগে ভুবনেশ্বরের হুঙ্কার নির্বাচন নিয়ে ভাবি না-T20 WC-এর দলে সুযোগ না পাওয়া নিয়ে বড় বার্তা KKR অধিনায়কের জল্পনার অবসান! IPL ফাইনালে KKR-এর পাশে শাহরুখ,হুডিতে মুখ ঢেকে রওনা দিলেন চেন্নাই ক্রিকেট ছেড়ে হঠাৎই অটোওয়ালার ভূমিকায় শ্রেয়স, পিছনে বিশ্বকাপজয়ী কামিন্সও, ভিডিয়ো টস নাকি শিশির না হেড বনাম স্টার্ক! IPL 2024 Final-এ কোন ফ্যাক্টর কাজ করবে KKR vs SRH: জার্সিটা ভালো, টিম না- এভাবে হ্যাটা করেছিল লোকজন,স্মৃতিচারণ শাহরুখের শাহরুখের উপরেই কি নির্ভর করছে ভারতীয় দলে গম্ভীরের কোচ হওয়ার ভাগ্য? দেখে নিন পরাজয় দিয়ে অভিযান শুরু করে কীভাবে IPL 2024 Final-এর টিকিট পাকা করল SRH? শাহবাজ কি সুযোগ পাবেন? নাইটরা কি কোনও পরিবর্তন করবে? KKR ও SRH-র সম্ভাব্য একাদশ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.