বাংলা নিউজ > ঘরে বাইরে > Mahua Moitra: মহুয়ার বিরুদ্ধে বিরাট অভিযোগ, মামলা করল ইডি, প্রচারের মধ্যে জোর ধাক্কা!

Mahua Moitra: মহুয়ার বিরুদ্ধে বিরাট অভিযোগ, মামলা করল ইডি, প্রচারের মধ্যে জোর ধাক্কা!

মহুয়া মৈত্র।. (PTI Photo)(PTI04_02_2024_000095A) (PTI)

ভোটের মাঝপথে মহুয়ার বিরুদ্ধে ইডির মামলাকে ঘিরে স্বাভাবিকভাবেই শোরগোল পড়ে গিয়েছে কৃষ্ণনগরে।

নির্বাচনের প্রচার জমে উঠেছে। আর তার মধ্য়েই কৃষ্ণনগরের তৃণমূল প্রার্থী মহুয়া মৈত্রর জন্য় এল খারাপ খবর। ইনফোর্সমেন্ট ডাইরেক্টরেট এবার মহুয়ার বিরুদ্ধে মানি লন্ডারিং অ্যাক্টে মামলা রুজু করল। বেআইনি আর্থিক লেনদেন সংক্রান্ত অভিযোগকে কেন্দ্র করে এই মামলা। ঘুষের বিনিময়ে প্রশ্ন করার অভিযোগকে কেন্দ্র করে মহুয়ার বিরুদ্ধে আগেই অভিযোগ উঠেছিল। এদিকে সম্প্রতি কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা মহুয়াকে তলব করেছিল বলে খবর। কিন্তু বার বার সেই তলব এড়িয়ে যান তিনি। 

আসলে একটি প্রবাসী অ্যাকাউন্ট নিয়ে কিছুটা সন্দেহ দানা বেঁধেছে। তার জেরেই ইডি তাকে জেরা করতে চায় বলে খবর। তবে এনিয়ে তৃতীয় সমনও এড়িয়ে গিয়েছিলেন মহুয়া। 

এদিকে ভোটের মাঝপথে মহুয়ার বিরুদ্ধে ইডির মামলাকে ঘিরে স্বাভাবিকভাবেই  শোরগোল পড়ে গিয়েছে কৃষ্ণনগরে। তবে এনিয়ে মহুয়া মৈত্রর কোনও বক্তব্য পাওয়া যায়নি। 

কৃষ্ণনগর থেকে মহুয়াকে প্রার্থী করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। যখন কারোর নাম ঘোষণা করা হয়নি তখনই মহুয়ার নাম নিজেই ঘোষণা করে দিয়েছিলেন মমতা। তবে এবার ওই আসনে মহুয়ার বিরুদ্ধে দাঁড়িয়েছেন বিজেপির অমৃতা রায়। তবে শেষ পর্যন্ত এই আসনে ফলাফল কী হয় সেটা জানার জন্য় আরও কয়েকদিন অপেক্ষা করতে হবে। 

এদিকে এর আগে ইডির সমন এড়িয়ে মুখ খুলেছিলেন মহুয়া। তিনি বলেছিলেন, সিবিআই আমার বাড়িতে তল্লাশি করে ৫টা কাগজ ধরিয়ে দিয়ে গেল। তাতে লেখা, কোনও তথ্য – প্রমাণ বা নথি পাওয়া যায়নি। কোনও কিছু বাজেয়াপ্ত করা হয়নি। আমার বাড়িতে কিচ্ছু পায়নি। তল্লাশি করে লবডঙ্কা পেয়েছে। এটা বেশ হাস্যকর। মানুষ তো সব দেখছে’।

মহুয়া আরও বলেছিলেন, ‘আমি খোলামেলা জীবন যাপন করি। গণতন্ত্রে বিশ্বাস করি। আমার মুখ বন্ধ করতে পারে, কিন্তু মানুষের মুখ বন্ধ করা যায় না।’

ইডির তলব নিয়ে মহুয়া বলেছিলেন, ‘ইডি ইডির কাজ করছে। আমি আমার কাজ করছি।’

সূত্রের খবর, বিদেশি মুদ্রা নিয়ন্ত্রণ আইনেও মহুয়ার বিরুদ্ধে একটি মামলা হয়েছে। একটি এনআরই অ্যাকাউন্টের লেনদেনও তাঁদের নজরে রয়েছে মহুয়া এবং দর্শন। সেই সংক্রান্ত বিষয়েই জিজ্ঞাসাবাদ করতে দুজনকে ডাকা হয়েছে।

'টাকার বিনিময়ে প্রশ্ন' কাণ্ডেই গত ডিসেম্বরে লোকসভার সাংসদ পদ থেকে বহিষ্কার করা হয়েছিল মহুয়াকে। মহুয়াকে বহিষ্কারের সুপারিশ করে লোকসভার এথিক্স কমিটি। সংসদে ৪৯৫ পৃষ্ঠার রিপোর্ট জমা দেয়। বহিষ্কারের পর মহুয়া জানিয়েছিলেন, এই ঘটনার শেষ দেখে ছাড়বেন তিনি। এই বহিষ্কারের নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে তিনি সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন। সেখানে এখনও মামলাটি বিচারাধীন।

তার মধ্য়েই এবার এল নতুন মামলা। 

 

ঘরে বাইরে খবর

Latest News

শিবপ্রসাদকে স্নেহের আদর রাখি গুলজারের,গ্রীষ্মের ছুটিতে কবে মুক্তি পাচ্ছে আমার বস চাকরি গেল প্রায় ২৬ হাজারের, তবে ক্যানসার আক্রান্ত সোমার নিয়োগ বাতিল করল না HC ধাওয়ান পরিবারে আসছে অতিথি, সাধ খেলেন নাতাশা, পাপারাৎজির জন্যও উপহার পাঠালেন বরুণ প্রায় ২৬০০০ চাকরি বাতিলের নির্দেশ HC-র, পরবর্তী পদক্ষেপের পরিলকল্পনায় SSC ইডির থেকে বাঁচতে স্ত্রীকে জলের দরে ফ্ল্যাট বিক্রি? হইচই শুরু হতে কী লিখলেন রাজ? প্রচারে বেরিয়ে গরুর মাংস নিয়ে মন্তব্য, নির্মলার তোপে ওয়াইসি ৪ বছরের ডিগ্রি কোর্সের পর দিতে পারবেন UGC NET, খুলে গেল সরাসরি PhD করার পথ আপনি কি শনি পীড়ায় জর্জরিত? তাহলে হনুমান জয়ন্তীতে অবশ্যই করুন এই কাজ, পাবেন সুফল ২০-২৫ দিন পরে দলে ফিরেই কী করে ম্যাচের সেরা হলেন? কৃতিত্ব কাকে দিলেন সাই কিশোর ম্যাচের পরেও আম্পায়াদের সঙ্গে গুজগুজ কোহলির, দ্বিতীয় ব্যাটের আশায় পাশে রিঙ্কু?

Latest IPL News

২০-২৫ দিন পরে দলে ফিরেই কী করে ম্যাচের সেরা হলেন? কৃতিত্ব কাকে দিলেন সাই কিশোর ম্যাচের পরেও আম্পায়াদের সঙ্গে গুজগুজ কোহলির, দ্বিতীয় ব্যাটের আশায় পাশে রিঙ্কু? যে সব দল পার্টি করে, তারা এখনও IPL জিততে পারেনি- কাদের দিকে আঙুল তুললেন রায়না কীভাবে ইডেনের মন জিতলেন সল্ট, ফিরে দেখুন শেষ বলে অনবদ্য রান আউটের ঝলক IPL 2024: বাহবা দিচ্ছে দুনিয়া, তবুও খুশি হবেন না গুরু যুবরাজ, ভয় অভিষেকের যাদের মাথার উপর ছাদ নেই, লড়াই করেন তাঁরা, আমরা খুব ভালো আছি,হঠাৎ দার্শনিক কোহলি করণকে তুচ্ছ মনে করে সিঙ্গল নিতে রাজি হননি কার্তিক,১ রানে হারের পর প্রশ্নে রণনীতি ইডেনে হেরে উঠেই শাস্তির মুখে RCB ক্যাপ্টেন, বিরাট জরিমানা পঞ্জাব দলনায়ক কারানের যাঁরা ২ বেলা খেতে পান না ঠিকভাবে, তাঁরাই স্ট্রাগল করেন, আমি নই, মন জিতলেন বিরাট ফের পঞ্জাবের মুখ থেকে জয় ছিনিয়ে আনলেন রাহুল তেওয়াটিয়া, ৩ উইকেটে জিতল গুজরাট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.