বাংলা নিউজ > ঘরে বাইরে > G20 Dinner Menu: তন্দুরি রুটি, বাটার নান, তেঁতুলের চাটনি তো থাকছেই, আজকের জি-২০ ডিনারে থাকছে বড় চমক

G20 Dinner Menu: তন্দুরি রুটি, বাটার নান, তেঁতুলের চাটনি তো থাকছেই, আজকের জি-২০ ডিনারে থাকছে বড় চমক

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা(ANI Photo) (ANI)

মিষ্টির মধ্যেও থাকছে একাধিক পদ। উত্তরপ্রদেশের বিখ্য়াত কুট্টু মালপোয়া থাকছে। ওড়িশার কেশর পেস্তা রসমালাই থাকছে। দারুন খেতে। আইসক্রিমের মধ্যে থাকছে স্ট্রবেরি আইসক্রিম ও ব্ল্যাক কুরান্ট আইসক্রিম।

জি-২০ আসর বসেছে দিল্লিতে। দেশ বিদেশের অতিথিরা এসেছেন। একেবারে মেগা ইভেন্ট। সুরক্ষার কড়া ব্যবস্থা। খাওয়া দাওয়ারও বিশাল ব্যাপার। তবে জি-২০ সামিটের আগের রাতের মেনুটা একবার জেনে নিন। সেটাও কম কিছু নয়।

জি২০ সম্মেলন ৮ ও ৯ সেপ্টেম্বর। তার আগের রাতে অর্থাৎ শুক্রবার ডিনারে কী থাকছে সেটা জেনে নিন। হিন্দুস্তান টাইমস সূত্রে খবর, সেই ডিনারে একেবারে এলাহি ব্যবস্থা থাকছে।

স্যালাড থাকছে তিন ধরনের।

১) টসড ইন্ডিয়ান গ্রিন স্যালাড

২) পাস্তা ও গ্রিলড ভেজিটেবল স্যালাড

৩) চিকপি সুনডাল

স্যুপ হিসাবে থাকছে রোস্টেড আমন্ড অ্যান্ড ভেজিটেবল ব্রথ

এবার আসা যাক মেইন কোর্সের প্রসঙ্গে।

উত্তরপ্রদেশের বিখ্য়াত পনীর লবাবদার থাকছে।

এছাড়া থাকছে পটাটো লেয়নিজ, অন্ধ্রপ্রদেশের সবজি কোর্মা, কাজু মটর মাখানা। আন্তর্জাতিক ভেজ পদের মধ্য়ে থাকছে রাতাতৌলি। আর থাকছে পেনে ইন আরাবিয়াতা সস।

উত্তরপ্রদেশের লোভনীয় ডাল তরকা থাকছে ডিনারে।

পঞ্জাবের পেঁয়াজ জিরা কি পোলাও থাকছে।

এবার ভারতীয় রুটি খাওয়ার ইচ্ছা হলে তন্দুরি রুটি, বাটার নান আর কুলচা থাকছে ডিনারে।

শশা দিয়ে রায়তার একটা পদ থাকছে। স্বাদে একেবারে অতুলনীয়। হালকা পদ বেশ ভালো লাগবে। তেঁতুলের চাটনি আর খেঁজুরের চাটনি থাকছে ডিনারে। অতিথিরা চেখে দেখতে পারেন। মিক্স আচার থাকছে। ভরপেটে ইচ্ছা হলে অতিথিরা দইও খেতে পারেন।

মিষ্টির মধ্যেও থাকছে একাধিক পদ। উত্তরপ্রদেশের বিখ্য়াত কুট্টু মালপোয়া থাকছে। ওড়িশার কেশর পেস্তা রসমালাই থাকছে। দারুন খেতে। আইসক্রিমের মধ্যে থাকছে স্ট্রবেরি আইসক্রিম ও ব্ল্যাক কুরান্ট আইসক্রিম।

তবে জি-২০ সামিট যখন শুরু হবে তখন খাওয়াদাওয়ারও বিরাট আয়োজন করা থাকবে। প্রায় ৫০০টি পদ থাকতে পারে বলে খবর। বিদেশি অতিথিদের জন্য ভারতীয় খাবারের নানা সম্ভার থাকছে। লোভনীয় সব পদ। তবে প্রতিটি পদ একেবারে পরীক্ষা করে তারপর বিদেশি অতিথিদের কাছে পরিবেশন করা হবে। ভারতীয় নানা পদের স্বাদ নিতে পারবেন বিদেশি অতিথিরা। তার এলাহি ব্যবস্থা করা হয়েছে।

 

 

ঘরে বাইরে খবর

Latest News

আম্বানিদের বিয়ে! নতুন বর অনন্তের সঙ্গে একী নাচ বাবা রামদেবের! ‘কেষ্ট তো জেলে! আমরা জিতলাম? ইডি-সিবিআই দিয়ে জেতা যাবে না,’ হুঁশ ফেরালেন সুকান্ত মাকে পাশে নিয়েই রাধিকার সিঁথি রাঙালেন অনন্ত! দেখুন আম্বানিদের বিয়ের কিছু ঝলক জ্বর সারতেই ইসকনের মন্দিরে কাঞ্চন-শ্রীময়ী! জগন্নাথের কাছে কী চাইলেন? অনন্ত-রাধিকাকে মিলিয়েছিলেন জাভেদ পুত্র, মিজানকে ৩০কোটির বাড়ি দিয়েছেন আম্বানিরা? কোন কোন সোশ্যাল ইনফ্লুয়েন্সাররা উপস্থিত ছিলেন আম্বানিদের রিসেপশনে ‘বস্কো স্যার ছাড়া অসম্ভব ছিল...’ তৌবা তৌবা গানের পারদর্শিতা নিয়ে অকপট ভিকি 'ও গল্প বলছে আর সমস্যায়…', সারেগামাপায় কৌশিকীর অতীতের রহস্য ফাঁস করলেন রাঘব Video: ত্রিধারা সম্মিলনীতে হয়ে গেল খুঁটি পুজো! থিম নিয়ে কী জানালেন উদ্যোক্তারা? সব থেকে বেশি গোল, সর্বাধিক সেভ, অব্যর্থ ট্যাকল, নির্ভুল পাস, ইউরোর সব পরিসংখ্যান

T20 WC 2024

কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.