বাংলা নিউজ > ঘরে বাইরে > হু হু করে কমল সোনার দাম, সস্তা হয়ে গেল রুপোও, এখন দর কত?

হু হু করে কমল সোনার দাম, সস্তা হয়ে গেল রুপোও, এখন দর কত?

মঙ্গলবার ভারতীয় বাজারে কমল সোনার দাম। (ছবিটি প্রতীকী, সৌজন্যে হিন্দুস্তান টাইমস)

ইউক্রেন এবং রাশিয়ার যুদ্ধের ধাক্কা কাটিয়ে কমছে দাম।

মঙ্গলবার ভারতীয় বাজারে কমল সোনার দাম। এমসিএক্স সূচকে ১০ গ্রাম সোনার দাম ৩৫৩ টাকা বা ০.৬৮ শতাংশ কমে দাঁড়িয়েছে ৫১,২১৮ টাকা। হলুদ ধাতুর পতনের দিনে সস্তা হয়েছে রুপোও। এক কিলোগ্রাম রুপোর দাম ৪৯৬ টাকা বা ০.৭৩ শতাংশ কমে ৬৭,৬০৯ টাকায় ঠেকেছে।

বিশ্ব বাজারে অবশ্য সোনার দাম অবিচল আছে। মঙ্গলবার এক আউন্স স্পট গোল্ডের দাম সামান্য পরিবর্তিত হয়ে দাঁড়িয়েছে ১,৯২৫.৭১ ডলার। বিশেষজ্ঞদের মতে, গতে সেশনে মার্কিন ডলার যে তিন সপ্তাহের শীর্ষস্তরে পৌঁছে গিয়েছিল, সেই স্তর ধরে রেখেছে। তারইমধ্যে এক আউন্স মার্কিন গোল্ড ফিউচার্সের দাম ০.৮ শতাংশ কমে দাঁড়িয়েছে ১,৯২৪.২ ডলার।

সোনার দাম কত? রোজ জানতে চান? তাহলে চোখ রাখুন এখানে

সম্প্রতি ভারতে সোনার দামের হেরফের

ইউক্রেন এবং রাশিয়ার যুদ্ধের জেরে চলতি মাসে ব্যাপক উত্থান-পতনের সাক্ষী থেকেছে সোনা এবং রুপো। মাসের গোড়ার দিকে ১০ গ্রাম সোনার দাম ৫৫,৬০০ টাকায় পৌঁছে গিয়েছিল। যা ভারতে সর্বকালীন রেকর্ডের ক্ষেত্রে মাত্র ৬০০ টাকা কম ছিল। ২০২০ সালে অগস্টে ভারতে ১০ গ্রাম সোনার দাম ৫৬,১৯১ টাকায় পৌঁছে গিয়েছিল। সেই পরিস্থিতিতে সোনার দাম রেকর্ড তৈরি করবে বলে আশঙ্কায় করছিল বাজার। তবে স্বস্তি দিয়ে অনেকটাই কমেছে সোনার দাম। নেমে এসেছে ৫১,০০০ টাকার স্তরে।

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

বাঁ-হাতি ব্যাটার হিসেবে এক টেস্ট সিরিজে সর্বোচ্চ রান, ভাঙলেন সৌরভ, গৌতমের নজির গাইবেন অরিজৎ-রিয়ানা, আম্বানি-পুত্রের প্রাক-বিয়ের উৎসবে শামিল হবেন শাহরুখ-সলমন গঙ্গাস্নান করতে যাওয়ার পথে ট্রাক্টর পড়ল পুকুরে, মৃত ১৫, কোথায় হল এই দুর্ঘটনা? জিমেল নাকি বন্ধ হয়ে যাচ্ছে? অনেকেই বলছেন এই কথা, গুগল জানাল নিজেদের সিদ্ধান্ত খালিস্তানি ভিডিয়ো ‘ফেক’, এডিট করে কণ্ঠস্বর বসানো হয়েছে: শুভেন্দু স্কুলে পড়াকালীন ডাকাতের থেকে প্রেম প্রস্তাব পান রিমঝিম! তারপর? অঞ্চল সভাপতির পদ থেকে অপসারিত শাহজাহানের ভাই সিরাজ, দায়িত্বে এলেন অজিত ‘প্রভাবশালী’! মিলছে না জামিন,পরিবারের অনুরোধে বালুকে মন্ত্রীত্ব থেকে সরান মমতা যশস্বীর আউট বাতিল হতেই চেহারা বদল ইংরেজদের,আম্পায়ারের সিদ্ধান্তে অখুশি স্টোকসরা কাউকে ছাড়ব না! প্রশ্নফাঁসের অভিযোগ উঠতেই চাকরির পরীক্ষা বাতিল করলেন যোগী

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.