বাংলা নিউজ > ঘরে বাইরে > Shashi Tharoor on Modi: মুসলিম দেশের সঙ্গে মোদীর খুব ভালো সম্পর্ক, প্রশংসায় পঞ্চমুখ কংগ্রেস নেতা শশী থারুর

Shashi Tharoor on Modi: মুসলিম দেশের সঙ্গে মোদীর খুব ভালো সম্পর্ক, প্রশংসায় পঞ্চমুখ কংগ্রেস নেতা শশী থারুর

কংগ্রেস এমপি শশী থারুর। (PTI Photo/Kamal Kishore) (PTI)

একেবারে অন্য সুর শশী থারুরের গলায়। মোদীর বিদেশনীতির প্রশংসা করছেন তিনি। 

কাল বেঙ্গালুরুতে একদিকে বিরোধী জোটের মিটিং। অন্য়দিকে দিল্লিতে মিটিং করবে এনডিএ। তার আগে সামনে এল কংগ্রেস এমপি শশী থারুরের গলায় অন্য় সুর। সিএনএন নিউজ১৮ টাউন হলের প্রোগ্রামে তিনি মোদীকে নিয়ে মুখ খুলেছেন। সেখানে কার্যত বিদেশনীতি নিয়ে মোদীর প্রশংসায় পঞ্চমুখ শশী থারুর। একেবারে অন্য রকম বার্তা পোড়খাওয়া কংগ্রেস নেতার গলায়। 

সেখানে তিনি বলেন, মোদী জমানার প্রথম দিকে বিদেশ নীতির ক্ষেত্রে কিছুটা সমস্যা ছিল। তবে এখন অনেক ভালো। এটা সমালোচক হিসাবে বলতে পারি। আমি মনে করতে পারি মোদীর প্রধানমন্ত্রীত্বের প্রথম বছর তিনি ২৭টি দেশে গিয়েছিলেন। কিন্তু তার মধ্য়ে একটিও মুসলিম দেশ ছিল না। সেই সময় কংগ্রেস নেতা হিসাবে আমি এনিয়ে সরব হয়েছিলাম। তবে এখন তিনি যেভাবে ইসলামিক বিশ্বের সঙ্গে যোগাযোগ রেখেছেন সেটা নজির তৈরি করবে। প্রধান মুসলিম দেশগুলোর সঙ্গে একেবারে দারুন সম্পর্ক। আমি এটা মনে করি এটা দেশের কৃতিত্ব। সরকারেরও এটা কৃতিত্বের। আমি আমার আগের সমালোচনা প্রত্যাহার করলাম। জানিয়েছেন শশী থারুর। কংগ্রেস নেতা। 

একদিকে বিরোধী জোটের সলতে পাকাচ্ছেন রাহুল গান্ধী, সোনিয়া গান্ধী, মমতা বন্দ্যোপাধ্যায়রা। অন্যদিকে কার্যত সেই বিদেশ নীতি নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রশংসায় পঞ্চমুখ কংগ্রেস নেতা শশী থারুর। এমনকী আগের সমালোচনা প্রত্যাহারও করে নিলেন তিনি। একেবারে অন্যরকম ছবি। 

প্রসঙ্গত সম্প্রতি এমনকী  একাধিক মুসলিম দেশে গিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সম্প্রতি মুসলিম ওয়ার্ল্ড লিগের প্রধান মহম্মদ বিন আব্দুল করিম আল ইস্সা ভারত সফরে এসেছিলেন। সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, তিনি জানিয়েছিলেন, আমি হৃদয়ের অন্তঃস্থল থেকে ভারতের গণতন্ত্রকে স্যালুট করছি। আমি ভারতের সংবিধানকে স্যালুট করছি। ভারতীয় দর্শন,আর ঐতিহ্য যেটি মূলত গোটা বিশ্বকে একসঙ্গে চলতে শেখায় সেই দর্শনকে শ্রদ্ধা জানাচ্ছি। বুধবার গ্লোবাল ফাউন্ডেশন ফর সিভিলাইজেশনাল হারমোনি নামে একটি সংস্থার উদ্যোগে ডায়ালগ ফর হারমোনি অ্যামং রিলিজিয়ন শীর্ষক একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। সেখানে তিনি বক্তব্য রাখতে উঠেছিলেন।

তিনি সেখানে জানিয়েছিলেন, ভারতের রাষ্ট্রপতি, ভারতের প্রধানমন্ত্রী, এখানকার বিগদ্ধজন, এখানকার ধর্মীয় নেতাদের সঙ্গে দেখা করে অত্যন্ত খুশি। আমি হৃদয়ের অন্তঃস্থল থেকে ভারতের গণতন্ত্রকে স্যালুট করছি। আমি ভারতের সংবিধানকে স্যালুট করছি। ভারতীয় দর্শন,আর ঐতিহ্য যেটি মূলত গোটা বিশ্বকে একসঙ্গে চলতে শেখায় সেই দর্শনকে শ্রদ্ধা জানাচ্ছি।

 

 

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

New Zealand বনাম Papua New Guinea ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? ৫টা ৫০ থেকে ওই লাইনে বিকল ছিল সিগন্যাল, কাঞ্চনজঙ্ঘা ট্রেন দুর্ঘটনায় বড় আপডেট রিভুর আগে ইন্ডাস্ট্রিরই একজনের সঙ্গে সিরিয়াস সম্পর্কে ছিলেন দিতিপ্রিয়া, কে তিনি? গ্রীষ্মের তাপকে গায়ে মেখে সিদ্ধার্থর সঙ্গে এবার মিউনিখে মাতলেন অদিতি কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনা: হেলমেট ছাড়াই বাইকে সওয়ার রেলমন্ত্রী ঘটনাস্থলে বাংলায় শ্যুট শেষ, এবার মধ্যপ্রদেশ ছুটছে ভুল ভুলাইয়া টিম পাকিস্তান টিমে কোনও ঐক্য নেই, জীবনে এরকম দশা কোথাও দেখিনি, বিস্ফোরক কার্স্টেন 'তৃতীয় বিশ্বযুদ্ধ বেশি দূরে নয়, শেষের সেদিন জুনেই…'ভারতীয় জ্যোতিষীর কথায় তোলপাড় কেন বুকে অস্বস্তি? কী হয়েছে সন্ধ্যা রায়ের, বিবৃতি দিয়ে জানাল হাসপাতাল কর্তৃপক্ষ ATP Ranking-এ কেরিয়ারের সেরা ৭১ নম্বরে সুমিত নাগাল,৬ ধাপ উঠে টপকালেন লিয়েন্ডারকে

T20 WC 2024

পাকিস্তান টিমে কোনও ঐক্য নেই, জীবনে এরকম দশা কোথাও দেখিনি, বিস্ফোরক কার্স্টেন সুপার ৮-এ নামার আগে ফিলগুড মেজাজে কোহলি-হার্দিকরা, খেললেন বিচ ভলিবল!দেখুন ভিডিয়ো নেপালের বিরুদ্ধে নিয়মভঙ্গ শাকিবের, ড্রেসিং রুমের পরামর্শে DRS, শুরু বিতর্ক বোলিং ফাটাফাটি হচ্ছে,ব্যাটিং যদি ভালো হয়…...সুপার ৮-এ উঠেই ব্যাঘ্রগর্জন শান্ত-র ২০১১ বিশ্বকাপ থেকে বাদ পড়েই ম্যাগি ম্যান হয়ে ওঠেন হিটম্যান!কীভাবে? বললেন অভিষেক PAK vs IRE: ক্যাচ নিতে গিয়ে ভয়ঙ্কর ধাক্কা! অল্পের জন্য রক্ষা পেলেন আফ্রিদি-উসমান ওপেনিং করাতে গিয়ে ব্যর্থ বিরাট, সুপার হিট পন্ত!কেন এমন সিদ্ধান্ত, জানালেন বিক্রম BAN vs NEP ম্যাচে সেলিব্রেশন করতে গিয়ে সুইমিং পুলে পড়ে গেলেন ভক্ত! কী হল তারপর? ২৪ বলের মধ্যে ২১টা ডট, সর্বনিম্ন টোটাল ডিফেন্ড, বীর বিক্রমে সুপার এইটে টাইগাররা হামারা নেতা ক্যায়সা হো… নিউইয়র্কের ভক্তদের স্লোগানে কোহলির চমকপ্রদ প্রতিক্রিয়া

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.