বাংলা নিউজ > ঘরে বাইরে > Train Runs Without Loco Pilot:চা খেতে নেমেছিলেন চালক, তাঁকে ছেড়েই আপনা থেকেই ছুটল মালগাড়ি! ৮৪ কিমি চলার পর শেষে কী হল?

Train Runs Without Loco Pilot:চা খেতে নেমেছিলেন চালক, তাঁকে ছেড়েই আপনা থেকেই ছুটল মালগাড়ি! ৮৪ কিমি চলার পর শেষে কী হল?

চালকবিহীনভাবেই ট্রেন ছুটে গেল ৮৪ কিলোমিটার। 

 ঘটনার ভিডিয়ো সদ্য হয়েছে ভাইরাল।চালক নেমে গিয়েছিলেন চা খেতে। তখনই চালককে ছেড়েই মালগাড়িটি আপনা থেকে ছুটতে শুরু করে। রবিবারের এই ঘটনা জম্মু ও কাশ্মীরের কাঠুয়া স্টেশন থেকে পাঠানকোটগামী ট্রেনে হয়েছে।

ঘণ্টায় ১০০ কিলোমিটারের গতি। আর তা নিয়ে হু হু করে লাইন দিয়ে ছুটে চলেছে ট্রেন। এই ভয়বাহ কাণ্ডের সাক্ষী রইল ভারতীয় রেল। জম্মু ও কাশ্মীরের কাঠুয়া স্টেশন থেকে রওনা হওয়া এই ট্রেন যাচ্ছিল পাঠানকোটের উদ্দেশে। মাঝে চালক শুধু নেমেছিলেন চা খেতে। তাতেই ঘটল বিপত্তি!

চালক নেমে গিয়েছিলেন চা খেতে। তখনই চালককে ছেড়েই মালগাড়িটি আপনা থেকে ছুটতে শুরু করে। রবিবারের এই ঘটনা জম্মু ও কাশ্মীরের কাঠুয়া স্টেশন থেকে পাঠানকোটগামী ট্রেনে হয়েছে। ১০০ কিলোমিটার প্রতি ঘণ্টার গতি নিয়ে ট্রেন ৮৪ কিলোমিটার এভাবে সফর করে। শেষে পঞ্জাবের মুকেরিয়াতে উঁচি বস্সি এলাকায় ট্রেনকে থামানো হয়। গোটা ঘটনার ভিডিয়ো ভাইরাল হয়েছে। এমন কাণ্ডে এখনও পর্যন্ত কোন হতাহতের খবর নেই। কোনও বড় দুর্ঘটনা ঘটেনি, এই লোকোপাইলট বিহীন মালগাড়ির দৌড়ের জেরে। এদিকে, ঘটনা নিয়ে তদন্তে নেমেছে রেল। এই ঘটনার ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় হু হু করে ছড়িয়ে পড়ছে। বেশ কয়েকটি ভিডিয়োতে এই ঘটনা ধরা পড়েছে। কীভাবে এটি ঘটতে পারে? তা নিয়ে প্রশ্ন থেকে যাচ্ছে।

এর আগে, সদ্য উত্তর প্রদেশের মথুরা স্টেশনে একটি ট্রেন উঠে পড়ে স্টেশনের উপর। সেই ঘটনায় বিপুল হইচই হয়। ঘটনার জেরে ছড়িয়ে যায় চাঞ্চল্য। দেখা যায় এক রেল কর্মীর উদাসীনতার জেরেই এই ঘটনা ঘটেছিল। সেই কাণ্ডে কোনও হতাহতের খবর মেলেনি। এদিকে, সদ্য লোকোপাইলটদের স্বাস্থ্যের বিষয়েও রেল কিছু পদক্ষেপ ও সমীক্ষা করেছে। তাঁরা কাজের চাপে কতটা ক্লান্ত হয়ে পড়ছেন, তা নিয়েও রয়েছে চর্চা। এদিকে, এই পরিস্থিতির মাঝে ৮৪ কিলোমিটার এভাবে একটি ট্রেনের লোকোপাইলট ছাড়া চলা বেশ মারাত্মক ঘটনা। এর জেরে ফের একবার রেলের নিরাপত্তা নিয়ে উঠছে সওয়াল।

এদিকে, এই ঘটনায় জম্মু রেলস্টেশনের অফিসার প্রতীক শ্রীবাস্তব বলেছেন, ‘ লোকোপাইলট এই ঘটনায় দোষী, তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।’ তিনি বলছেন, কাঠুয়া থেকে এই ট্রেন চলার পর যখনই তা লোকোপাইলট বিহীন চলতে থাকে, তখনই তাকে আটকানোর চেষ্টা করা হয়। শেষমেশ পঞ্জাবের মুকেরিয়াতে ট্রেনটিকে আটকানো হয়। রেলের আধিকারিকরা বলছেন, আপাতত ঘটনার নেপথ্য কারণ খোঁজার চেষ্টা করা হচ্ছে। প্রতীক শ্রীবাস্তব বলেছেন, ‘ট্রেনে কেন লোকোপাইলট ছিলেন না, কীভাবে ট্রেন নিজের মতো করে আপনাআপনি চলল, তার বিভিন্ন দিক জুড়ে ঘটনা খতিয়ে দেখা হচ্ছে।’

 

 

 

 

 

 

 

 

ঘরে বাইরে খবর

Latest News

ভালোবাসার প্রকাশ করা কাদের সম্পর্ককে মজবুত রাখবে? দেখুন আজকের প্রেম রাশিফল তৈরি বজরঙ্গী ভাইজান ২-এর স্ক্রিপ্ট! কার সম্মতির অপেক্ষায় আটকে সলমনের ছবির শ্যুট সন্দেশখালির মহিলাদের তৈরি করা পিঠেতে মজলেন কুণাল, খাবার খেলেও ‘নাটক’ বলে কটাক্ষ IPL থেকে দূরে কাউন্টিতে ফের দাপুটে ব্যাটিং নায়ারের, শতরানের দিকে এগোচ্ছেন পূজারা 'আমার সানশাইন...' আদর-সোহাগে মাখামাখি, নতুন করে প্রেমে পড়লেন নাকি মিমি? IPL 2024 Points Table: CSK ও KKR-কে পিছনে ফেলে দিল SRH, DC হারতেই এগিয়ে গেল MI IPL-র মাঝেই বিরাট কোহলির বিশ্বরেকর্ড ছিনিয়ে নিলেন রিজওয়ান, সিংহাসন খোয়ালেন বাবরও ধনু, মকর, কুম্ভ, মীনের মধ্যে রবিবার লাকি কারা? ২১ এপ্রিলের রাশিফল দেখে নিন AC2 কোচে ‘ঠাসা ভিড় ছিল ১৪ এপ্রিল’, ৬ দিন পরে ভিডিয়ো দেখিয়ে রেল বলল মিথ্যা বলছেন অরেঞ্জ ক্যাপের দৌড়ে একলাফে দুইয়ে হেড, বেগুনি টুপির লড়াইয়ে নাম লেখালেন কুলদীপরা

Latest IPL News

IPL থেকে দূরে কাউন্টিতে ফের দাপুটে ব্যাটিং নায়ারের, শতরানের দিকে এগোচ্ছেন পূজারা ট্র্যাভিস-অভিষেকের ঝড়ে লন্ডভন্ড DC! কাজে এল না ফ্রেজারের লড়াই, জিতল SRH IPL 2024 DC vs SRH: মাত্র ১৫ বলে ৫০ করে এবারের দ্রুততম অর্ধশতরান ম্যাকগার্কের ডাগ আউটে বসেই দলের ব্যাটারদের ডিআরএস নিয়ে পরামর্শ! জরিমানার কবলে ডেভিড-পোলার্ড ফের গম্ভীর বনাম ধোনি- RCB-র বিরুদ্ধে নামার আগে মাহির উল্টো সুরে কথা বললেন গৌতি আমি 100% প্রস্তুত T20 WC 2024 -এ যাওয়ার জন্য, রোহিতদের উপর চাপ বাড়ালেন কার্তিক ৬ ওভারে ১২৫ রান! হেডদের তাণ্ডবে T20-র ইতিহাসে পাওয়ার প্লে'তে সর্বোচ্চ রান SRH-র IPL 2024: মাত্র ১৬ বলে অর্ধশতরান! দিল্লিতে ব্যাট হাতে ঝড় তুলেছেন ট্র্যাভিস হেড বিশ্বকাপ ফাইনালে কীভাবে আউট হয়েছিলেন, গম্ভীরকে দেখালেন বিরাট? ফের তাজা হল ক্ষত ডেথ ওভারে নাইট বোলারদের রান দেওয়ার রোগ সারাতে, কোচের দাওয়াই ‘স্পট বোলিং’

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.