বাংলা নিউজ > ঘরে বাইরে > টুলকিট নিয়ে BJP নেতাদের টুইট থেকে ম্যানিপুলেটেড ট্যাগ সরানোর নির্দেশ কেন্দ্রের

টুলকিট নিয়ে BJP নেতাদের টুইট থেকে ম্যানিপুলেটেড ট্যাগ সরানোর নির্দেশ কেন্দ্রের

BJP নেতাদের টুইট থেকে ম্যানিপুলেটেড ট্যাগ সরানোর নির্দেশ কেন্দ্রের (ছবি সৌজন্যে রয়টার্স) (REUTERS)

টুইটারে টুলকিট নিয়ে 'ভুয়ো' টুইট করেছেন বিজেপির সর্বভাবরতীয় সভাপতি জেপি নাড্ডা সহ ৫ বিজেপি নেতা।

টুইটারে টুলকিট নিয়ে 'ভুয়ো' টুইট করেছেন বিজেপির সর্বভাবরতীয় সভাপতি জেপি নাড্ডা সহ ৫ বিজেপি নেতা। সেই অভিযোগে টুইটার তাদের সেই টুইটগুলিকে 'ম্যানিপুলেটেড মিডিয়া' ট্যাগ দিয়েছে টুইটার। তবে কেন্দ্রীয় সরকারের তরফে এবার টুইটারকে নির্দেশ পাঠানো হল যাতে টুলকিট সংক্রান্ত সেই টুইটগুলি থেকে 'ম্যানিপুলেটেড মিডিয়া' ট্যাগ সরিয়ে দেওয়া হয়।

কেন্দ্রীয় ইলেক্ট্রনিকস এবং তথ্য প্রযুক্তি মন্ত্রক মাইক্রোব্লগিং সাইট টুইটারকে কড়া ভাষায় একটি নোটিশ পাঠিয়েছে। তাতে ভারতীয় রাজনীতিবিদদের করা টুলকিট টুইটে 'ম্যানিপুলেটেড ট্যাগ' দেওয়ায় টুইটারকে কড়া কথা শোনানো হয়েছে। কেন্দ্রের দাবি, বিজেপি নেতাদের টুইটকে 'ম্যানিপুলেটেড ট্যাগ' দেওয়া পক্ষপাতদুষ্ট এবং একতরফা সিদ্ধান্ত। যদিও বিতর্কিত টুলকিটের সত্যতা নিয়েও তদন্ত হচ্ছে বলে জানা গিয়েছে।

কেন্দ্রীয় ইলেক্ট্রনিকস এবং তথ্য প্রযুক্তি মন্ত্রকের বক্তব্য, তদন্তাধীন কোনও বিষয়কে ইতিমধ্যে 'ম্যানিপুলেটেড ট্যাগ' দিয়েছে টুইটার। এর জেরে তদন্ত প্রভাবিত হতে পারে। এটি একেবারেই কাম্য নয় বলেও বলা হয়েছে কেন্দ্রের তরফে। এর জেরে টুইটারের গ্রোহণযোগ্যতা কমে যাচ্ছে বলেও অভিযোগ করা হয় কেন্দ্রের তরফে। তাই ন্যায়বিচারের স্বার্থে বিজেপি নেতাদের টুলকিট সংক্রান্ত টুইটগুলি থেকে 'ম্যানিপুলেটেড ট্যাগ' সরাতে বলেছে কেন্দ্র।

উল্লেখ্য, টুলকিট সংক্রান্ত একটি টুইট করে সম্প্রতি কংগ্রেসকে চাপে ফেলতে চেয়েছিল বিজেপি। সেই লক্ষ্যে বিজেপির মুখ্য মুখপাত্র সম্বিত পাত্র কয়েকদিন আগে একটি টুইট করে দাবি করেন যে কংগ্রেস প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সম্মানহানীর লক্ষ্যে করোনা ভাইরাস নিয়ে রাজনীতি করতে চাইছে। তবে সম্বিতের সেই দাবিকে উড়িয়ে দিয়েছিল কংগ্রেস। তারপরই কার্যত কংগ্রেসের দাবিকে মান্যতা দিয়েই সম্বিত পাত্রের সেই টুইটকে 'ম্যানিপুলেটেড মিডিয়া' বা কারসাজি করা মিডিয়ার ট্যাগ দেওয়া হয় টুইটার কর্তৃপক্ষের তরফে।

সম্বিত পাত্র এক টুলকিট প্রকাশ করে দাবি করেন, যে কংগ্রেস কোভিডকালে দলীয় কর্মীদের করোনা ভাইরাসের নতুন স্ট্রেনকে 'মোদী স্ট্রেন' বলার পরামর্শ দেওয়া হচ্ছে। কংগ্রেসের দাবি, এই টুলকিটটি ভুয়ো। এই ঘটনায় বিজেপিকে পাল্টা কাঠগড়ায় দাঁড় করিয়ে কংগ্রেসের দাবি, বিজেপি মিথ্যাচার করছে। কংগ্রেসের তরফে বলা হয়, ভুয়ো তথ্য ছড়াচ্ছে বিজেপি।

ঘরে বাইরে খবর

Latest News

সাগরে তৈরি ঘূর্ণাবর্ত, গভীর নিম্নচাপ ২দিন পরে, বাংলায় ভারী বৃষ্টি কবে থেকে? ভোটের আগে বড় স্বস্তি BJP প্রার্থী রেখা পাত্রর, রক্ষাকবচ দিল কলকাতা হাইকোর্ট বুদ্ধপূর্ণিমা ২০২৪ এ গজলক্ষ্মী সহ বহু শুভ যোগ! তুলা সহ ৩ রাশির সৌভাগ্য তুঙ্গে দেবের উত্থানের গল্প এবার বড়পর্দায়! বায়োপিকে ঝলক প্রকাশ্যে আসতেই হেসে খুন সবাই পাহাড়ে বেড়াতে গিয়ে পাথরের উপর পাথর সাজান, কিন্তু এর মানে জানেন? কখন এটি ‘অশুভ’ হামলাকারীকে ছাড়, আক্রান্ত সন্ন্যাসীদের বিরুদ্ধে জামিন অযোগ্য ধারা দিল পুলিশ ‘জগন্নাথদেবও মোদীর ভক্ত’, মন্তব্যের পর ৩ দিনের উপবাসের পথে BJPর সম্বিত পাত্র 'কিউট' পুরুষকে ন্যাপকিন নোট লিখেছিলেন মহিলা, শুরু হয়েছিল ১০ বছরের পুরনো বন্ধুত্ব ‘রাতে যার ইচ্ছে হয়…’, ২ বউ পায়েল-কৃতিকার সঙ্গে কীভাবে যৌন জীবন চলে? জবাব আরমানের 'BJP যদি ২৭৫ আসনে...', লোকসভার ফলাফল নিয়ে বড় মন্তব্য প্রশান্ত কিশোরের

Latest IPL News

কোয়ালিফায়ারের আগে KKR-কে উদ্দীপ্ত করলেন বায়ার্ন মিউনিখের হ্যারি কেন- ভিডিয়ো কোন বিষয়টি চিন্তায় রাখছে KKR-কে? কোথায় এগিয়ে হায়দরাবাদ? কী হবে দুই দলের একাদশ? ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মই বদলে দিয়েছে কেরিয়ার, HT বাংলায় Exclusive অভিষেক পোড়েল বিরাটের সঙ্গে একমত, ODI থেকে ২ বলের নিয়ম তুলে দেওয়ার পক্ষে গম্ভীর 'L' দেখিয়ে কেন সেলিব্রেশন? কোয়ালিফায়ারের আগে গোপন রহস্য ফাঁস করলেন KKR-র 'বিপদ' হস্তক্ষেপ করব না,ধোনি যখন সিদ্ধান্ত নেবে তখন জানাবে-রহস্য জিইয়ে রাখল সিএসকে সিইও জুনিয়র ক্রিকেটে নির্বাচকদের পা ধরিনি, তাই দলে সুযোগ পাইনি… বিস্ফোরক গম্ভীর বিরাটের ব্যাটিং বা রবীন্দ্র-র রান আউট নয়, এই ঘটনাকে টার্নিং পয়েন্ট বলছেন যশ বেইমানি করেনি ইসিবি, আইপিএলের সূচির দিকেই আঙুল তুললেন পঞ্জাব কোচ বাঙ্গার রাহুল দ্রাবিড় পরবর্তী কোচ খুঁজতে মহেন্দ্র সিং ধোনির দ্বারস্থ বিসিসিআই!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.