বাংলা নিউজ > ঘরে বাইরে > গুজরাটের উপকূলে গ্রেফতার ৬ পাকিস্তানি, উদ্ধার ৪৮০ কোটি টাকার মাদক!

গুজরাটের উপকূলে গ্রেফতার ৬ পাকিস্তানি, উদ্ধার ৪৮০ কোটি টাকার মাদক!

দ্ধার ৪৮০ কোটি টাকার মাদক

Gujrat Drug Case: ভারতীয় কোস্টগার্ডের সহায়তায় ৪০০ কোটি টাকার মাদক উদ্ধার করার পাশাপাশি ছয় জন পাকিস্তানিকেও গ্রেফতার করা হয়েছে বলে খবর।

বড় সাফল্য ভারতের। গুজরাটের উপকূলে আন্তর্জাতিক মাদক র‌্যাকেটের কয়েকজনকে হাতেনাতে ধরা হয়েছে। আধিকারিকরা জানিয়েছেন, গুজরাট পোরবন্দর উপকূল থেকে প্রায় ৩৫০ কিলোমিটার দূরে মাদক বহনকারী জাহাজটিকে দেখা গিয়েছিল। এরপর তা থামিয়ে তল্লাশি করলে সেখানে মাদকের ৬০টি প্যাকেট পাওয়া যায়, যার ওজন ছিল প্রায় ৮০ কেজি। যথারীতি মাদক বহনকারী জাহাজটিকে আটক করা হয়েছে। জাহাজে থাকা পাকিস্তানের ছয়জনকেও গ্রেফতার করা হয়েছে। জিজ্ঞাসাবাদ চলছে।

১১ এবং ১২ মার্চ, গুজরাট ATS, ভারতীয় উপকূলরক্ষী বাহিনী এবং NCB-এর যৌথ অভিযানে, পাকিস্তানিদের গ্রেফতার করা হয়েছে। বর্তমানে ওই মাদকগুলির নাম যদিও জানা যায়নি। তবে অনুমান করা হচ্ছে, ওই ৬০ প্যাকেট মাদকের মূল্য প্রায় ৪৮০ কোটি টাকা। পুলিশ সুপার সুনীল জোশী জানিয়েছেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে আন্তর্জাতিক সামুদ্রিক সীমারেখার কাছে আরব সাগরে পোরবন্দর সমুদ্র এলাকায় অনুসন্ধান অভিযান চালানো হয়েছিল। এরপর  এনসিবি, ভারতীয় উপকূলরক্ষী বাহিনী এবং গুজরাট সন্ত্রাস-বিরোধী স্কোয়াডের (এটিএস) কর্মকর্তারা গতকাল রাতে ভারতীয় ভূখণ্ডে প্রবেশের চেষ্টা করার সময় ওই পাকিস্তানি নাগরিকদের আটক করে। গুজরাট ATS-এর মতে, ছয়জন ব্যক্তি ভারতীয় বোট ব্যবহার করে দিল্লি ও পঞ্জাবে নিষিদ্ধ মাদক পাচারের চেষ্টা করেছিল।

গুজরাটের উপকূলে গ্রেফতার ৬ পাকিস্তানি
গুজরাটের উপকূলে গ্রেফতার ৬ পাকিস্তানি

  • রাতের অন্ধকারে কীভাবে আটক করা সম্ভব হল

ICG-এর একটি বিবৃতি অনুসারে, রাতের অন্ধকারে আইসিজি তার ডর্নিয়ার বিমানকে সম্ভাব্য এলাকায় সন্দেহভাজন নৌকাটি স্ক্যান করার এবং শনাক্ত করার দায়িত্ব দিয়েছিল। একটি বিস্তৃত অনুসন্ধানের পরে, NCB এবং ATS গুজরাটের দলগুলির সঙ্গে ICG জাহাজগুলি নির্দিষ্ট স্থানে পৌঁছে যায় এবং দেখা যায় বোটটি ফাঁক বুঝে পালানোর চেষ্টা করছে। তখন ভারতীয় কোস্টগার্ড বোটটিকে তাড়া করে এবং সেটি থামাতে বাধ্য হয়।

  • মোট ৩,১৩৫ কোটি টাকার মাদক বাজেয়াপ্ত করেছে ভারত

গত ৩০ দিনে গুজরাটের উপকূলে এটি জব্দ করা দ্বিতীয় বড় মাদক চালান ছিল এটি। এর আগে, ২৮ ফেব্রুয়ারি, গুজরাটের উপকূলে সন্দেহভাজন পাকিস্তানি ক্রু সদস্যদের একটি নৌকা থেকে পাঁচ বিদেশি সহ অন্তত ৩,৩০০ কেজি মাদক আটক করা হয়েছিল। আন্তর্জাতিক বাজারে এসব ওষুধের মূল্য ছিল দুই হাজার কোটি টাকারও বেশি। ভারতীয় উপমহাদেশে এটাই সবচেয়ে বড় মাদকদ্রব্য বাজেয়াপ্ত করার ঘটনা। ভারতীয় কোস্টগার্ড এর আগেও সমুদ্রে বেশ কয়েকটি অভিযানে কোটি টাকার মাদক উদ্ধার করেছে। গত তিন বছরে এটিএস গুজরাট এবং এনসিবি-র যৌথভাবে ICG-এর ১০ তম বাজেয়াপ্ত অভিযান ছিল এটি। এই নিয়ে মোট ৩,১৩৫ কোটি টাকা মূল্যের ৫১৭ কেজি মাদক বাজেয়াপ্ত করেছে ভারত।

ঘরে বাইরে খবর

Latest News

IPL 2024-বিরাটকে খেলার মান কমাতে হবে, রায়াডুর অদ্ভূত যুক্তিতে হতবাক পিটারসেনরা মলদ্বীপের তৃষ্ণা মেটাচ্ছে চিন, তিব্বত থেকে পৌঁছে দিয়েছে ১৫০০ টন পানীয় জল ভারতীয় মহাকাশচারীদের উন্নত প্রশিক্ষণ দেবে নাসা! বললেন মার্কিন রাষ্ট্রদূত ১০ টাকার দু'টি ভারতীয় নোট, লন্ডনে নিলাম হবে ২ লক্ষে! কী এমন বিশেষত্ব খোঁজ মিলল ৭০ হাজার বছরের পুরনো ভাইরাসের! এই কারণেই এত রোগ হয় মানুষের ‘‌সিপিএমের কোনও অফিসার এটা করেছেন’‌, না জানিয়ে নোটিশ পাঠানো নিয়ে তোপ মমতার ১৫ জনের দলে নেই IPL 2024 ফাইনাল খেলা কোনও ক্রিকেটার! রোহিতদের নিয়ে আক্রমের মজা ট্রফি জয়ের পর পার্টি KKR-র, অনন্যার সঙ্গে শাহরুখের 'লুট পুট গয়া'য় নাচ রাসেলের এবারের বর্ষায় স্বাভাবিকের চেয়ে বেশি বৃষ্টি! তপ্ত জুনে গরম কেমন হবে?রইল পূর্বাভাস আরব সাগর পারে প্রসাদসম ‘ডুপ্লে’তে সংসার, ফের নতুন বাড়ি কিনলেন শাহিদ, দাম জানেন?

Latest IPL News

IPL 2024-বিরাটকে খেলার মান কমাতে হবে, রায়াডুর অদ্ভূত যুক্তিতে হতবাক পিটারসেনরা ১৫ জনের দলে নেই IPL 2024 ফাইনাল খেলা কোনও ক্রিকেটার! রোহিতদের নিয়ে আক্রমের মজা ট্রফি জয়ের পর পার্টি KKR-র, অনন্যার সঙ্গে শাহরুখের 'লুট পুট গয়া'য় নাচ রাসেলের KKR জিতেছে কিন্তু আমাদের কথা সবাই বলছে- SRH-এর ছেলেদের উৎসাহ দিলেন কর্ণধার কাব্য ফটোশপ নয়, ফটোয় অশ্বিনের থাকাটাই বড় কথা, অদ্ভূত পোস্ট রাজস্থান রয়্যালসের রাগি হেডস্যারকে কাঁধে তুললেন নীতীশ,রমনদীপ…ভালোবাসার অত্যাচার মেনে নিলেন গম্ভীরও IPL 2024: এক মরশুমে সবচেয়ে কম ম্যাচ হেরে শিরোপা জয়ের যুগ্ম নজির KKR-এর রিঙ্কুর মুখে ইংরেজি শুনেই আওয়াজ রায়নার! 'অনেক মেসেজ আসছে তো', করলেন তুুমুল মজা অরেঞ্জ ক্যাপ দিয়ে আইপিএল ট্রফি জেতা যায় না- RCB ও কোহলিকে খোঁচা দিলেন রায়ডু! জিতল নাইট রাইডার্স তবে চিপকের মাঠে SRK-র গলায় সিএসকে ধ্বনি, দেখুন ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.