বাংলা নিউজ > ঘরে বাইরে > Har Ghar Tiranga: ২০ কোটি বাড়িতে জাতীয় পতাকা, সরকারি ওয়েবসাইটে সেলফির সুযোগ
স্বাধীনতার ৭৫ বছর উপলক্ষে বড় উদ্যোগ সরকারের। প্রতীকী ছবি( AFP) (AFP)

Har Ghar Tiranga: ২০ কোটি বাড়িতে জাতীয় পতাকা, সরকারি ওয়েবসাইটে সেলফির সুযোগ

  • অমিত শাহ বিবৃতিতে জানিয়েছেন, আগামী ২২ জুলাই থেকে সমস্ত সরকারি ওয়েবসাইটের হোমপেজে জাতীয় পতাকা দেখা যাবে। নাগরিকদেরও তাঁদের ফেসবুকে, ইনস্টাগ্রামে, টুইটার ও অন্যান্য সোশাল মিডিয়া অ্যাকাউন্টে জাতীয় পতাকা রাখা উচিত।

হর ঘর তিরঙ্গা! এবার এই কর্মসূচিকে সামনে রেখে বড় উদ্যোগ নিচ্ছে কেন্দ্রের মোদী সরকার। সিদ্ধান্ত নেওয়া হয়েছে আগামী মাসে ২০ কোটি বাড়িতে জাতীয় পতাকা তোলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামী মাসে তিনদিন ধরেই পতাকা তোলা হবে। আজাদি কি অমৃত মহোৎসবের অঙ্গ হিসাবে এই কর্মসূচি নেওয়া হয়েছে। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এই প্রচার কর্মসূচির ব্যাপারে পর্যালোচনা করেছেন। বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রী ও কেন্দ্রশাসিত অঞ্চলের পদাধিকারীদের সঙ্গে তিনি এনিয়ে আলোচনা করেছেন।

এই কর্মসূচির অঙ্গ হিসাবে ১৩ অগস্ট থেকে ১৫ অগস্ট পর্যন্ত তিরঙ্গা পতাকা ওড়ানো হবে। বিভিন্ন সংগঠনও এই কর্মসূচিতে অংশ নেবে। এমনটাই বলা হয়েছে বিবৃতিতে।

১০০ কোটিরও বেশি মানুষ এই কর্মসূচিতে অংশ নেবেন। মাতৃভূমির জন্য নিজেকে উৎসর্গ করার প্রচারে অংশ নেবেন তাঁরাও। নতুন করে জাগরিত হবে দেশাত্ববোধ। বলা হয়েছে বিবৃতিতে।

অমিত শাহ বিবৃতিতে জানিয়েছেন, আগামী ২২ জুলাই থেকে সমস্ত সরকারি ওয়েবসাইটের হোমপেজে জাতীয় পতাকা দেখা যাবে। নাগরিকদেরও তাঁদের ফেসবুকে, ইনস্টাগ্রামে, টুইটার ও অন্যান্য সোশাল মিডিয়া অ্যাকাউন্টে জাতীয় পতাকা রাখা উচিত।

তিনি জানিয়েছেন, বাসিন্দারা জাতীয় পতাকার সঙ্গে সেলফি তুলে সংস্কৃতি মন্ত্রকের ওয়েবসাইটে আপলোড করতে পারেন। প্রধানমন্ত্রী নতুন ভাবে আজাদি কি অমৃত মহোৎসবকে পালন করতে চাইছেন। হর ঘর তিরঙ্গার এই কর্মসূচি নতুন করে দেশপ্রেমকে জাগরিত করবে দেশ জুড়ে।

 

বন্ধ করুন