বাংলা নিউজ > ঘরে বাইরে > Salary of Bank MDs- ব্যাংকের এমডি-রা কত আয় করে জানেন? শীর্ষে HDFC ব্যাঙ্কের জগদীশন

Salary of Bank MDs- ব্যাংকের এমডি-রা কত আয় করে জানেন? শীর্ষে HDFC ব্যাঙ্কের জগদীশন

শশীধর জগদীশান, ম্যানেজিং ডিরেক্টর ও সিইও (Mint)

২০২৩ অর্থবর্ষ শেষে এইচডিএফসি ব্যাঙ্কের ম্যানেজিং ডিরেক্টর শশীধর জগদীশনের পারিশ্রমিক ১০.৫৫ কোটিতে পৌঁছেছে। এই বছর তার পারিশ্রমিক উল্লেখ্যযোগ্য ভাবে ৬২ শতাংশেরও বেশি বৃদ্ধি পেয়েছে৷

এইচডিএফসি ব্যাঙ্কের ম্যানেজিং ডিরেক্টর এবং চিফ এক্সিকিউটিভ শশীধর জগদীশন, অর্থবর্ষ ২৩-এ সর্বোচ্চ বেতনপ্রাপ্ত ব্যাঙ্কের প্রধান কর্মকর্তা হিসাবে নিজের নাম অন্তর্ভুক্ত করলেন। ২০২৩ অর্থবর্ষে তার পারিশ্রমিক ১০.৫৫ কোটিতে পৌঁছেছে। এই বছর তার পারিশ্রমিক উল্লেখ্যযোগ্য ভাবে ৬২ শতাংশেরও বেশি বৃদ্ধি পেয়েছে৷

জগদীশনের সহকর্মী কাইজাদ ভারুচা, সম্পদের দিক থেকে ভারতের বৃহত্তম বেসরকারী ব্যাঙ্কের উপ-ব্যবস্থাপনার পরিচালক। ২০২৩ সালের জুলাই পর্যন্ত বাজার মূলধনের ভিত্তিতে এইচডিএফসি ব্যাংক বিশ্বের চতুর্থ বৃহত্তম ব্যাঙ্কের স্থান অর্জন করেছে। ২০২৩ অর্থবছরের এইচডিএফসি ব্যাঙ্ক ১০.৩৩ কোটি আয় করেছে, এবং বিশ্বের দ্বিতীয় সর্বোচ্চ উপার্জনকারী ব্যাঙ্ক হিসাবে নিজেদের স্থান দখল করেছে।

অ্যাক্সিস ব্যাঙ্ক-এর সিইও অমিতাভ চৌধুরী অর্থবর্ষ ২০২৩-এ পে-আউট হিসাবে ৯.৭৫ কোটি টাকা পেয়ে দ্বিতীয় সর্বোচ্চ বেতনপ্রাপ্ত ব্যাঙ্কের কর্মচারী হয়েছেন৷ আইসিআইসিআই ব্যাঙ্কের সন্দীপ বক্সী অর্থবর্ষ ২০২৩-এ পে-আউট হিসাবে ৯.৬০ কোটি পেয়েছেন৷ উদয় কোটাক, যিনি কোটাক মহিন্দ্রা ব্যাঙ্কের ২৬ শতাংশের বেশি শেয়ারের মালিক, তিনি অর্থবর্ষ ২০২৩-এ পারিশ্রমিক হিসাবে এক টাকা নিয়েছেন৷ তিনি করোনা মহামারীর সময় যখন ব্যাঙ্কের অবস্থা খারাপ ছিল, তখনও পারিশ্রমিক হিসাবে এক টাকা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন তিনি। 

কোটাক মাহিন্দ্রা কর্মীদের গড় পারিশ্রমিক ১৬.৯৭ শতাংশ বৃদ্ধি করেছে। আইসিআইসিআই ব্যাঙ্কের কর্মীদের গড় বেতন বৃদ্ধি পেয়েছে প্রায় ১১ শতাংশ, অ্যাক্সিস ব্যাঙ্ক কর্মীদের গড় বেতন বৃদ্ধি করেছে প্রায় ৭.৬ শতাংশ, এইচডিএফসি ব্যাঙ্কের বার্ষিক প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে যে অর্থবর্ষ ২০২৩-এ কর্মচারীদের গড় পারিশ্রমিক বৃদ্ধি পেয়েছে ২.১৫ শতাংশ। কোচি ভিত্তিক ফেডারেল ব্যাঙ্কের ক্ষেত্রে অর্থবর্ষ ২০২৩-এ গড় বেতন বৃদ্ধি পেয়েছে মাত্র ২.৬৭ শতাংশ ।

এইচডিএফসি ব্যাঙ্কের বার্ষিক প্রতিবেদন অনুসারে, এইচডিএফসি ব্যাঙ্কের সিইও-কে ২.৮২ কোটির মূল বেতন, ৩.৩১ কোটির ভাতা, ৩৩.৯২ লাখের একটি ভবিষ্যৎ তহবিল দেওয়া হয়েছে। এর সাথে জগদীশনের ভালো পারফরম্যান্সের জন্য প্রায় ৩ কোটি টাকার বোনাস দেওয়া হয়েছিল। এর ফলে অর্থবর্ষ ২০২২-এর তুলনায় জগদীশনের পারিশ্রমিক বৃদ্ধি পেয়েছে প্রায় ৬২ শতাংশ। আইসিআইসিআই ব্যাঙ্কের সিইও বক্সীর সামগ্রিক পারিশ্রমিক বৃদ্ধি পেয়েছে ৩৫ শতাংশ।

ঘরে বাইরে খবর

Latest News

পিঠের ব্যথা নিয়ে উদ্বেগ দেখালেও,কেউ বিশ্বাস করেনি- BCCI-এর উপর ক্ষোভ শ্রেয়সের 'আমি দিদিমণি বলছি,' মোবাইল অ্য়াপে গলা বদলে ৭ ছাত্রীকে ধর্ষণ, ধরে ফেলল পুলিশ মধ্য কলকাতার একাংশে ১৪৪ ধারা, পুলিশের ‘ভাবনা-চিন্তাহীন কাজ', বললেন রাজ্যপাল গিলক্রিস্ট-ওয়ার্নারের পর অজি কামিন্স কি পারবেন হায়দরাবাদের দলকে IPL শিরোপা দিতে? হাসপাতালে ভর্তি পূজা! ‘আমার দেখভাল করার কেউ নেই’, যন্ত্রণায় কাতর নায়িকা Exclusive-ফাইনালে KKRকে হারাব,হুংকার 'বাংলার' শাহবাজের,মুগ্ধ ক্যাপ্টেন কামিন্সে' গুজরাটের গেমিং জোনে ভয়াবহ আগুন, অন্তত ২০জনের মৃত্যু, আটকে পড়েছিল শিশুরা ২৬ বছর বয়সে হারান কৌমার্য! যৌন প্রবৃত্তি থেকে বিয়ে না করার সিদ্ধান্ত নিয়ে করণ দক্ষিণ ভারতের মাঠ নাইটদের জন্য লাকি, চিপকে ১২ বছর আগের স্মৃতি ফেরাতে মরিয়া KKR তমলুক - কাঁথিতে জয়ের ব্যাপারে প্রত্যয়ী শুভেন্দু, বদলা কি এবার অধরাই থাকবে মমতার?

Latest IPL News

পিঠের ব্যথা নিয়ে উদ্বেগ দেখালেও,কেউ বিশ্বাস করেনি- BCCI-এর উপর ক্ষোভ শ্রেয়সের Exclusive-ফাইনালে KKRকে হারাব,হুংকার 'বাংলার' শাহবাজের,মুগ্ধ ক্যাপ্টেন কামিন্সে' দ্বিতীয় কোয়ালিফায়ারের থেকে পুরো আলাদা- পিচ নিয়ে বড় আপডেট দিলেন নাইট অধিনায়ক ফর্মে নেই, রান নেই… রিঙ্কুকে T20 WC-এর দলে না রাখার সিদ্ধান্তকে সমর্থন পানেসরের দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে জোরালো হচ্ছে KKR মেন্টর গম্ভীরের নাম KKR: বেঙ্কটেশ আমার সঙ্গে তামিল ভাষায় কথা বলে, আর আমি হিন্দিতে- শ্রেয়স আইয়ার ৪৮ হাজার ৭ নম্বর জার্সি! ধোনির ফ্যান ফলোয়িং দেখে অবাক হয়ে গিয়েছিলেন ল্যাঙ্গার ম্যাচ হারলেও দলের এই ক্রিকেটারের প্রশংসা করলেন সঞ্জু! বুমরাহর সঙ্গে তুলনা করলেন বুদ্ধি না থাকলে প্রতিভা কোনও কাজে আসে না- রিয়ান পরাগের উপর চটলেন সুনীল গাভাসকর IPL 2024 Final-এ KKR-কে হারিয়েই হবে আসল সেলিব্রেশন- শাহবাজ আহমেদের হুঙ্কার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.