বাংলা নিউজ > ঘরে বাইরে > HDFC ব্য়াঙ্কে ফিক্সড ডিপোজিটে চমকে দেওয়া সুদের হার, অফার বন্ধ হচ্ছে ৭ জুলাই, না জানলে বড় মিস

HDFC ব্য়াঙ্কে ফিক্সড ডিপোজিটে চমকে দেওয়া সুদের হার, অফার বন্ধ হচ্ছে ৭ জুলাই, না জানলে বড় মিস

HDFC Bank special FD for Senior Citizen অফার শেষ হচ্ছে কাল। প্রতীকী ছবি (PTI Photo/Kunal Patil) (PTI)

বর্তমানে কিছু পরিমার্জন করে এই ব্যাঙ্ক ৩ শতাংশ থেকে ৭.২৫ শতাংশ পর্যন্ত সুদের হার দেওয়া হয়।

আর মাত্র কয়েকঘণ্টার অপেক্ষা। তারপরই বন্ধ হয়ে যাচ্ছে HDFC-এর স্পেশাল ফিক্সড ডিপোজিটের অফার। মিস করবেন না একেবারেই।  কেবলমাত্র সিনিয়র সিটিজনদের জন্য় এই স্পেশাল অফার। একেবারে চমকে দেওয়া সুদের হার। আগামী ৭ জুলাই শুক্রবার এই অফারের শেষ দিন। সূত্রের খবর। তারপরই বন্ধ হয়ে যাবে এই অফার।

 ২০২০ সালের মে মাসে কোভিড অতিমারির মধ্য়ে এই  HDFC Bank special FD for Senior Citizen চালু হয়েছিল। প্রবীণ মানুষদের পাশে থাকার জন্য বড় অফার। তবে এইচডিঅফসি ব্যাঙ্কের ওয়েবসাইট সূত্রে খবর, এই অফারটি আপাতত বন্ধ হয়ে যাচ্ছে ৭ জুলাই থেকে। 

মিন্টের প্রতিবেদন অনুসারে জানা গিয়েছে,  ওই বেসরকারি ব্যাঙ্কের তরফে ঘোষণা করা হয়েছিল ২০২০ সালের ১৮ মে থেকে ৭ জুলাই ২০২৩ সাল পর্যন্ত এই অফার প্রযোজ্য । ৫ বছর ১ দিন থেকে ১০ বছরের সময় সীমার জন্য় যারা ৫ কোটির বেশি যারা ফিক্সড ডিপোজিট করবেন তাদের জন্য ০.২৫ শতাংশ অতিরিক্ত প্রিমিয়াম দেওয়া হবে। ০.৫০ শতাংশ যে প্রিমিয়াম রয়েছে তার উপরেও এই বর্ধিত সুবিধা দেওয়া হবে।

এবার একঝলকে সেই স্কিম সম্পর্কে জেনে নেওয়া যাক। 

১)নতুন ফিক্সড ডিপোজিট ও রিনিউয়ালে ক্ষেত্রে এই স্কিম প্রযোজ্য হবে। প্রবীণ ব্যক্তিদের জন্য এই স্কিমটি রয়েছে। 

২) তবে প্রবাসী ভারতীয়দের জন্য় এই স্কিম নয়। 

৩) যদি মেয়াদ শেষ হওয়ার আগেই এই ফিক্সড ডিপোজিটটা বন্ধ করে দিতে চান তবে সুদের হার ১ শতাংশ কমে যাবে। এক্ষেত্রে একাধিক শর্ত রয়েছে। এব্যাপারে সমস্ত শর্তগুলি ব্য়াঙ্ক থেকে অবশ্য়ই জেনে নেবেন। 

HDFC Bank special FD for Senior Citizen এই স্কিমে সুদের হার কত…

এই HDFC Bank special FD for Senior Citizen স্কিমে সুদের হার ৫ বছর ১ দিন থেকে ১০ বছর পর্যন্ত ৭.৭৫ শতাংশ। 

HDFC Bank এর সাধারণ গ্রাহকদের জন্য় ঠিক কতটা সুদের হার দেওয়া হয়…

বর্তমানে কিছু পরিমার্জন করে এই ব্যাঙ্ক ৩ শতাংশ থেকে ৭.২৫ শতাংশ পর্যন্ত সুদের হার দেওয়া হয়। ৭ দিন থেকে ১০ বছরের ম্যাচুইরিটিতে সাধারণ গ্রাহকদের জন্য এই সুদের হার দেওয়া হয়।

সিনিয়র সিটিজেনদের জন্য সুদের হার ৩.৫ শতাংশ থেকে ৭.৭৫ শতাংশ। ২০২৩ সালের ২৯ মে থেকে এই নয়া সুদের হার প্রযোজ্য হয়েছে। 

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

আমাদের বাঁচান! গাড়ি দাঁড় করিয়ে উপজাতি কমিশনের পায়ে লুটিয়ে পড়লেন গ্রামবাসীরা 'লাভ সেক্স অউর ধোকা ২'-এ ক্যামিও রোলে দেখা যাবে মৌনিকে, কবে বড় পর্দায় আসছে ছবি তিন বিয়ে টেকেনি! লাল বেনারসিতে বাঙালি কনের সাজে অন্যতম বিতর্কিত বাঙালি, চিনলেন? হিরানন্দানি গোষ্ঠীর বাড়িতে তল্লাশি ইডির, ব্যাপারটা কী? শুরুতেই গম্ভীর বনাম বিরাট! IPL-এ কবে, কোথায় ও কখন খেলবে KKR? রইল সূচি সিভিক ভলান্টিয়ারের আত্মহত্যায় স্ত্রীর বিরুদ্ধে মানসিক নির্যাতনের অভিযোগ পরিবারের কালো নাকি সবুজ, কোন আঙুর বেশি উপকারী জানেন আসছে মহাশিবরাত্রির ব্রত, তিথি ও পুজোর শুভ সময় জেনে নিন বার বার কেন ঐশ্বর্য রাইকে অপমান করেন? রাহুল গান্ধীকে ‘জোকার’ বলে কটাক্ষ বিজেপির IPL 2024: প্রথম ১৫ দিনে ২১টি ম্যাচের সূচি ঘোষণা করল BCCI, শুরুতেই CSK বনাম RCB

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.