বাংলা নিউজ > ঘরে বাইরে > Termination News: অধিগ্রহণের পর 'চিংস'-র কয়েক হাজার ডিস্ট্রিবিউটার ছাঁটাই করল টাটারা! কর্মহীন প্রায় ৭০ হাজার

Termination News: অধিগ্রহণের পর 'চিংস'-র কয়েক হাজার ডিস্ট্রিবিউটার ছাঁটাই করল টাটারা! কর্মহীন প্রায় ৭০ হাজার

চিংস সিক্রেটের ডিস্ট্রিবিউটারদের ছাঁটাই টাটাদের।

টাটারা হঠাৎ করে ক্যাপিটাল ফুডসের ৩ হাজার ডিস্ট্রিবিউটারকে ছাঁটাই করেছে। এরফলে প্রায় ৭০ হাজার জন কর্মহীন হতে চলেছেন। আশঙ্কা রয়েছে, এই ডিস্ট্রিবিউটারদের আওতায় থাকা ৭০ হাজার জনকে নিয়ে। এঁরা বিভিন্ন পদে কর্মরত বলে জানা গিয়েছে।

কিছুদিন আগেই ক্যাপিটাল ফুডস ও স্মিথ অ্যান্ড জোনসকে অধিগ্রহণ করে টাটা কনজিউমার প্রোডাক্টস। ক্যাপিটাল ফুডসের আওতায় রয়েছে চিংস সিক্রেট। আর এবার খবর চিংস সিক্রেটের কয়েক হাজার ডিস্ট্রবিউটারকে ছাঁটাই করেছে টাটা কনজিউমার ফুড, বলছে রিপোর্ট।

‘অল ইন্ডিয়া কনজিউমার প্রোডাক্টস ডিস্ট্রিবিউটার্স ফেডারেশন’ এর তরফে অভিযোগের সুরে একটি চিঠি লেখেন জাতীয় মানবাধিকার কমিশনের সদস্য দয়ানন্দ মুলায়কে। সেই চিঠিতে অভিযোগ করা হয়েছে, টাটারা হঠাৎ করে ক্যাপিটাল ফুডসের ৩ হাজার ডিস্ট্রিবিউটারকে ছাঁটাই করেছে। এরফলে প্রায় ৭০ হাজার জন কর্মহীন হতে চলেছেন। আশঙ্কা রয়েছে, এই ডিস্ট্রিবিউটারদের আওতায় থাকা ৭০ হাজার জনকে নিয়ে। এঁরা বিভিন্ন পদে কর্মরত বলে জানা গিয়েছে। এঁদের মধ্যে কেউ ডেলিভারি পার্সোনাল তো কেউ রয়েছে সেলসে। আর এঁরা সকলেই বছরের শুরুতেই কাজ হারাচ্ছেন। এই ৭০ হাজার জন মানুষের আর্থিক সংকট ছাড়াও তাঁদের বাজারে থাকা ঋণ ঘিরেও নানান জটিলতা দেখা দেবে। ফলে এঁদের জীবনধারণে সমস্যা হবে। এমনই দাবি করেছে এনডিটিভির রিপোর্ট। এদিকে, বিষয়টি নিয়ে মুখ খোলেনে টাটারা।

( Onion Benefits in Summer:'লু' মোকাবিলায় পেঁয়াজ ভাতপাতে রাখছেন তো? গুণাগুণ বহু, রইল ব়্যাশ থেকে মুক্তির টিপসও)

( WB Lok Sabha Vote 2024 Latest: ভোট প্রক্রিয়ায় হস্তক্ষেপের অভিযোগ, রাজ্যপালের বিরুদ্ধে নির্বাচন কমিশনে গেল তৃণমূল)

এর আগে টাটারা, ধাপে ধাপে ক্যাপিটাল ফুডস ও স্মিথ অ্যান্ড জোনসকে অধিগ্রহণ করে। এর হাত ধরে খাদ্য সংক্রান্ত বাজারে প্রবেশের ক্ষেত্রে টাটারা বড় পদক্ষেপ করে। এই সংক্রান্ত বাজারে জমি পোক্ত করতে টাটাদের এই পদক্ষেপ নিয়ে আলোচনাও কম হয়নি।

( Akhaya tritiya date 2024 time lucky rashi: অক্ষয় তৃতীয়া ২০২৪ এ বহু শুভ যোগ! তারিখ তিথি দেখে নিন, লাকি মীন সহ ৩ রাশি)

 তবে AICPDF এর প্রেসিডেন্ট ধার্যশীল পাটিল বলছেন, টিসিপিএল (টাটাগোষ্ঠী) এমন ধরনের পদক্ষেপ আগে নেয়নি। ফলে এই অধিগ্রহণের পরই এত বিপুল সংখ্যক ছাঁটাই নিয়ে স্বভাবতই উঠছে প্রশ্ন। তিনি বলছেন, ২০১৮ সালে যখন হিন্দুস্তান লিভার, হরলিক্স অধিগ্রহণ করে জিএসকের থেকে, তখন প্রায় তাদের পুরনো ডিস্ট্রিবিউটারদের সকলকেই তারা সঙ্গে নিয়ে পথ চলেছে। একই জিনিস বহু সংস্থাই করেছে। ফলত, টাটারা তাদের ডিস্ট্রিবিউটারদের নিরাপত্তার ক্ষেত্রটি মজবুত করুক। 

 

 

 

 

ঘরে বাইরে খবর

Latest News

SA সিরিজের জন্য WI দল ঘোষণা, IPL 2024-এর কারণে শক্তিশালী দল গড়তে পারেনি উইন্ডিজ মা হলেন ইয়ামি গৌতম, হিন্দুশাস্ত্র মেনে সন্তানের নাম, ছেলে হল না মেয়ে? হোম অ্যাডভান্টেজ কাজে লাগাতে পারেনি… PBSK-র ব্যর্থতার কারণ জানালেন সঞ্জয় বাঙ্গার জাঙ্গিপাড়ায় গৃহবধূকে ধর্ষণের চেষ্টার অভিযোগ, গ্রেফতার কেন্দ্রীয় বাহিনীর জওয়ান IPL-র স্বার্থে বড় আত্মত্যাগ ক্যারিবিয়ানদের, অধিনায়ককে ছাড়াই নামছে T20 সিরিজে এতদিন ছিলেন কানাডার নাগরিক! প্রথমবার ভোট দিলেন অক্ষয় কুমার, ‘যোগ্য প্রার্থীকে..’ ধোনির ভবিষ্যত কি সেটা ও ভালো করেই জানে:- মাহির প্রশংসা করে এরিক সিমন্সের মন্তব্য দক্ষিণবঙ্গে জারি ঝড়বৃষ্টির কমলা সতর্কতা, সাগরে তৈরি হওয়া নিম্নচাপ এগোবে কোনদিকে নগদ অর্থ ও আগ্নেয়াস্ত্র উদ্ধার বিজেপি নেতার গাড়ি থেকে, ভোটপঞ্চমীতে হুগলিতে আলোড়ন উঠে যাচ্ছে এশিয়ান কোটা, বাড়ছে স্যালারি ক্যাপ, বড় পরিবর্তনের ইঙ্গিত ISL-এ

Latest IPL News

SA সিরিজের জন্য WI দল ঘোষণা, IPL 2024-এর কারণে শক্তিশালী দল গড়তে পারেনি উইন্ডিজ হোম অ্যাডভান্টেজ কাজে লাগাতে পারেনি… PBSK-র ব্যর্থতার কারণ জানালেন সঞ্জয় বাঙ্গার IPL-র স্বার্থে বড় আত্মত্যাগ ক্যারিবিয়ানদের, অধিনায়ককে ছাড়াই নামছে T20 সিরিজে ধোনির ভবিষ্যত কি সেটা ও ভালো করেই জানে:- মাহির প্রশংসা করে এরিক সিমন্সের মন্তব্য IPL 2024: ধোনির ১১০ মিটারের ছক্কায় 'রিঙ্কু ভীতি' গ্রাস করেছিল যশ দয়ালের বাবাকে কোহলি একা নন, ধোনির সঙ্গে ড্রেসিংরুমে দেখা করতে যান এই প্রাক্তন RCB তারকাও T20 WC 2024-এর আগে রোহিতদের সতর্ক করলেন রায়না, হার্দিকের ফর্ম নিয়েও মুখ খুললেন MI ছাড়ছেন রোহিত? ভক্তদের হার্টবিট বাড়িয়ে দিল হিটম্যানের পোস্ট, শুরু জল্পনা ভারতের তরুণ ওপেনারকে বল করতে ভয় পাচ্ছেন বিশ্বকাপ জয়ী অধিনায়ক প্যাট কামিন্স! সঞ্জুদের কপাল পোড়াল বৃষ্টি, ভেস্তে যাওয়া ম্যাচ থেকে ১ পয়েন্ট নিয়ে এলিমিনেটরে RR

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.