বাংলা নিউজ > ঘরে বাইরে > INLD Leader Shot Dead: লোকসভা ভোটের আগে INLDর হেভিওয়েট নেতা খুন! হরিয়ানায় SUV টার্গেট করে গুলি, নিহত নফে সিং রাঠি

INLD Leader Shot Dead: লোকসভা ভোটের আগে INLDর হেভিওয়েট নেতা খুন! হরিয়ানায় SUV টার্গেট করে গুলি, নিহত নফে সিং রাঠি

নফে সিং রাঠির মৃত্যু ঘিরে চাঞ্চল্য। (ANI)

 

হরিয়ানায় INLDর রাজ্যপ্রধানকে টার্গেট করে চলল গুলি। লোকসভার আগে নিহত নফে সিং রাঠি।

শিয়রে লোকসভা ভোট। তার আগে হরিয়ানার রাজনীতিতে দোলাচল তৈরি করে এক হাইপ্রোফাইল খুনের ঘটনা ঘটে গিয়েছে। হরিয়ানার আইএনএলডি নেতা নফে সিং রাঠির মৃত্যু হয়েছে বন্দুকবাজদের গুলিতে। ঝাঝরে এসইউভি গাড়িতে থাকে হেভিওয়েট নেতা নফে সিং কে আরও একটি গাড়ি থেকে টার্গেট করে গুলি করা হয়েছে বলে খবর। গুলিবিদ্ধ হতেই তিনি গুরুতর আহত হন। পরে তিনি মৃত্যুর কোলে ঢোলে পড়েন।

এদিকে, ভোটের আগে হরিয়ানার এই হেভিওয়েট নেতার মৃত্যুতে বেশ চাঞ্চল্য ছড়িয়েছে। তিনি সেরাজ্যে দু'বারের বিধায়ক ছিলেন। এছাড়াও হরিয়ানার প্রাক্তন মুখ্যমন্ত্রী প্রকাশ সিং চৌতালার ঘনিষ্ঠ বলেও পরিচিতি রয়েছে তাঁর। এহেন তাবড় ইন্ডিয়ান ন্যাশনাল লোকসদল বা আইএনএলডি নেতার খুনের নেপথ্যে কে থাকতে পারে? তা নিয়ে প্রশ্ন থেকে যাচ্ছে। বেশ কিছু রিপোর্ট দাবি করছে এই হত্যাকাণ্ডে ৪০ থেকে ৫০ রাউন্ড গুলি চলেছে। নফে সিংয়ের মৃত্যু ছাড়াও এই গুলি চালনায় বেশ কয়েকজন নিরাপত্তারক্ষী আহত হয়েছেন। আহত হয়েছেন বহু পার্টি সদস্য।

এখনও পর্যন্ত ঘটনার নেপথ্যে কোন গোষ্ঠী রয়েছে, তার আঁচ আসেনি। বা কোনও সংগঠনের তরফে এই হত্যাকাণ্ডের কোনও দায় স্বীকার করা হয়নি। তবে রাঠির পার্টি আইএনএলডি জানিয়েছে, রাঠি বহুদিন ধরেই হুমকির মুখে ছিলেন। তারপরই এই হত্যাকাণ্ড ঘিরে চলছে তদন্ত। উল্লেখ্য, পার্টির অন্যতম স্তম্ভ ছিলেন নফে সিং রাঠি।

নফে সিং রাঠির রাজনৈতিক প্রভাব

নাফে সিং রাঠি প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমপ্রকাশ চৌতালা দ্বারা প্রতিষ্ঠিত দল আইএনএলডি-এর রাজ্যসভাপতি হিসাবে দায়িত্ব পালন করেছিলেন। পার্টিতে তাঁর বিস্তর প্রভাব চিরকালই ছিল। পার্টির প্রতিষ্ঠাতা প্রকাশ সিং চৌতালার ঘনিষ্ঠ হিসাবে তাঁর প্রভাব পার্টির বহু দূর পর্যন্ত বিস্তৃত ছিল। হরিয়ানায় তিনি ২ বার বিধানসভা ভোটে জিতে বিধায়ক হয়েছেন। বাহাদুরগড় পুরসভার তিনি চেয়ারম্যানও ছিলেন। সর্বভারতীয় স্টাইল রেস্টলিং অ্যাসোসিয়েশনের তিনি প্রেসিডেন্ট ছিলেন। 

চৌতালা পরিবারের ঘনিষ্ঠ

হরিয়ানার রাজনীতিতে চৌতালা পরিবারের প্রভাব বেশ সুদূরপ্রসারী। সেই জায়গা থেকে চৌতালাদের ঘনিষ্ঠ হিসাবে রাঠি সুপরিচিতি রয়েছে। হরিয়ানার রোহতক থেকে ১৯৯৬ থেকে ২০০৫ সাল পর্যন্ত বিধায়কের পদে রাঠি ছিলেন। ওপি চৌতালা ও অভয় চৌতালাদের সঙ্গেও তাঁর ঘনিষ্ঠতা রয়েছে। তবে চৌতালা বংশের দুষ্মন্ত চৌতালা যখন জেজেপি প্রতিষ্ঠার জন্য আইএনএলডি থেকে বিচ্ছিন্ন হয়েছিলেন, রাঠী তার তীব্র বিরোধিতা করেছিলেন।

 

 

 

 

 

ঘরে বাইরে খবর

Latest News

হঠাৎ আসা টাকায় ফুলবে পকেট, চাকরি-ব্যবসায় লাভ! সূর্য ও গুরুর যুতিতে লাকি ৩ রাশি সামনেই অন্নপূর্ণা পুজো, কীভাবে শুরু এই উৎসবের, জেনে নিন সেই পৌরাণিক কাহিনি ‘ক্রিকেট একজনের খেলা নয়’, অধিনায়কের টানা সমালোচনার উত্তরে বললেন পোলার্ড গিলকে সামনে দেখে বেহুঁশ হওয়ার জোগাড় যুবতীর! নেটিজেনরা বলল ‘আমারও এরকম হাল হত’ MI vs CSK: হার্দিক থেকে রুতুরাজ প্রত্যেকেই মানলেন ম্যাচে পার্থক্য গড়লেন ধোনি এই দেশে পা রাখার আগেই টাটার সঙ্গে বড় চুক্তি টেসলার, দাবি রিপোর্টে ‘নিলাম হলে শাহজাহানের বাড়ি আমি কিনব’, সন্দেশখালিতে বললেন শুভেন্দু, কটাক্ষ TMC-র হাওড়া মেট্রো চালু হতেই যাত্রী কমেছে নদী জলপথে, বিকল্প রুটে ফেরি পরিষেবার ভাবনা ১৯-এ ছিল, ২৪-এ নেই! CAA নিয়ে অনড় থাকলেও NRC 'উধাও' BJP-র সংকল্প থেকে! MI vs CSK: সাধারণ বোলিং, সাধারণ মানের নেতৃত্ব- হার্দিকের উপর বেজায় চটলেন গাভাসকর

Latest IPL News

‘ক্রিকেট একজনের খেলা নয়’, অধিনায়কের টানা সমালোচনার উত্তরে বললেন পোলার্ড গিলকে সামনে দেখে বেহুঁশ হওয়ার জোগাড় যুবতীর! নেটিজেনরা বলল ‘আমারও এরকম হাল হত’ MI vs CSK: হার্দিক থেকে রুতুরাজ প্রত্যেকেই মানলেন ম্যাচে পার্থক্য গড়লেন ধোনি MI vs CSK: সাধারণ বোলিং, সাধারণ মানের নেতৃত্ব- হার্দিকের উপর বেজায় চটলেন গাভাসকর T20-তে মানিয়ে নিতে সময় লাগছিল- শুরুতে সাফল্য না পাওয়ার কারণ বোঝালেন স্টার্ক CSK-র সঙ্গে যুক্ত হচ্ছেন চেতেশ্বর পূজারা? তারকার ইঙ্গিতপূর্ণ পোস্ট ঘিরে জল্পনা ইজরায়েলকে লক্ষ্য করে ক্ষেপনাস্ত্র ছুঁড়ছে ইরান, পিটারসেনদের বিমানপথে পরিবর্তন! T20 ক্রিকেটের ইতিহাসে বিরল নজির মহেন্দ্র সিং ধোনির, স্পর্শ করলেন বিরাট কোহলিকে IPL 2024: Orange Cap-র দৌড়ে রোহিতের লম্বা জাম্প! চাহালের দখলে Purple Cap MI vs CSK ম্যাচের পরে IPL 2024 Points Table এ বড় পরিবর্তন!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.