বাংলা নিউজ > ঘরে বাইরে > Accenture update: ‘বেতন বৃদ্ধি করতে পারব না,’বোনাস, প্রমোশনেও কোপ, কর্মচারীদের মেল করলেন এই আইটি সংস্থার এমডি

Accenture update: ‘বেতন বৃদ্ধি করতে পারব না,’বোনাস, প্রমোশনেও কোপ, কর্মচারীদের মেল করলেন এই আইটি সংস্থার এমডি

বেতন বাড়ছে না অ্যাকসেনচার ( Accenture) সংস্থার কর্মীদের। (ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই) 

এই আইটি সংস্থায় মন খারাপের খবর। বেতন বাড়ছে না। বোনাসেও কোপ। 

বেতন বাড়ছে না অ্যাকসেনচার ( Accenture) সংস্থার কর্মীদের। ভারত ও শ্রীলঙ্কায় এই তথ্য প্রযুক্তি সংস্থার যে কর্মচারীরা রয়েছেন তাঁদের জন্য বেতন বৃদ্ধির কোনও খবর নেই। সংস্থার কান্ট্রি ম্যানেজিং ডিরেক্টর অজয় ভিজ মেল করে সংস্থার কর্মচারীদের এনিয়ে জানিয়েছেন। খবর মানি কন্ট্রোল সূত্রে। এদিকে এর আগে ওই সংস্থায় প্রচুর ছাঁটাইও হয়েছিল। এবার বেতন বৃদ্ধি নিয়েও কোনও খুশির বার্তা শোনা গেল না।

এমডি জানিয়েছেন, ২০২৩ আর্থিক বছরে কোম্পানির তরফে যতটা গ্রোথ থাকা দরকার ছিল সেটা হয়নি। এটা মূলত একটা আইটি সংস্থা। তাদের সদর দফতর হল ডুবলিনে।

ইমেলে এমডি জানিয়েছেন,IT- বাজারে যেমন বেতন দেওয়া হয় আমরা সেটাই দিই। আর যেমন লোকেশনে কাজ করার কথা বলা হয় মানে যেটা আমাদের সামর্থ্যের মধ্য়ে রয়েছে সেটাই আমাই করি। বাজারের সঙ্গে সাযুজ্য রেখে আমাদের পে রোল ঠিক করা হয়।

সেই সঙ্গেই তিনি জানিয়েছেন, আমাদের পারফরম্যান্সের উপর নির্ভর করে আমরা এখনই বেতন বৃদ্ধি করতে পারছি না।

সেই সঙ্গে বোনাস নিয়েও কিছু কথা উল্লেখ করা হয়েছে। এবার আমাদের বোনাস গতবারের তুলনায় কিছুটা কম হবে। এখানেই শেষ নয়। প্রমোশন নিয়েও আশার কথা শোনাতে পারেনি কোম্পানি। বলা হয়েছে, অ্যসোসিয়েট ডিরেক্টর হিসাবে যাঁরা কর্মরত রয়েছেন তাঁদের ক্ষেত্রে আগের কর্মসূচি অনুসারে ডিসেম্বর মাসে প্রমোশন হবে। সব মিলিয়ে এই সংস্থায় ১৩টি স্তর রয়েছে। কিন্তু লেবেল ১ থেকে ৪ লেবেল পর্যন্ত ২০২৪ সালের জুন মাস পর্যন্ত পদোন্নতি স্থগিত রাখা হয়েছে।

তবে শুধু অ্যাকসেনচার একা নয়, একাধিক আইটি কোম্পানি এবার কিছুটা হলেও মন খারাপ করা সিদ্ধান্ত নিয়েছে। এইচসিএলটেক জানিয়েছে তারা সিনিয়র ম্যানেজমেন্ট লেবেল স্টাফদের বেতন বৃদ্ধি আপাতত করছে না। জুনিয়র স্তরে থাকা কর্মীদের বেতন বৃদ্ধি এক কোয়ার্টার স্থগিত করা হয়েছে।

ইউপ্রো ও ইমফোসিসও বেতন বৃদ্ধি নিয়ে ভেবেচিন্তে পা ফেলছে। সেক্ষেত্রে এবার আইটি ক্ষেত্রতে যাঁরা কর্মরত তাঁদের পক্ষে চিন্তার বিষয় হয়ে দাঁড়াচ্ছে।

 

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

'অন্যান্য দেশে যদি সম্ভব হয়…?' নির্বাচনে স্টেট ফান্ডিং-এর পক্ষে ফের সওয়াল মমতার কলকাতা পুরসভায় ধরা পড়ল দাঁড়াশ সাপ, বন দফতরকে না জানিয়ে মেরে ফেলার অভিযোগ অশ্বিনের বল খেলা… ধরমশালায় নামার আগে ভারতীয় স্পিনারকে ভয় পাচ্ছেন ইংরেজ তারকা? ২০২৪ চন্দ্রগ্রহণ ও সূর্যগ্রহণের মাঝে ভাগ্য ঘুরবে ৩ রাশির! লাভ সিংহ সহ বহু রাশির সন্দেশখালি কাণ্ডের তদন্তে সিবিআই, শাহজাহানকে হস্তান্তর করতে নির্দেশ হাইকোর্টের ভাবিনি ফিরতে পারব- ১০০তম টেস্টের আগে গোড়ালির চোটের আতঙ্ক নিয়ে দাবি বেয়ারস্টোর 'দিদি নম্বর ওয়ান নই, আমি বিশ্বের দিদি,' মোদীর স্টাইলে এবার গ্যারান্টি দিলেন মমতা নাম না করে অভিষেককে দুষ্কৃতী বললেন অভিজিৎ,লাখ-লাখ ভোটে হারানোর চ্যালেঞ্জ ছুড়লেন যুবভারতীতেই হবে কলকাতা ডার্বি, ১ ঘণ্টা পিছিয়ে গেল মোহন-ইস্টের লড়াই 'ওঁরা যৌনপল্লী খুলে বসে আছেন, ওদের চক্করে পড়বেন না', কপিলকে সাবধান করলেন সুনীল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.