বাংলা নিউজ > ঘরে বাইরে > Jagdeep Dhankhar Meets Amit Shah: উপরাষ্ট্রপতি পদপ্রার্থী হয়েই বৈঠকে ধনখড়, মিষ্টি খাইয়ে স্বাগত জানালেন শাহ
জগদীপ ধনখড়ের সঙ্গে অমিত শাহ 

Jagdeep Dhankhar Meets Amit Shah: উপরাষ্ট্রপতি পদপ্রার্থী হয়েই বৈঠকে ধনখড়, মিষ্টি খাইয়ে স্বাগত জানালেন শাহ

  • জগদীপ ধনখড়কে ফুল, উত্তরীয় দিয়ে স্বাগত জানান কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। পাশাপাশি উপরাষ্ট্রপতি পদপ্রার্থীকে নিজে হাতে মিষ্টি খাইয়ে দেন গেরুয়া শিবিরের চাণক্য।

পশ্চিমবঙ্গের রাজ্যপাল থাকাকালীন বহুবার দিল্লি গিয়ে অমিত শাহের সঙ্গে বৈঠক করেছেন জগদীপ ধনখড়। এবার উপরাষ্ট্রপতি পদপ্রার্থী হতেই অমিত শাহের সঙ্গে দেখা করলেন জগদীপ ধনখড়। জগদীপ ধনখড়কে ফুল, উত্তরীয় দিয়ে স্বাগত জানান কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। পাশাপাশি উপরাষ্ট্রপতি পদপ্রার্থীকে নিজে হাতে মিষ্টি খাইয়ে দেন গেরুয়া শিবিরের চাণক্য।

গতকাল সন্ধ্যায় বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডা জানান, পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনখড়কে উপরাষ্ট্রপতি নির্বাচনে প্রার্থী করছে এনডিএ। বাংলার রাজ্যপাল হিসেবে জগদীপ ধনখড়ের নাম গত তিনবছরে বারবার শিরোনামে উঠে এসেছে। ধনখড়ের সঙ্গে পশ্চিমবঙ্গ সরকারের সম্পর্ক তলানিতে গিয়ে ঠেকেছে। তবে ২০১৯ সালের ৩০ জুলাই পশ্চিমবঙ্গের রাজ্যপাল হিসেবে দায়িত্ব গ্রহণ করা ধনখড় বারবারই তাঁর সংবিধানের জ্ঞানের পরিচয় দিয়েছেন। তাঁর সেই জ্ঞানের প্রশংসা করে টুইট করেন খোদ প্রধানমন্ত্রী মোদী।

উপরাষ্ট্রপতি নির্বাচনের জন্য ধনখড়কে প্রার্থী করার পরই প্রধানমন্ত্রী টুইট করে লেখেন, ‘শ্রী জগদীপ ধনখরজি আমাদের সংবিধান সম্পর্কে চমৎকার জ্ঞান রাখেন। তিনি আইন প্রণয়নের বিষয়েও সুপণ্ডিত। আমি নিশ্চিত যে তিনি রাজ্যসভার একজন অসামান্য চেয়ারম্যান হবেন এবং জাতীয় অগ্রগতিকে আরও এগিয়ে নেওয়ার লক্ষ্যে উচ্চ কক্ষের কার্যক্রম পরিচালনা করবেন।’ প্রসঙ্গত, আগামী বছরই রাজস্থানে বিধানসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। তার আগে সেই রাজ্যের ওবিসি এবং কৃষকদের মন ছুঁতে জগদীপ ধনখড়কে এই দে বসানোর কথা বিজেপি ভাবতে পারে বলে মনে করছেন বিশ্লেষকদের একাংশ।

 

বন্ধ করুন