বাংলা নিউজ > ঘরে বাইরে > বিজেপিতে রদবদল, যোগীরাজ্যে দলের নয়া রাজ্য সভাপতি, ত্রিপুরাতেও নতুন মুখ

বিজেপিতে রদবদল, যোগীরাজ্যে দলের নয়া রাজ্য সভাপতি, ত্রিপুরাতেও নতুন মুখ

একাধিক রাজ্যে বিজেপির রাজ্য সভাপতি পদে রদবদল প্রতীকী ছবি (পিটিআই) (HT_PRINT)

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী পূর্ব উত্তরপ্রদেশের বাসিন্দা। সেক্ষেত্রে ভূপেন্দ্র সিং চৌধুরীকে রাজ্যসভাপতি করে একটা ব্যালেন্স আনার চেষ্টা করল বিজেপি। তিনি আদতে পশ্চিম উত্তরপ্রদেশের বাসিন্দা।

উত্তরপ্রদেশের ক্যাবিনেট মন্ত্রী ভূপেন্দ্র সিং চৌধুরীকে দলের রাজ্যসভাপতি হিসাবে নিয়োগ করল বিজেপি। অন্য়দিকে ত্রিপুরায় দলের রাজ্য় সভাপতি করা হয়েছে রাজীব ভট্টাচার্যকে। হিমাচল প্রদেশে দলের নির্বাচনী কমিটির দায়িত্ব দেওয়া হয়েছে সৌদান সিংকে। সহ ইন চার্জ হচ্ছেন দেবেন্দ্র সিং।

স্বতন্ত্র দেব সিংকে সরিয়ে এবার ভূপেন্দ্র সিং চৌধুরীকে দলের দায়িত্ব দেওয়া হচ্ছে। রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, মূলত জাঠ সম্প্রদায়ের মধ্যে নিজের প্রভাব বিস্তার করতে চাইছে বিজেপি। সেকারণেই ভূপেন্দ্র সিংকে দায়িত্ব দেওয়া হল এবার। মূলত কৃষি আইন বাতিলের দাবিতে যখন আন্দোলন চলছিল তখন এই জাঠ সম্প্রদায়ই আন্দোলনের একেবারে সামনের সারিতে ছিলেন। সেক্ষেত্রে সেই সময় অনেকটাই ব্যাকফুটে চলে গিয়েছিল বিজেপি। এবার সেই জাঠ সম্প্রদায় থেকেই জেলা সভাপতি নিয়োগ করে কার্যত কৌশলী পদক্ষেপ নিল বিজেপি। 

এদিকে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী পূর্ব উত্তরপ্রদেশের বাসিন্দা। সেক্ষেত্রে ভূপেন্দ্র সিং চৌধুরীকে রাজ্যসভাপতি করে একটা ব্যালেন্স আনার চেষ্টা করল বিজেপি। তিনি আদতে পশ্চিম উত্তরপ্রদেশের বাসিন্দা।

এদিকে নভেম্বর মাসে হিমাচল প্রদেশে নির্বাচন হতে পারে। আগামী বছরের মার্চ মাসে ত্রিপুরায় ভোট হতে পারে। তার আগে সংগঠনগতভাবে ভিতকে আরও শক্তপোক্ত করার চেষ্টা করা হচ্ছে। উ

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

যাঁরা মনে করেন বাংলায় বিজেপি শেষ, তাঁদের চমকে দেবে লোকসভার ফল: প্রশান্ত কিশোর সব থেকে বেশি ছক্কা, সিরিজ শেষ হওয়ার আগেই রেকর্ড গড়লেন রোহিত-স্টোকসরা ‘বরের সঙ্গে তো করার সুযোগ হল না…’! কাঞ্চন বাদ, মাকে নিয়েই একাজ করলেন শ্রীময়ী ১০ ওভারে কমে দাঁড়ানো ম্যাচে ম্যাক্সওয়েলদের তাণ্ডব, কিউয়িদের চুনকাম করল অজিরা এই সপ্তাহে ৫রাশির প্রেমজীবনে আসবে সুখ, দেখুন সাপ্তাহিক প্রেম রাশিফল বাইজুস থেকে ছাঁটাই হলেন রবীন্দ্রন? জল্পনার মাঝে মুখ খুললেন সংস্থার প্রতিষ্ঠাতা ব্যাটারি থেকে লাগল আগুন, নিউইয়র্কের ফ্ল্যাটে মৃত্যু হল ভারতীয় সাংবাদিকের স্বাস্থ্য ভবনের সমীক্ষায় কলকাতাকে টপকে পরিষেবায় এগিয়ে জেলার হাসপাতাল ঘরের মাঠে বড় ধাক্কা ম্যান ইউনাইটেডের, ফুলহ্যামের বিরুদ্ধে হার রাশফোর্ডদের আপনি হয়তো কারও বন্ধু নন, আপনার মধ্যে এই ৫ বৈশিষ্ট্যের কোনওটি থাকলে সাবধান হন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.