বাংলা নিউজ > ঘরে বাইরে > দ্বিতীয় নন্দীগ্রাম হয়ে যাবে, কেরলের হাইস্পিড রেল প্রকল্প নিয়ে উদ্বেগে বাম শরিক
কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন। ফাইল ছবি  (PTI Photo) (PTI)
কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন। ফাইল ছবি  (PTI Photo) (PTI)

দ্বিতীয় নন্দীগ্রাম হয়ে যাবে, কেরলের হাইস্পিড রেল প্রকল্প নিয়ে উদ্বেগে বাম শরিক

  • শশী থারুরের অবস্থান নিয়ে এবার কড়া প্রতিক্রিয়া জানিয়েছে কংগ্রেস নেতৃত্ব।

কেরলে হাইস্পিড রেল প্রকল্পকে ঘিরে এবার তীব্র উদ্বেগ প্রকাশ করল বাম শরিক সিপিআই। এদিকে এই রেল প্রকল্পকে ঘিরে ইতিমধ্যেই অসন্তোষ ছড়িয়েছে নানা মহলে। তবে সাংসদ শশী থারুর অবশ্য় এনিয়ে এখনও বিরোধিতা করতে চাননি। তাঁর এই অবস্থানকে ঘিরে শশী থারুরকে সতর্ক করেছে কংগ্রেস। তবে এতসব অসন্তোষের মধ্যেও মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন অবশ্য় অবস্থান থেকে সরে আসতে চাইছেন না। তিনি পরিষ্কার জানিয়ে দিয়েছেন এটি বাম সরকারের ইস্তেহারে ছিল। এর থেকে পিছিয়ে আসার কোনও ব্যাপারই নেই। তবে কংগ্রেস সহ অন্যান্য বিরোধীদের দাবি,  ‘কে রেল’ সরকার ও পার্টির কাছে আর একটা নন্দীগ্রামের চেহারা নেবে। 

এদিকে শশী থারুরের অবস্থান নিয়ে এবার কড়া প্রতিক্রিয়া জানিয়েছে কংগ্রেস নেতৃত্ব।  কংগ্রেসের রাজ্য সভাপতি কে শুধাকরণ বলেন,  যদি আপনি দলের সাংসদ হয়ে থাকেন তবে দলের লাইন আপনাকে মানতে হবে। না হলে আপনি দল ছেড়ে দিন। এনিয়ে আপনার কোনও ব্যক্তিগত মতামত থাকতে পারে না। এদিকে সপ্তাহ দুয়েক আগেই অন্তত ১৭জন এমপি এই রেল প্রকল্পের বিরোধিতা করে কেন্দ্রীয় রেলমন্ত্রীকে চিঠি দিয়েছিলেন। তবে তখনও শশী থারুর জানিয়েছিলেন, আরও কিছুটা না দেখে মন্তব্য করতে পারব না। 

এদিকে সিপিআইয়ের যুগ্ম সম্পাদক প্রকাশ বাবু জানিয়েছেন, মানুষের মধ্য়ে এই প্রকল্পকে ঘিরে নানা বিভ্রান্তি রয়েছে। সরকারকে এনিয়ে বিষয়টি পরিষ্কার করতে হবে। এদিকে বামেদের একাধিক শাখা সংগঠনও এনিয়ে আপত্তি জানিয়েছে। এই প্রকল্পের মাধ্যমে পরিবেশের ভারসাম্য নষ্ট হয়ে যাওয়ার আশঙ্কা করছেন অনেকে।

 

বন্ধ করুন