কুণাল কামরা। ফাইল ছবি
কুণাল কামরা। ফাইল ছবি

মানসিক নির্যাতনের অভিযোগ, IndiGo-কে ২৫ লক্ষ টাকা ক্ষতিপূরণের নোটিশ দিলেন কুণাল

  • ঘটনায় নাটকীয় মোড় আসে ওই বিমানের ক্যাপ্টেনের এক চিঠিতে। তাতে তিনি বলেন, ওই দিন কুণালের আচরণ অসৌজন্যমূলক হলেও তা বিমানের নিরাপত্তার জন্য ঝুঁকিপূর্ণ ছিল না।

বিমান সংস্থা ইন্ডিগোর বিরুদ্ধে মানসিক নির্যাতনের অভিযোগ তুলে ক্ষতিপূরণ দাবি করলেন হাস্যকৌতুকশিল্পী কুনাল কামরা। আইনজীবীর মাধ্যমে ইন্ডিগোকে আইনি চিঠি পাঠিয়েছেন তিনি। তাতে ক্ষতিপূরণ হিসাবে দাবি করেছেন ২৫,০০,০০০ টাকা।

গত ২৮ জানুয়ারি দিল্লি থেকে লখনউগামী ইন্ডিগোর বিমানে চড়েছিলেন কুণাল। একই বিমানে ছিলেন সাংবাদিক অর্ণব গোস্বামী। বিমানে সবার সামনেই অর্ণবকে নানা প্রশ্ন করতে থাকেন কুণাল। রোহিত ভেমুলার আত্মহত্যায় অর্ণব গোস্বামীর অবস্থানের সমালোচনা করে তাঁকে ভীতু বলে কটাক্ষ করতে থাকেন তিনি। এই ঘটনার পরই কুনালের ওপর ৬ মাসের নিষেধাজ্ঞা জারি করে ইন্ডিগো। জানায় বিমানে কুণালের

ইন্ডিগোর দেখানো পথে একে একে কুণালের ওপর নিষেধাজ্ঞা চাপায় স্পাইসজেট, গো এয়ার ও এয়ার ইন্ডিয়া। কিন্তু কয়েক দিনের মধ্যেই নিষেধাজ্ঞার মেয়াদ ৬ মাস থেকে কমিয়ে ১ মাস করে ইন্ডিগো।

এর পরই ঘটনায় নাটকীয় মোড় আসে ওই বিমানের ক্যাপ্টেনের এক চিঠিতে। তাতে তিনি বলেন, ওই দিন কুণালের আচরণ অসৌজন্যমূলক হলেও তা বিমানের নিরাপত্তার জন্য ঝুঁকিপূর্ণ ছিল না। যাকে বিমান পরিচালনার ক্ষেত্রে ‘প্রথম শ্রেণির দায়িত্বজ্ঞানহীন যাত্রী’ বলে চিহ্নিত করা হয়।

অসমরিক বিমান চলাচল নিয়ন্ত্রক DGCA-র নির্দেশ অনুসারে শুধুমাত্র প্রথম শ্রেণির দায়িত্বজ্ঞানহীন যাত্রীর ক্ষেত্রেই উড়ানে নিষেধাজ্ঞা জারি করতে পারে বিমানসংস্থাগুলি। এক্ষেত্রে তা হয়নি বলে পাইলট উল্লেখ করায় এবার অ্যাডভান্টেজ কুণাল কামরা।



বন্ধ করুন