বাংলা নিউজ > ঘরে বাইরে > Kashmir: শীতের আগে কাশ্মীরে পাক জঙ্গি পাঠানোর ছক বানচাল, বড় সাফল্যের কথা জানালেন ডিজিপি

Kashmir: শীতের আগে কাশ্মীরে পাক জঙ্গি পাঠানোর ছক বানচাল, বড় সাফল্যের কথা জানালেন ডিজিপি

জম্মু ও কাশ্মীরের ডিরেক্টর জেনারেল অফ পুলিশ দিলবাগ সিং।(PTI Photo)  (PTI)

শীতের আগে কাশ্মীরকে অশান্ত করতে ছক কষেছিল জঙ্গিরা। কিন্তু সেটা বানচাল করে দিল সেনা ও পুলিশ। 

আসিক হোসেন

জম্মু-কাশ্মীরের ডিরেক্টর জেনারেল অফ পুলিশ দিলবাগ সিং বৃহস্পতিবার জানিয়েছেন, জঙ্গির সংখ্য়া ক্রমেই কমছে। কাশ্মীরের সুরক্ষা বাহিনী অন্তত ৫জন লস্কর জঙ্গিকে নিকেশ করেছে। নিয়ন্ত্রণরেখায় ওই পাঁচ জঙ্গিকে নিকেশ করেছে সুরক্ষাবাহিনী। বৃহস্পতিবার কুপওয়ারাতে এনিয়ে অভিযানে নামে সুরক্ষাবাহিনী।

আর্মির চিনার কর্পস জানিয়েছে, কাশ্মীর পুলিশের সঙ্গে যৌথভাবে তারা অভিযানে নেমেছিল। কুপওয়ারা দিয়ে জঙ্গি অনুপ্রবেশ আটকে দেওয়া সম্ভব হয়েছে।

পুলিশ সন্ধ্য়ায় জানিয়েছে, পাঁচজন লস্কর ই তইবা জঙ্গিকে নিকেশ করেছে সুরক্ষা বাহিনী। তল্লাশি অভিযান চলছে। জানিয়েছেন এডিজিপি বিজয় কুমার। এক্স হ্যান্ডেলে এনিয়ে পোস্ট করেছে কাশ্মীর জোন পুলিশ।

জম্মু-কাশ্মীরের ডিরেক্টর জেনারেল অফ পুলিশ দিলবাগ সিং জানিয়েছেন, পুলিশ ও সেনার অভিযান এখনও শেষ হয়নি। সেই সঙ্গেই তিনি জানিয়েছেন, এই সীমান্ত এলাকার ওপারের অংশটি একেবারে দুষ্কৃতীদের মুক্তাঞ্চল। ওখানে ক্যাম্প, লঞ্চিং প্যাড ও ট্রেনিং সেন্টার রয়েছে। পাক অধিগৃহীত এলাকায় অন্তত ১৬টি লঞ্চিং প্যাড রয়েছে। অনুপ্রবেশকারীরা যাতে ভেতরে আসতে পারে সেকারণে ওরা এসব করেছে। একটা সময় ছিল ওরা ওখান দিয়ে মাদক আর অস্ত্র পাচার করত।

তিনি জানিয়েছেন, পুলিশ আর সেনার অভিযানের জেরে এই ছক বার বার ভেস্তে গিয়েছে।

পুলিশ কর্তা জানিয়েছেন, শীতের আগে অনুপ্রবেশকারীদের ভারতে প্রবেশ করানোর চেষ্টা চলছিল। রাজৌরি, পুঞ্চ, কুপওয়ারা সেক্টর দিয়ে ওদের প্রবেশ করানোর চেষ্টা করা হচ্ছে। তবে বেশিরভাগ ক্ষেত্রেই এই ছক ভেস্তে গিয়েছে। একাধিক জঙ্গিকে নিকেশ করা হয়েছে। ডিজিপি জানিয়েছেন, পুলিশ ও অন্যান্য এজেন্সি বড় সাফল্য পেয়েছে। সাধারণ মানুষও স্বস্তি পেয়েছেন। জঙ্গিদের সংখ্য়া কমছে। আগামী দিনে তাদের সংখ্যা কমছে।

২১ অক্টোবর দুই জঙ্গিতে নিকেশ করেছিল এজেন্সি। তবে দেহগুলিকে নিয়ে পালিয়েছে জঙ্গিরা। বাহিনী তাদের কাছ থেকে দুটি একে ৪৭, ৬টি পিস্তল, চারটি চিনা গ্রেনেড, কম্বল, পাকিস্তানের ছাপ মারা দুটো ব্য়াগ, ভারতীয় নোট, পাকিস্তানি ওষুধ ও কিছু খাবার পায়।

 

 

ঘরে বাইরে খবর

Latest News

কপিল শর্মার শো থেকে তাঁকে তাড়িয়ে দেওয়া হয়েছে? মুখ খুললেন বাঙালি কন্যা সুমনা ১২ ক্লাসে ফেল, ৭০০তে ৩৫২, সেই ছাত্রীই NEET-UG-তে পেলেন ৭২০তে ৭০৫ ‘বিচক্ষণ রায়’, কোটা কমে ৭% হতেই বললেন হাসিনারা, 'চোখ বেঁধে…’, ভয়ংকর দাবি ইসলামের পাড়ার বৌদির ছবি গোপনে তোলায় মামলা গড়ায় কলকাতা হাইকোর্টে, তারপর কী ঘটল?‌ পূণ্যযাত্রার পথে থাকা দোকানে নাম লিখতে হবে, যোগী সরকারের নির্দেশে আপত্তি শরিকদের খুনের চেষ্টার খবর পেয়ে তাঁকে ‘বিউটিফুল নোট’ পাঠিয়েছেন শি জিনপিং! বললেন ট্রাম্প ‘শান্তিপ্রিয়' বাংলাদেশ জ্বলছে! কোটার বিরোধী আন্দোলনে মৃত ১৬১ জন, মন কাঁদছে দেবের কোহলি প্রসঙ্গে তাঁর মন্তব্য নিয়ে অমিত মিশ্রকে জড়িয়ে জলঘোলা হচ্ছে- ক্ষুব্ধ শামি ‘ওদের এত অহংকার কীসের? সব তো চূর্ণ হবে…’ রাহুলকে নিশানা করলেন শাহ ‘‌বুকে রক্ত থাকতে বিজেপির সঙ্গে তৃণমূল হাত মেলাবে না’‌, মঞ্চ থেকে হুঙ্কার মমতার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.