বাংলা নিউজ > ঘরে বাইরে > আবার লকডাউনের পথে কেরল, পরিস্থিতি খতিয়ে দেখতে আসছে কেন্দ্রীয় দল
লকডাউনের পথে হাঁটার সিদ্ধান্ত নিল পিনারাই বিজয়ন প্রশাসন। ছবি সৌজন্যে পিটিআই
লকডাউনের পথে হাঁটার সিদ্ধান্ত নিল পিনারাই বিজয়ন প্রশাসন। ছবি সৌজন্যে পিটিআই

আবার লকডাউনের পথে কেরল, পরিস্থিতি খতিয়ে দেখতে আসছে কেন্দ্রীয় দল

  • সম্পূর্ণ লকডাউনের পথে হাঁটার সিদ্ধান্ত নিল পিনারাই বিজয়ন প্রশাসন।

করোনাভাইরাসকে রুখে দিয়ে একটা সময় রোল মডেলের ভূমিকা পালন করেছিল পিনারাই বিজয়নের রাজ্য কেরল। আর আজ এই মহামারি চিন্তা বাড়িয়েছে কেরলের। যেভাবে সংক্রমণ বেড়ে চলেছে দক্ষিণী রাজ্যে, তা দেখে বাধ্য হয়ে কেন্দ্রীয় দল পাঠানো হচ্ছে কেরলে। এই পরিস্থিতিতে এবার শনিবার ও রবিবার সম্পূর্ণ লকডাউনের পথে হাঁটার সিদ্ধান্ত নিল পিনারাই বিজয়ন প্রশাসন। এই দু’‌দিন প্রতি সপ্তাহে লকডাউন করে যদি সংক্রমণ ঠেকানো যায়। তাই এই উদ্যোগ।

শেষ খবর পাওয়া পর্যন্ত—গত ২৪ ঘণ্টায় কেরলে দৈনিক আক্রান্তের সংখ্যা ২২ হাজারেরও বেশি। আইসিএমআর–এর সেরো সার্ভেতে দেখা গিয়েছে ১৪ জুন থেকে ৬ জুলাই পর্যন্ত কেরলে ৪৪.৪ বাসিন্দাদের শরীরে কোভিড অ্যান্টিবডি রয়েছে। যা দেশের অন্য সব রাজ্যের থেকে কম। আবার দ্রুত হারে করোনার সংক্রমণের সূচক ‘আর ভ্যালু’ও বাড়তে শুরু করেছে এই রাজ্যে। এই উদ্বিগ্ন পরিস্থিতিতে প্রশাসন লকডাউনের পথেই যেতে চাইছে।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডব্য টুইট করে জানান, কেন্দ্রের ৬ জন সদস্যের প্রতিনিধিদল পরিস্থিতি খতিয়ে দেখতে কেরল যাচ্ছে। করোনা সংক্রমণ মোকাবিলায় পিনারাই বিজয়ন সরকার কী কী পদক্ষেপ করেছে তা খতিয়ে দেখতেই ওই প্রতিনিধি দল পাঠাচ্ছে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক। কেরলের পরিস্থিতি লাগামছাড়া হলেও দেশের বাকি রাজ্যগুলিতে অনেকটাই নিয়ন্ত্রণে এসেছে করোনাভাইরাস। স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৪৩ হাজার ৫০৯ জন।

বন্ধ করুন